স্বরচিত কবিতা "দুই বাংলার এক ছবি" সেলিনা সাথী।।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামুআলাইকুম/আদাব

♥♥


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালই আছেন।আলহামদুলিল্লাহ্ আমিও ভাল আছি।

IMG_20220623_194521.jpg


বন্ধুরা আজ আমি আপনাদের জন্য খুবই চমৎকার একটি কবিতা নিয়ে এসেছি।ওপার বাংলার পুষ্পিতা চক্রবর্তী দিদির সাথে আমার খুব ভাব হয়ে যায়।পাবনায় উত্তরণ সাহিত্য আসরের আড্ডায় দিদি এসেছিলেন।মেয়েদের আদর স্নেহ মমতা আচার-আচরণ আমাকে মুগ্ধ করেছে।মনে হয়েছে আপনের চেয়েও আপন।দিদি যখন আদর করে আমাকে তুই বলে ডাকে তখন আমার দারুন লাগে।কি সুন্দর আদর করে বলে সাথী তুই না একটা লক্ষী মেয়ে, একটা মিষ্টি মেয়ে। তোর লেখা কবিতা এবং তোর আবৃত্তি একদম আমার কাছে জোস লাগে।এতো চমৎকার করে বলেন কথার মধ্যে এত মায়া এত মিষ্টি।যা বলে বোঝানো যাবে না।দুই বাংলার এই বন্ধুত্বের বাধন যেন সারা জীবন অটুট থাকে।এই প্রত্যাশায় দিদি কে উৎসর্গ করে একটি কবিতা লিখেছি।আজ সেই কবিতাটি আপনাদের সাথে শেয়ার করব আশা করি আপনাদের ভালো লাগবে।

চলুন তবে শুরু করা যাক।কবিতার শিরোনাম,,,,

"দুই বাংলা এক ছবি"



IMG_20220623_164222.jpg



সেলিনা সাথী



ওপার বাংলার পুষ্পিতা দি
এপার বাংলায় সাথী,
সাদা লালে দুজন মিলে
কত মাতা মাতি

কাব্য কথায় আমরা দুজন
বাংলার প্রতিচ্ছবি,
তারকাটার কাঁটা ভেঙে
মিলিত দুই কবি

সুমধুর কন্ঠ দিদির
অগ্নিঝরা লেখা,,
ধন্য আমি মুগ্ধ আমি
পেয়ে দিদির দেখা

একই মঞ্চে ছিলাম দুজন
কবিতা করেছি পাঠ,,
থাকবো দুজন একই সাথে
সেটাও করেছি চার্ট।

মুক্তা ঝরা হাসি তোমার
কাজল কালো আঁখি,,
তোমার দেয়া স্নেহের পরশ
হৃদয়ে তুলে রাখি

বেশ কেটেছে সময়গুলো
দিদি তোমার সাথে,,
কত গল্প করেছিলাম
সেদিনের সেই রাতে
।।

বুকে টেনে নিলে তুমি
আলতো আদর করে,,
এক নিমিষেই বুকটা
আমার গেল যেন ভরে
।।

আমাদের এই মায়ার বাঁধন
চিরদিনের তরে,,
স্মৃতি হয়ে থাকবে অটুট-
বাংলা মায়ের ঘরে

দুই বাংলার মহামিলন
সাহিত্য দিয়েছে এনে,,
বাঙালি মোরা ভাই বোন
খুশি হয়েছি জেনে

দুই বাংলা এক ছবি
তুমি আমি মিলে,
হাসি গানে একিই সাথে
উঠব মেতে চিলে
,,,

এপার বাংলা ওপার বাংলা
মিলে একটি ছবি,,
নতুন করে উদয় হবে-
সোনালী এক রবি



IMG_20220623_194339.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

সত্যি আপু দুই বাংলার এক ছবি। আর একই ছবিতে দুই মিষ্টি আপুকে দেখে খুবই ভালো লাগছে। দুই মিষ্টি আপুকে দেখতে যতটা সুন্দর লাগছে কবিতাটি পড়ে ও ঠিক ততটাই ভালো লাগছে। আপু আপনার কবিতা মানে অসাধারণ কবিতা। ছন্দে ছন্দে মিলিয়ে এত সুন্দর কবিতা রচনা করেছেন যা পড়ে সত্যিই মুগ্ধ হয়ে যাই। আপু মাঝে মাঝে চিন্তা করি আপনার অসাধারণ প্রতিভা দিয়ে সব সময় এত সুন্দর সুন্দর কবিতা কিভাবে রচনা করেন। আপনার প্রতিভার মত একটু ছিটেফোঁটা যদি আমার মাঝেও থাকতো তাহলে নিজেকে খুব ভাগ্যবান মনে করতাম। যেহেতু আমার মাঝে কবিতার কোন ছিটেফোঁটাও নেই আর তাই আপনার সুন্দর সুন্দর কবিতা গুলো মনের মাঝে গেথে রাখতে চাই। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করলে সবই সম্ভব আপনি চেষ্টা করে যান ইনশাল্লাহ একদিন সফল হবেন।

 2 years ago 

আপনার কবিতার প্রশংসা না করে থাকতে পারি না আপু। অসাধারণ কবিতা লেখেন আপনি। যদি আপনার কবিতা পড়ে পড়ে শিখতে চাই আমি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ঠিক বলেছেন, আপনি নিয়মিত কবিতা পড়তে থাকুন এবং কবিতা রচনা করার চেষ্টা করতে থাকুন।

 2 years ago 

এটা আসলে আপুর দুই বাংলার এক ছবি ছিল। এখন ছবিতে আপনাদের দুজনকে খুব মিষ্টি লাগছিলো। এবং আমরা আশায় আছি সেদিনটির যেদিন দুই বাংলার এক ছবি নতুন উদয় করবে রবি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ।বেশ ভাল লেগেছে কবিতাটি। আপনাদের দুজনের জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি দুই বাংলার একটা ছবি বিষয়টি দেখে ভীষণ ভালো লাগলো। তাছাড়া আপনারা দুজন একসাথে মিলিত হয়েছেন এই বিষয়টি অত্যন্ত ভালো লাগার। তাছাড়া উনি আপনার কবিতা এবং কবিতা আবৃত্তির অনেক প্রশংসা করেছে শুনে ভালো লাগলো। ওনাকে নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রশংসা করে শেষ করা যাবেনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে,, আসলে সাহিত্যচর্চা সবসময় করি এটাই তারই প্রাপ্য হয়তো।

 2 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে দুই বাংলার এক ছবি দেখতে। আপনাদের দুজনকে অনেক সুন্দর দেখাচ্ছে। আর আপনি খুব সুন্দর করে কবিতাটি লিখেছেন। আপনি কবিতার কথা আর কি বলব আপনি তো সব সময় খুব সুন্দর কবিত লেখেন। আপনার এই কবিতাটি পড়ে অবশ্যই আপনার দিদি খুবই খুশি হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন কবিতা আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।

দুই বাংলা এক ছবি ফ্রেমটি খুব সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর কবিতা লিখেন। কবিতার লাইনগুলো বাস্তব ভিত্তিক হয়ে থাকে। নতুন কবিতার অপেক্ষায় থাকবো। এই কবিতার এই লাইনগুলো অসম্ভব সুন্দর...
দুই বাংলার মহামিলন
সাহিত্য দিয়েছে এনে,,
বাঙালি মোরা ভাই বোন
খুশি হয়েছি জেনে।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে জেনে খুশি হতাম ইনশাআল্লাহ বেঁচে থাকলে আগামীতে আরো নতুন নতুন অনেক কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।ভালো থাকবেন সবসময়।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56