খুব সহজেই তৈরি মজাদার বাতাসি মাছের চচ্চড়ি। || 10% for @shy-fox & 5% @abb-school ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুর। কেমন আছেন আশা করি মাহে রমজানের উসিলায় ও মহান রাব্বুল আল-আমীন এর দোয়ায় আপনারা সকলে ভালো আছেন। আমি @shabab7 আজ আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে।

পবিত্র মাহে রমজান মাস চলছে। এ মাস মুসলিমদের জন্য আতি আনন্দের একটি মাস। এ মাসে রোজা রাখার জন্য ভোররাতে অর্থাৎ ফজরের ওয়াক্তের আগে উঠে খাবার খাওয়া হয়। আর এ সময় ঘুম থেকে উঠে খেতে তেমন একটা ভালো লাগে না, তবে এই সময় ছোট মাছের চচ্চড়ি দিয়ে ভাত বেশ তৃপ্তি করে খাওয়া যায়। তবে অন্য মাছের চচ্চড়ি থেকে আমার শেয়ার করা এই বাতাসি মাছের চচ্চড়ি টি বেশি ভাল লাগে। তাই আপনাদের মাঝে আমি আজ খুব সহজ ভাবে তৈরি বাতাসি মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করতে চলেছি।


GridArt_20220419_234942270.jpg

তো আর দেরি না করে চলুন সরাসরি রেসিপিতে চলে যাওয়া যাক।

রান্নার উপকরণ
উপকরণপরিমাণ
হলুদের গুড়া১ চা চামচ
ধনিয়ার গুড়া১ চা চামচ
জিরার গুড়া০.৫ চা চামচ
লবন১চা চামচ
টমেটো কুচি৩ টা
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৮/৯ টা
আলু কুচি২টা
বেগুন২ টা
বাতাসি মাছ২৫০ গ্রাম
ধনিয়া পাতাস্বাদমতো

GridArt_20220420_001203113.jpg

ধাপ ১

  • প্রথমে আলু কুচি এবং বেগুন কুচি গুলোকে একটি পাত্রে নিয়ে নিতে হবে এবং তাতে গুড়া মশলা ওগুলো নিয়ে নিতে হবে।

IMG-20220419-WA0022.jpg

ধাপ ২

  • এরপর এতে আগে থেকে ধুয়ে রাখা মাছ গুলি দিতে হবে এবং সাথে পেঁয়াজ কুচি এবং মরিচ ও লবন দিয়ে দিতে হবে। এরপর সবগুলো জিনিস ভালোভাবে হাত দিয়ে মাখিয়ে নিতে হবে এতে করে মসলাটি ভালোভাবে মিশে যাবে।

IMG-20220419-WA0010.jpg

ধাপ ৩

  • এ পর্যায়ে এতে টমেটো কুচি দিয়ে দিতে হবে। টমেটো কুচি আগে না দেয়ার কারণ হচ্ছে এতে করে টমেটো টি গলে যেত এবং দেখতেও খুব একটা ভালো হতো না। এভাবে দিলে টমেটো আস্ত ভাবে থাকে এবং খেতে বেশ সুস্বাদু লাগে।

IMG-20220419-WA0008.jpg

ধাপ ৪

  • এরপর এতে পানি দিয়ে দিতে হবে এবং ধনিয়া পাতা দিয়ে দিতে হবে। বলে রাখা ভাল দুনিয়া পাতা দিল তরকারিতে একটি আলাদা ফ্লেভার যুক্ত হয় যেটি আমার খেতে বেশ ভালো লাগে।

IMG-20220419-WA0026.jpg

ধাপ ৫

  • এখন এটিকে একটি ঢাকনা দিয়ে ২০ থেকে ২৫ মিনিটের জন্য রেখে দিতে হবে। দেখতে হবে পানি শুকিয়ে এসেছে কিনা।

IMG-20220419-WA0028.jpg

শেষ

  • পানি শুকিয়ে গেলে আপনার খাবারটি প্রস্তুত হয়ে যাবে। এখন শুধু পরিবেশন করে উপভোগ করতে হবে সুস্বাদু ও মজাদার এই বাতাসি মাছের চচ্চড়িটি।

