ঈদ আনন্দে স্বরচিত কবিতা||নিবেদন 🤲||~~



আসসালামু আলাইকুম/আদাব


1000011463.jpg


স্বরচিত কবিতা


বন্ধুরা সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


বন্ধুরা আজ আমি আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে। দেখতে দেখতে বছর ঘুরে আবারও আমাদের মাঝে ফিরে আসলো, মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আযহা। আসলে প্রিয়জনদের ছাড়া ঈদ আনন্দ খুব কঠিন হয়ে যায়। আজ থেকে 19 বছর আগে আমার বাবা আমাদের ছেড়ে চলে গিয়েছিলেন।
এতগুলো বছর বাবাকে ছাড়া। অনেক বেদনাদায়ক। এমন একটি ঈদ আসেনি যে ঈদে বাবার কথা আমার মনে পড়ে নাই। আমার বাবা গত হওয়ার ১৯ দিন পর আমার দাদি মারা যান। এটা ছিল আরও বেশি মর্মান্তিক ঘটনা। আমার দাদি আমাকে ভীষণ ভালোবাসতো আদর করতো। খাইয়ে দিত।।এমন কোন ঈদ নাই যে ঈদে তাদের কথা মনে পড়ে না। এক এক করে আমার মামা চাচা সবাই গত হয়ে যান, চিরদিনের জন্য না ফেরার দেশে। এছাড়াও আরো অনেক আত্মীয়-স্বজন নিকট আত্মীয়র মৃত্যু দেখেছি চোখের সামনে। যাদের সাথে আমার দারুন সখ্যতা ছিল। আমার একমাত্র প্রিয় বান্ধবী যে আমাকে সই বলে ডাকতো, এইতো কয়েক বছর আগে সেও চলে গেছে না ফেরার দেশে। সবাইকে ঘিরে এত এত স্মৃতি,।
যেগুলো হৃদয় মাঝে অকপটে দোলা দিচ্ছে বারংবার।
বিশেষ বিশেষ দিবস গুলোতে তাদেরকে আরও বেশি মনে পড়ে। তাদের সকলের স্মৃতিচারণে আমার আজকের এই কবিতা। মহান সৃষ্টিকর্তার কাছে আকুল আবেদন করছি। তিনি যেন সবাইকে বেহেস্ত নসিব করেন। বন্ধুরা আপনারাও তাদের জন্য দোয়া করবেন যারা না ফেরার দেশে চলে গেছেন সকলের জন্য। সকলের জন্য প্রার্থনা নিবেদন করে শুরু করছি আজকের স্বরচিত কবিতাটি।

1000010847.jpg

কবিতার শিরোনাম -নিবেদন

কলমে- সেলিনা সাথী

বছর ঘুরে আসলো ফিরে
আবার খুশির ঈদ,
কত প্রিয়জন হারিয়ে গেছে
তাই আসেনা নিদ্।

বাবা গেছেন পরওপারে
উনিশ বছর আগে,
বাবা ছাড়া ঈদের খুশি
কেমন বলো লাগে -?

দাদি ছিলেন অতি প্রিয়
সে ও গেছে ছেড়ে,
এক এক করে আপনজনদের
নিচ্ছে প্রভু কেড়ে।

নানা -নানী তারাও গেছে
এই দুনিয়া ছাড়ি,
মামা -চাচাও হারিয়ে গেছে
সইতে নাহি পারি!

প্রাণ -প্রিয় বান্ধবীটা
ডাকতো আমায় "সই"
ঈদ খুশিতে "মহামুদা"
আছিস এখন কই -?

সবার কথা পড়ছে মনে
তাইতো চোখে জল,
তোদের ছেড়ে ঈদ-আনন্দ
কেমনে করি বল -?

হে বিধাতা তোমার তরে
আকুল আবেদন,
বেহেস্ত নসিব করো সবাইরে
করি নিবেদন।


বন্ধুরা আমার আজকের কবিতটি, নিশ্চয়ই আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার সার্থকতা ও পরম পাওয়া। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে আবারো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হব।

♥♥

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 last month 

ঠিক বলেছেন, বিশেষ দিনগুলোতে আপন মানুষের কথা সবচেয়ে বেশি মনে পড়ে। আপনার বাবা এবং দাদীর কথা জেনে খুবই খারাপ লাগলো। যাইহোক কবিতাটা খুব সুন্দর লিখেছেন। আপনার লেখা বরাবরের মতই অসাধারণ। প্রত্যেকটা লাইন পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 last month 

আমার কবিতাটি মনোযোগ সহকারে পড়ে গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

