বন্ধুর গায়ে হলুদ অনুষ্ঠানের কিছু মুহূর্ত। 10% for @shy-fox & 5% for @abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেদের জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। আশা করি আপনারা সকলে ভালো আছেন। আশা করি সকলের ঈদ ভালোই কেটেছে। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ মেহেরবানীতে আমিও ভালো আছি এবং আমারও ঈদ আলহামদুলিল্লাহ ভালোই কেটেছে।

আজ আমি আপনাদের মাঝে আমার বন্ধুর গায়ে হলুদ অনুষ্ঠানের কিছু মুহূর্ত শেয়ার করতে চলেছি আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। আজ ঈদের দ্বিতীয় দিন আমার এক ঘনিষ্ঠ বন্ধুর বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠানে গিয়েছিলাম সেখানে যে আমার কাটানো কিছু সময় আমি ক্যামেরাবন্দি করি সেগুলি আপনাদের সাথে আজ শেয়ার করতে চলেছি। বাঙালি বিয়ের আয়োজন সবসময় একটু আনন্দময় হয়ে থাকে, আর হলুদের অনুষ্ঠান একটি বিয়ের আনন্দের সবথেকে বেশি অংশ জুড়ে থাকে। এই হলুদের অনুষ্ঠান বাঙালি বিয়ের এক ঐতিহ্য বলা যেতে পারে। এটি বাঙ্গালীদের মাঝে যুগ যুগ ধরে প্রচলিত একটি বৈবাহিক অনুষ্ঠান যেটি সবাই সবার সাধ্যমত ঘটা করে করার চেষ্টা করে থাকে।


IMG20220504221358.jpg

আমার বন্ধুর বাসাটা আমার বাসা থেকে বেশি দূরে নয় এবং আমি সেখানে গিয়েছিলাম আজ রাত ৯টা ৩০মিনিটে। অনুষ্ঠানের গেট টিকে খুব সুন্দর করে সাজানো হয়েছিল যা দেখে সকলেরই খুবই পছন্দ হবে। সাদামাটা ছিমছাম ভাবে সাজানো হলেও চোখের দৃষ্টি করার জন্য এটি ছিল যথেষ্ট। এবং হলুদের অনুষ্ঠান টি শুরু হয়েছিল রাত ১০টার দিকে। সাধারণত হলুদের অনুষ্ঠান গুলো রাতেই হয়ে থাকে।


IMG20220504223817.jpg

হলুদের অনুষ্ঠানে জন্য তৈরি স্ট্রেস তাও খুবই সুন্দরভাবে পরিপাটি করে সাজানো হয়েছিল। আমার বন্ধু এবং তার সহধর্মিণী খুবই আনন্দের সাথে তাদের হলুদ সন্ধ্যা উদযাপন করে এবং আমরা সকলেই সেখানে উপস্থিত ছিলাম আমরাও তাদের শুভকামনা জানিয়েছি এবং তাদের সাথে উদযাপন করেছি। তাদের এই আনন্দঘন দিনে তাদের সাথে থাকতে পেরে নিজের কাছে খুবই আনন্দিত লেগেছিল।


IMG20220504221658.jpg

আমার বন্ধু তার হলুদে একটু ব্যতিক্রমধর্মী আয়োজন করেছিল রাতের খাবারের পাশাপাশি সেখানে তারা ফুচকার ব্যবস্থা করেছিল। অনুষ্ঠানে উপস্থিত সকলের জন্য সুস্বাদু মুখরোচক ফুচকা আয়োজন ছিল। অনুষ্ঠানের সময় এটি মানুষ যাতে পরিপূর্ণভাবে উপভোগ করতে পারে সেরকম ব্যবস্থাই ছিল সেখানে।


IMG20220504221424.jpg

অনুষ্ঠানের পুরো বাশাটি খুব সুন্দর করে লাইট দ্বারা আলো ঝলমল করে তোলা হয়েছিল। যা দেখতে খুবই মনোরম লাগছিল আর বাঙালি বিয়েতে এটি অসাধারণ এক দৃশ্য বটে। বাঙালি সকল বিয়েতেই প্রায় বাড়ি বিভিন্ন রঙের লাইট দ্বারা আলো ঝলমল করে রাখা হয় এটি দেখতে ছোট বড় সকলের কাছেই বেশ মনোরম লেগে থাকে।


