রমজানের ইফতারি কিনতে যাওয়া এবং সাথে ইফতারি করার অভিজ্ঞতা। 10% shy-fox 5% abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

মার বাংলা ব্লগের বন্ধুর কেমন আছেন? আশা করি মহান আল্লাহর দোয়ায় আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও ভাল আছি।


IMG_20220422_014857.jpg

আজ আমি আপনাদের মাঝে আমার ইফতারি কিনতে যাওয়া এবং রমজানের ইফতারি অভিজ্ঞতা শেয়ার করতে চলেছি। আমি অনেকদিন ধরেই ভাবছিলাম আপনাদের সাথে রমজান মাসে ইফতারি অভিজ্ঞতা শেয়ার করব, তবে তা হয়ে উঠছিল না। রমজান মাস সকল মুসলিমের জন্য একটি বিশেষ রহমতের মাস। এ মাসে মুসলিমরা সারাদিন রোজা রেখে ইফতারিতে একটু মুখরোচক খাবার খেতে বেশি পছন্দ করে। আপনাদের সাথে ইফতারি শেয়ার করার সেই কাঙ্খিত ইচ্ছেটা আজ পূরণ করতে চলেছি। আজ আমার শেয়ার করা সকল ইফতারি সামগ্রীগুলো আমি কিনে এনেছিলাম।

IMG-20220422-WA0010.jpg

আমি আগাগোড়াই খেতে খুবই ভালোবাসি এবং ইফতারের সময় একটু মুখরোচক খাবার আমার খুবই পছন্দের। আমার বাসা শহর এলাকায় হওয়ার দরুন বাসার নিচে বেশ কিছু রেস্তোরাঁ রয়েছে যেগুলো পুরো রমজান জুড়েই বিভিন্ন রকম ইফতারের আয়োজন করে থাকে। বাসায় আজ বেশি লোক না থাকায় ভাবলাম বাহির থেকেই ইফতার কিনে আনা যাক। ইফতারি স্টলের রকমারি ইফতার সামগ্রিক কিছু ছবি আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি।

GridArt_20220422_020633888.jpg

ইফতারির এই স্টলগুলোতে প্রায় সকল প্রকার ইফতারির সময়কার মুখরোচক খাবার গুলো পাওয়া যায়। এখানে পিয়াজি,বেগনি, আলুর চপ, পাকোড়া এবং সাথে বিভিন্ন ধরনের কাবাব ও পাওয়া যায় তাছাড়াও শাহী জিলাপি ও বিরানি পাওয়া যায়। বলতে গেলে সকল প্রকার মুখরোচক ইফতারি তারা তৈরি করে থাকে। আমি সেখান থেকে আমার প্রয়োজনীয় এবং পছন্দমত কিছু ইফতার কিনে এনেছিলাম।

GridArt_20220422_022632721.jpg

আমি ওই ইফতারি স্টল থেকে ডিমের চপ, পাকোড়া, বেগুনি, চিকেন ফ্রাই, শাহী জিলাপি, অনথন, সুপ ও ছোলা কিনেছিলাম। যা আমি আপনাদের সাথে উপরোক্ত ছবিতে শেয়ার করেছি খাবার গুলি ছিল বেশ সুস্বাদু। তবে খাবার গুলির মধ্যে সবজি পাকোড়া এবং ছোলা আমার কাছে বেশি ভালো লেগেছিল। আর এভাবে ইফতারি স্টল থেকে পছন্দমত ইফতারি কিনে আনার মজাটাই অন্যরকম।

GridArt_20220422_022450013.jpg

আজকের ইফতারিতে আমি কিছু ফল ও রেখেছিলাম ইফতারের সময় ফল খেতে আমার বেশ ভালো লাগে। ইফতারের সময় সকলেরই ফল খাওয়া উচিত এতে করে শরীরের উপকার সাধন হয়ে থাকে। ফল দিয়ে ইফতারী শুরু করলে শরীরের ক্লান্তি বেশ খানিকটাই লাঘব হয়। অনেকেই আছেন যারা ইফতারিতে অন্যান্য ভাজাপোড়ার তুলনায় ফল খেতে বেশী স্বাচ্ছন্দ্যবোধ করেন। বেশিরভাগ মানুষই তাদের ইফতারিতে কোন না কোন ফল রেখে থাকেন। ফল হিসেবে আমি রেখেছিলাম তরমুজ, বাঙ্গি, পেয়ারা এবং মালটা।

IMG-20220422-WA0032.jpg

মূলত সারাদিনের রোজার ক্লান্তি দূর করার জন্য শরবতের কোনো বিকল্প নেই। আমার আজকের ইফতারিতে আমি দু'ধরনের শরবত ও রেখেছিলাম একটি রুহ-আফজার শরবত এবং অপরটি ট্যাংক এর শরবত। এই ছিল আজকে আমার ইফতারির আয়োজনে। সারাদিন রোজা রেখে ইফতারির অপেক্ষা করাটাই একজন মুসলমানের সবচেয়ে বড় আদর্শ। আল্লাহ তায়ালা তার বান্দার ইফতারের আগ মুহূর্তে দোয়া কবুল করেন। তাই আল্লাহর কাছে হাজার শুকরিয়া এমন সুন্দর একটি ইফতারি করার তৌফিক দেয়ার জন্য এবং আপনাদের মাঝে তা তুলে ধরার সমর্থকদের জন্য। আশা করি আপনাদের সকলের কাছে আমার শেয়ার করা আজকের ইফতারির আয়োজন টি ভালো লেগেছে।
তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।
DevixeIphone X
Photographer@shabab7
Locationhttps://w3w.co/flood.recitals.preparing