IMG-20220419-WA0031.jpg

আমার দেখানো উপরোক্ত ধাপগুলো মেনে আপনারাও খুব সহজে তৈরি করে নিতে পারবেন বাতাসি মাছের মজাদার এই চচ্চড়ি। আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের শেয়ার করে রেসিপিটি ভালো লেগেছে।

device : iphone x

সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

logo.gif

Sort:  
 2 years ago 

ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর মাছ রান্নার ব্লগ দেখে। আশা করি আরও সুন্দর সুন্দর কনটেন্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

আপনি মাছের চচ্চড়ি ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে আমার সবথেকে টমেটোর ফুলগুলো খুব ভালো লেগেছে শুভকামনা রইল ভাই

 2 years ago 

বাতাসি মাছ নামের যে মাছটিকে আপনি পরিচয় করিয়ে দিচ্ছেন সেই মাছটিকে আমি চিনি না ভাইয়া। মাছটিকে দেখে অনেক চেনার চেষ্টা করলাম তবুও চিনতে পারলাম না। তবে কেন জানি মনে হয় এই মাছের অন্য কোন নাম রয়েছে। যাইহোক ভাইয়া, আপনার তৈরি বাতাসি মাছের চচ্চড়ি দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক মজাদার হয়েছে। গরম গরম ভাতের সাথে মাছের চচ্চড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এই ভালোলাগা রেসিপিটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাতাসি মাছের চচ্চড়ি খেতে খুবিই মজা আর আপনি সেই মজাদার রেসিপি আজকে শেয়ার করছেন।রান্নার প্রেসেস দেখে বুঝতে পারলাম স্বাদ মানে গুনে অন্যান্য। ধন্যবাদ কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি ঠিক বলেছেন সেহরির সময় উঠে সেহরি খেতে অনেক কষ্ট হয়,তবে ভালো কোন রেসিপি হলে কষ্ট আর কষ্ট থাকেনাহ😆।
গুড়ো মাছ বা ছোট মাছকে যে বাতাসি মাছ বলে তা আমি জানতাম না। যাইহোক ভালো লাগলো ভাইয়া আপনার এই সুন্দর রেসিপি টি। শুভকামনা রইল।

 2 years ago 

বাতাসি মাছের চচ্চড়ি রেসিপি দেখিয়ে সুস্বাদু মনে হচ্ছে।তাই খেতে ইচ্ছা করছে। আসলে রেসিপির উপস্থাপন খুবই ভাল হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের ছোট মাছগুলো খেতে অনেক সুস্বাদু হয়। আমার কাছেও খেতে খুব ভালো লাগে। আপনি চমৎকার করে বাতাসি মাছের চচ্চড়ি রেসিপি টা আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। বাতাসি মাছের চচ্চড়ি রেসিপি টা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাতাসি মাছের নাম আজকে প্রথম শুনলাম ভাইয়া, তবে মাছ গুলো আমার চিনা চিনা লাগতেছে, হয়তো এগুলোকে আমরা অন্য নামে চিনি, যাই হোক ভাইয়া আপনি অনেক সুন্দর করে বাতাসি মাছ রান্না করেছেন, এই রকম ছোট মাছ গুলো খেতে খুবই ভালো লাগে, অনেক সুন্দর করে আপনি উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া

 2 years ago 

যে কোনো ধরনের মাছের চচ্চড়ি আমার খুব প্রিয়‌ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মজাদার বাতাসি মাছের চচ্চড়ি তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে। এত অসাধারণ রেসিপি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাতাসি মাছ আমি এর আগে কখনো খাইনি। হয়তো খেলেও অন্য নামে খেয়েছি। তাই এই মাছের নামটা আমার কাছে একদমই অচেনা মনে হচ্ছে। যাইহোক আপনার শেয়ার করা বাতাসি মাছের চচ্চড়ি রেসিপিটি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। খুবই গোছালোভাবে পুরো রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57159.76
ETH 2351.81
USDT 1.00
SBD 2.38