IMG20220504223839.jpg

এরপর আমরা সকল বন্ধুরা মিলে হলুদের স্টেজে উঠে হলুদ দিতে। সেখানে গিয়েও বেশ মজা হয় সকল বন্ধুবান্ধব একসাথে বেশ মজা করি। আর সব বন্ধুরা একত্রিত হলে এমনিতেই বেশ মজা হয় এবং তা যদি হয় আরেক বন্ধুর বিয়ে তবে সেটি আরও কিছু গুণ বেড়ে যায়।


IMG20220504225257.jpg

রাত প্রায় ১২টা ৩০মিনিটে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে এবং আমরা সকলের যার যার মত বাসায় চলে আসি। পেয়েছিল আমার বন্ধুর গায়ে হলুদে কাটানো কিছু মুহূর্ত যা আমি আপনাদের সাথে যতটুক সম্ভব পেরেছি শেয়ার করতে চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার তুলে ধরা মুহূর্তগুলো ভালো লাগবে এবং আপনাদের কাটানো এমন কিছু মুহূর্ত আমাদের মাঝে আপনারও তুলে ধরবেন।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করে তবে আজ বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তী কোন পোস্টে নতুন কিছু নয় সকলক জানাচ্ছি ঈদ মোবারক।

DeviceRealme narzo50
Losoulfulhttps://w3w.co/launcher.onion.soulful

সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বন্ধুর গায়ে হলুদের অনুষ্ঠানে নিশ্চয়ই অনেক আনন্দ হয়েছে আর খাওয়া-দাওয়া তো আছেই সব মিলিয়ে গায়ে হলুদের অনুষ্ঠানে বেশ আনন্দ করে কাটিয়েছেন। যাইহোক আপনি খুব চমৎকার করে আপনার আনন্দঘন মুহূর্তে ফটোগ্রাফি গুলো আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আহ ফিচকা😋
ভাইয়া আমাকেও নিতেন। এভাবে বিয়ে বাড়িতেযে ফুচকার আয়োজন করা হয় আমি জানতাম না। ইসস যদি যেতে পারতাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু মুহূর্তে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার বন্ধুর গায়ে হলুদের সময়কার লাইটিং ব্যবস্থাটা আমার কাছে দারুণ মনে হয়েছে। আমি ফুচকা অনেক ভালোবাসি ফুচকা খাওয়ার মুহূর্তটা অনেক মিস করছিলাম। আমার এক বন্ধুর গায়ে হলুদের ঠিক আপনার মতো করেই এভাবে সময়গুলো অতিবাহিত করেছিলাম সেই কথাগুলো খুব মনে পড়ছিল । আপনার বিশেষ মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বন্ধুর গায়ের হলুদ এই গায়ে হলুদে অনেক আনন্দ হয়ে থাকে।আপনার বন্ধুর জন্য শুভ কামনা রইল,, তাদের বিবাহিক জীবন সুন্দর হোক এই কামনা রইল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

বন্ধুর গায়ে হলুদ অনুষ্ঠানে আপনি দারুন সময় কাটিয়েছেন। সব সময় আপনি উপভোগ করেছেন বিষয়টি দেখে খুব ভালো লাগলো। খাবারের বিষয়টি শুনে ভালো লাগলো মুখরোচক খাবার গুলো সত্যিই লোভনীয়। আপনার বন্ধুর গায়ে হলুদের অনুষ্ঠানের সমস্ত বিষয়গুলি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই হলুদের অনুষ্ঠান বাঙালি বিয়ের এক ঐতিহ্য বলা যেতে পারে।

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া হলুদের অনুষ্ঠান বাঙালি বিয়ের এক ঐতিহ্য বলা যেতে পারে কিন্তু সময়ে বাল্যবিবাহের কারণে এই ঐতিহ্য ধ্বংস হয়ে যাচ্ছে। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে আপনার বন্ধুর বিয়ের কিছু আনন্দঘন মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71227.76
ETH 3816.97
USDT 1.00
SBD 3.43