কবিতাটি ভীষণ সুন্দর হয়েছে। বরাবরের মতো আপু আপনার কবিতা আমার ভীষণ ভালো লাগে। যখনই আপনার কবিতা দেখি তখনি পোস্টটি মন দিয়ে পড়ি। ঈদ আনন্দের কিন্তু অনেক প্রিয় জনকে ছাড়াই আমাদের ঈদ করতে হয়। তাদের সাথে কত সুন্দর স্মৃতিময় মুহূর্ত ছিল সেগুলো মনে করিয়ে দেয়। সবচেয়ে কষ্টের সময় যখন কাছের মানুষদের কথা আগে মনে পড়ে। ঠিক তেমনি সবচেয়ে আনন্দের সময় ও আপনজন কাছের মানুষদের কথা আগে মনে পড়ে। খুব সুন্দর ভাবে কবিতার লাইনগুলো উপস্থাপনা করেছেন আপু। ধন্যবাদ আপু আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আসলে প্রতিবছর ঈদ আসলে আমার বাবা ও দাদীর কথা খুব বেশি মনে পড়ে যায়। তাই নিজের অজান্তেই চোখ দিয়ে ঝরে পড়ে অসংখ্য অশ্রু কনা। আমার কবিতা আপনি মন দিয়ে পড়েন জেনে খুশি হলাম অসংখ্য ধন্যবাদ আপনাকে।💕

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে কবিতার মাঝে আনন্দ বেদনা সবকিছুই লুকিয়ে আছে। আপনার বাবা মারা গেছে অনেক আগেই আপনার কবিতাটি পড়ে জানতে পারলাম। ঠিক বলেছেন আপু আপনি আসলে বাবা মা ছাড়া ঈদের আনন্দটা সত্যি প্রত্যেকটা ছেলে মেয়ে তেমন উদযাপন করতে পারেনা। ধন্যবাদ এত সুন্দর চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।

 last month 

প্রায় ১৯ বছর হয়ে গেল আমার বাবা আমাদের ছেড়ে চলে গেছেন। প্রতিবার ঈদে বাবাকে খুব বেশি মনে পড়ে। আজকেও তার ব্যতিক্রম নয়। 💕

 last month 

অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। আপনি বিশেষ সময়কে কেন্দ্র করে যখন একটা কবিতা লিখেন সেই কবিতাটা বেশ ভালো লাগে। আজ যেমন ঈদকে কেন্দ্র করে দারুন একটি কবিতা আমাদের মাঝে লিখে দেখিয়েছেন। এমন সুন্দর কবিতা দেখে খুবই ভালো লেগেছে আমার। এক কথায় অসাধারণ ছিল আপনার লেখা কবিতাটা।

 last month 

সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া। এভাবেই পাশে থাকবেন সব সময়। 💕

 last month 

আপনার কবিতা মানে অসাধারণ আপু। সত্যি আপু পৃথিবীটা বড়ই অদ্ভুত। কতো আপনজন না ফেরার দেশে চলে গিয়েছে। আসলে আপু প্রিয় দিনগুলোতে প্রিয় মানুষ গুলোকে বেশি মনে পড়ে। তবে আমাদের সবারি না ফেরার দেশে যেতে হবে।ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ঠিকই বলেছেন বিচিত্র এই পৃথিবীতে আসা-যাওয়ার খেলা। কেউ স্মৃতি হয়ে যাই। আর কেউ স্মৃতি নিয়ে বেঁচে থাকি। 👌

 last month 

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি । আর এই আনন্দ খুশির মধ্য দিয়ে যদি এতো সুন্দর একটি কবিতা পড়তে পারি তাহলে করি বা না ভালো লাগে? খুশির এই আমেজে আপনার পোষ্টের মাধ্যমে এত সুন্দর একটি কবিতা পড়ে খুবই ভালো লাগলো। কি আর বলবো আপু এতোটা ভালো লেগেছে তা আপনাকে বলে বোঝাতে পারবো না। এই ঈদের খুশির আনন্দে এবং মজার উল্লাসে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো। আরো নতুন নতুন কবিতা নিয়ে আমাদের মাঝে আপনি শেয়ার করবেন এই প্রত্যাশায় করি।

 last month 

যদিও ঈদ আনন্দে কবিতাটি লিখেছি তবে কবিতাটি কিন্তু উৎসবমুখর নয়।। আরেকবার একটু মনোযোগ সহকারে পড়লে বুঝতে পারবেন। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ💕

 last month 

ঈদুল আযহা উপলক্ষে অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। প্রতি বছরই ঈদ ঘুরে আমাদের মাঝে আসে। প্রিয়জন হারানোর বেদনা গুলো বারবার ঘুরে আমাদের সামনে আসে। অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন আপনি। অসংখ্য ধন্যবাদ এমন একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 64876.15
ETH 3157.35
USDT 1.00
SBD 2.55