|| পল্লীকবি জসিম মেলায় ঘুরতে যাওয়া পর্ব - ২ ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগে সকল ভাই ও বোনেরা কেমন আছেন? আশা করি সকলে মহান আল্লাহর অশেষ রহমতে ও মেহেরবানীতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর মেহেরবানীতে ভালো আছি। এর আগে আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম পল্লী কবি জসিম মেলায় ঘুরতে যাওয়ার প্রথম পর্ব। আজ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি পল্লীকবি জসিমালায় ঘুরতে যাওয়ার ২য় পর্ব।

IMG-20230209-WA0005.jpg

মেলায় ঢুকে প্রথমেই চোখে পড়লো এই বাবুল নিয়ে দাঁড়ানো ফেরিওয়ালাটির দিকে। এই বাবুল গুলো দেখে নিজের ছেলেবেলার কথা খুব মনে পড়ছিল। ছোট থাকতে মেলায় আসে প্রথম আবদার থাকতো এই বাবুল কিনার। এটি আসলেই এমন একটি জিনিস যেটি সকলের ছোটবেলার স্মৃতিতে অতঃপরভাবে জড়িত।

IMG-20230209-WA0018.jpg

এরপর আস্তে আস্তে মেলার সকল স্টল গুলো ঘুরে ঘুরে দেখা শুরু করলাম। তবে এই স্টলটিতে চোখ আটকে গেল এদের ভিন্ন রকম মুখোশের আয়োজন দেখে। ছোটবেলায় মুখোশ পড়তে খুব ভালো লাগতো। এবং ছোটবেলায় সবাই কমবেশি এই খেলাটি দিয়ে খেলতে পছন্দ করত। আসলে পল্লীকবি জসিম মেলা আমাদের ছোটবেলার স্মৃতি স্মরণের এক অবিচ্ছেদ্য অংশ।

IMG-20230209-WA0049.jpg

এরপর দেখা মিলল মা বোনদের প্রিয় কাচের চুরির একটি স্টল। আসলে মেলায় এ কাচের চুড়ি গুলো কে দেখতে খুবই অন্যরকম লাগে। মেলার ঝম কালো এর কাছে চুরি গুলিতে পড়লে এগুলোর আকর্ষণীয়তা আরো বেড়ে যায়।

IMG-20230209-WA0061.jpg

এরপর দেখা মিলল আরেকটি আকর্ষণীয় জিনিসের যেটি হলো মিষ্টি পান। মেলায় ডালায় সাজিয়ে রাখা এমন আকর্ষণীয় মিষ্টি পান দেখলে লোভ সামলানো বড়ই মুশকিল। আমিও আমার লোভ সামলাতে না পেরে একটি পান খেয়ে নিয়েছিলাম।

IMG-20230209-WA0098.jpg

মেলা এইচডি স্টল টি ছিল একটু ভিন্ন রকম। এ স্টলটিতে শুধু মাটির তৈরি বিভিন্ন ভিন্ন ভিন্ন জিনিস দিয়ে ঢেলে সাজানো ছিল। যেগুলো দেখতে খুবই মনোরম এবং সুন্দর ছিল। মাটির হলো এগুলোর কোয়ালিটি কাচের জিনিসের থেকে কোন অংশে কম ছিল না। আমি এখান থেকে একটি পানি খাওয়ার মগ কিনে নিয়েছিলাম ।

IMG-20230209-WA0030.jpg

মেলার এই স্টলটিতে সকলের বাসার প্রয়োজনীয় নিত্যদিনে ছোটখাটো বিভিন্ন জিনিস পাওয়া যাচ্ছিল। স্টল থেকেও আমি আমার বাসার জন্য প্রয়োজনীয় কয়েকটি জিনিস নিয়ে নিয়েছিলাম।

IMG-20230209-WA0040.jpg

আসলে আমাদের পল্লীকবি জসিম মেলা আমাদের ফরিদপুর শহরের একটি ঐতিহ্য বহন করে।পল্লী কবি জসিম মেলায় ঘোরাঘুরির বাদবাকি অংশ থাকবে আন্য কোন ব্লগে । আজ আমি আমার মেলায় ঘুরতে যাওয়া ২য় পর্ব এখানেই শেষ করছি। আপনাদের সাথে আবার দেখা হবে নতুন কোন ব্লগে নতুন কিছু নিয়ে ততো দিন সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Device : iphone x

সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

logo.gif

Sort:  
 2 years ago 

মেলায় ঘুরতে গেলে নিজের ছেলেবেলার অনেক স্মৃতি মনে পড়ে যায়। আসলে মেলায় কাটানো মুহূর্তগুলো সত্যি অনেক দারুন হয়। বিশেষ করে মিষ্টি পান দেখলেই খেতে ইচ্ছা করে। আর এত সুন্দর ভাবে সাজানো থাকে দেখে ভীষণ ভালো লাগে। পল্লী কবি জসিম উদ্দিনের মেলায় ঘুরতে গিয়েছেন এবং ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মেলায় ঘুরতে যাওয়ার অনুভূতি গুলো খুবই অন্যরকম হয়ে থাকে। আসলে আমাদের এদিকে মেলা হলে প্রতিদিনই বন্ধু-বান্ধব নিয়ে ঘুরতে যায়। কিছু কিনতে পারি বা, না পারি তাতে কোন আফসোস নেই। আজকে আপনি মেলার দ্বিতীয় পর্ব আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পোস্টটি দেখে খুব ভালো লাগলো। নিত্য প্রয়োজনীয় অনেক কিছু উঠেছে দেখছি বিশেষ করে মেয়েদের হাতের চুড়িগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এখন তো সবাই দেখছি শুধু পল্লী কবি জসিম মেলায় ঘুরতে যাচ্ছে। এর আগেও কয়েকজনকে আমি দেখেছিলাম। এভাবে কিন্তু ঘুরাঘুরি করার মুহূর্ত অন্যরকম। আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি একেবারেই মুগ্ধ মেলাতে বিভিন্ন রকমের জিনিসপত্র পাওয়া যায় আর ঘোরাঘুরি করতে সবাই পছন্দ করে। আপনি পল্লী কবি জসিম মেলায় ঘুরতে গিয়েছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

পল্লী কবি জসিম মেলায় ঘুরতে যাওয়ার দ্বিতীয় পর্ব দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে।মেলাতে বিভিন্ন রকম জিনিসপত্র রয়েছে যেগুলো আমাদের সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ। মেলায় গেলে তো আমার আর ফিরে আসতেই ইচ্ছে করে না। ভালোই ঘুরাঘুরি করেছেন আপনি। জিনিসপত্র গুলোর ফটোগ্রাফিও খুবই সুন্দরভাবে করেছেন দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59139.97
ETH 2676.50
USDT 1.00
SBD 2.44