🇧🇩 সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ। 🇧🇩

logo.gif

Sort:  
 2 years ago 

জ্বি আপু, রমজান মাসে প্রায় সব রেস্তোরাঁ গুলোতে মজার মজার ইফতারি তৈরি করে থাকে, যা দেখতে এবং খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয়, আপনার ইফতারির পরিবেশন আমার খুবই ভালো লেগেছে, ফল হিসাবে আপনি অনেক সুন্দর সুন্দর ফল রেখেছেন যেমন তরমুজ, বাঙ্গী, পেয়ারা এবং মাল্টা যা সত্যি অনেক উপকারী, সব মিলিয়ে অনেক সুন্দর ছিলো আপনার ইফতার আয়োজন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাহারি আইটেমের ইফতারি দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে বিভিন্ন ফল শরবত দেখে খুবই ভালো লাগলো। আপনার ইফতারি পরিবেশন খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব চমৎকারভাবে আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রমজান একটি রহমতের মাস

আপনার এই কথার সঙ্গে আমি একমত পোষণ করছি। রমজান মাসের ইফতারি কেনা এবং ইফতার করার অনেক সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ইফতার খুব লোভনীয় ছিল, দেখেই জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

রমজান মাস সকল মুসলিমের জন্য একটি রহমতের মাস। আপনার এই কথাটার সাথে আমি একদম একমত। আপনি ঠিকই বলেছেন রমজান মাস সকল মুসলিমের জন্য একটি রহমতের মাস। আপনার ইফতারের আয়োজন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ইফতারের আয়োজন এবং ইফতারি করার মুহূর্তগুলো সত্যিই আমার খুবই ভালো লেগেছে। ইফতারের সকল রকমের খাবার আপনার আইটেমের মধ্যে ছিল। আসলে ইফতারের সময় শরবত খেলে সারাদিনের ক্লান্তি দূর হয়ে যায়। খুবই শান্তি লাগে।

 2 years ago 

আপনার ইফতারে অনেক কিছুর আয়োজন ছিল যা দেখে আসলে খুবই ভালো লাগছে এবং অনেক বেশি লোভনীয় ছিল অনেক ধন্যবাদ আপনাকে এই ইফতার করার মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রমজান মাসে বাহিরের দোকানগুলোতে বা রেস্টুরেন্টে বিভিন্ন ধরনের ইফতার আইটেম তৈরি করা হয়। যা দেখে সত্যিই খুব লোভনীয় লাগে। আপনার খাবারের ছবিগুলো দেখে আমার তো খুব খেতে ইচ্ছে করছে ভাইয়া। বিভিন্ন ধরনের ফল দিয়ে ও আপনি ইফতার করেছেন। ইফতারি কিনতে যাওয়ার খুব সুন্দর একটি অভিজ্ঞতা আপনাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ আপনার ইফতারের মুহুর্তে টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রমজান মাসে রেস্টুরেন্ট গুলো তে সত্যি অনেক সুন্দর সুন্দর বাহারি রকমের ইফতারি তৈরি করে। আপনার ইফতার উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো। নানান ধরনের জিনিস দিয়ে ইফতার করেছেন। আসলে দেখা যায় সবগুলো খাবার একসাথে করলে দেখতে সুন্দর দেখায়। কিন্তু আবার ইফতার করার সময় এত কিছু খাওয়া যায় না। খাবারগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

আসলেই অনেকেই ইফতারিতে ভাজাপোড়া চেয়ে ফ্রুটস খেতে বেশি পছন্দ করে। যদিও আমার খুব একটা পছন্দ না। তবে আমি সবসময় কিছু-না-কিছু ফ্রুটস খাওয়ার ট্রাই করি। কারণ এতে শরীরের বিভিন্ন ধরনের ঘাটতি দূর হয়। আপনার ইফতারের ব্যবস্থা দেখে ভালই লাগলো।

 2 years ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই আপু আপনার মন্তব্যটি করার জন্য। আর আসলেই ইফতারের সময় ভাজাপোড়া থেকে বেশি ফল খাওয়াটাই উত্তম।

Getting started on steem can be super hard on these social platforms 😪 but luckily there is some communities that help support the little guy 😊, you might like school of minnows, we join forces with lots of other small accounts to help each other grow!
Finally a good curation trail that helps its users achieve rapid growth, its fun on a bun! check it out. https://som-landing.glitch.me/

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63018.04
ETH 2471.67
USDT 1.00
SBD 2.68