♥স্বরচিত কবিতা♥ "মেঘের বুকে আকাশ"♥ সেলিনা সাথী♥



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

dropshadow_1635523249566.jpg


বন্ধুরা বৃষ্টি ভেজা দিনের অনাবিল শুভেচ্ছা জানিয়ে আজ আবারো শেয়ার করছি স্বরচিত আরেকটি কবিতা খুবই চমৎকার প্রেম-বিরহের কবিতা। আশা করি সকলের ভাল লাগবে। তবে যারা কবিতাপ্রেমী তাদের একটু বেশি ভালো লাগবে বলে আমার বিশ্বাস।আজকের কবিতার মধ্যে বিশেষ করে রয়েছে দুজন ব্যক্তি কষ্টের অনুভূতি গুলো শেয়ার করা।ভিন্নভাবে ভিন্ন আঙ্গিকে। ভিন্নতর এক প্রেমের আবির্ভাব কিংবা আহ্বান ও বলতে পারেন।বন্ধুরা আজকে তাড়াহুড়ো করে কবিতাটির লিখছিলাম। কারণ হাতে অনেক কাজ ছিল। ব্যস্ততার কারণে পোস্ট করার সময় বের করতে পারছি না। তাই খুব দ্রুত সময়ের মধ্যে এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করছি।আপনাদের যদি এতোটুকু ভালো লেগে থাকে তবে আমার সার্থকতা আশাকরি আপনাদের ভাল লাগবে তবে আপনাদের সুন্দর গঠনমূলক মন্তব্যের প্রত্যাশায় রইলাম।চলুন তবে পড়ে আসা যাক স্বরচিত কবিতা-"মাটিতে মিশে"


মেঘের বুকে আকাশ

dropshadow_1635523787713.jpg


সেলিনা সাথী

আমার চেয়েও কষ্ট নাকি
তোমার অনেক বেশি,,
পাষাণ এখন হৃদয় আমার
শক্ত বাহু, পেশী।

অশ্রুধারা যায় বয়ে যায়
দেখে না তো কেউ,,,
অশান্ত আজ মনটা আমার
বিষাদ ভরা ঢেউ।।

তোমার চোখেও বৃষ্টি ঝরে
নিরব-নিরালায়,,,
কান্না এসে সঙ্গী যে হয়
বেলা অবেলায়।।

মস্ত বড় আকাশ তুমি
উদার তোমার মন,,
তোমার দুঃখের সঙ্গী হতে
মেঘের প্রয়োজন।।

জমাটবাঁধা পাহাড় সম
বুকের কষ্ট গুলো,,
মেঘের কোমল পরশে না হয়
একটু খানি ভুলো।

তোমার আমার অশ্রু মিলে
হোকনা সুখের ঝর্ণা,,
হিমাচল আর পাদদেশে
যাকনা বয়ে বন্যা।

আকাশ তোমার কান্না দেখে
মন ভরে যায় বিষে,,,
মেঘের বুকে আকাশ এস
যাই মাটিতে মিশে।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু আপনার কবিতা সবসময় ভালো । কবিতাটি যখন পড়ি আমার মন প্রাণ জুড়ে যায় ।আপনি অনেক সুন্দর করে কবিতা লেখেন ।কবিতা এই লাইনগুলো আমার খুবি ভালো লাগছে ।

মস্ত বড় আকাশ তুমি
উদার তোমার মন,,
তোমার দুঃখের সঙ্গী হতে
মেঘের প্রয়োজন।।

আসলে আপু আকাশ মত বিশাল মন এর যেমন মেঘের প্রয়োজন । মানুষের দুঃখে সঙ্গী হতে একজন ভালো মনের মানুষের প্রয়োজন । ধন্যবাদ সুন্দর কবিতা আমাদেরকে উপহার দেয়ার জন্য ।

 2 years ago (edited)

একদম ঠিক বলেছেন প্রিয় আপু মনি প্রতিটা মানুষের আসলে সুখ-দুঃখের একজন সাথী থাকা খুবই প্রয়োজন।।♥♥

 2 years ago 

তোমার চোখেও বৃষ্টি ঝরে
নিরব-নিরালায়,,,
কান্না এসে সঙ্গী যে হয়
বেলা অবেলায়।

ওয়াও অসাধারণ কবিতা। আপনার কবিতাটি সত্যিই অসাধারণ হয়েছে। প্রতিটি লাইন আমার কাছে খুব চমৎকার লাগলো। আপনি অসাধারণ কবিতা লিখে থাকেন। আপনার কবিতাগুলো আমার খুব ভালো লাগে। সুন্দর করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমার কবিতার প্রতিটি লাইন আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। এভাবেই সব সময় উৎসাহ ও প্রেরণা দিয়ে সামনে এগিয়ে নিতে সহায়তা করবেন। প্রত্যাশা রাখছি। শুভকামনা আপনার জন্য।♥♥

আপনি তাড়াহুড়ো করে কবিতা লিখলেও আপনার কবিতা অনেক সুন্দর হয়। নতুন করে বলার মত তেমন কিছু নেই। কারণ আপনার সব কবিতা গুলোই আমার খুব পছন্দের। আজকের কবিতাটাও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর হয়েছে, খুব সুন্দর লিখেছেন।

 2 years ago 

এটা সত্যি কাল অনেক তাড়াহুড়া করে এই কবিতাটি লিখেছিলাম। কারণ সময় স্বল্পতার একটি বিষয় ছিল
।তারপরেও আমার কবিতা পড়ে আপনার ভাল লেগেছে জেনে আনন্দে আত্মহারা হয়ে গেলাম।♥♥

 2 years ago 

আসলে আপু যারা কবিতা লিখে তারা তো বড় মনের মানুষ ৷আসলে তাদের তুলনা হয় না ৷
বইয়ে কবিতা পড়ার পর কবিতাটি বোঝার জন্য আরও একটি পাঠ-পরিচিতি থাকে সেখানে মুল বিষয় গুলো পরি ৷
আমি পাঠ-পরিচিতি এর মতই ছোট্ট একটি কথা বলবো কবিতাটি পড়ার পর আমার মতামত ভালোবাসা থাকবে নিঃস্বার্থ যেখানে দুটি মনের মিলন হাজার দুঃখে কষ্টের মাঝেও কখনো ছেরে না যাওয়া ৷
কবিতার প্রতিটি লাইন অনেক গভীর ৷অনেক ভালো ছিল ছন্দ আপু++কবিতা আপু ৷

 2 years ago 

বাহ খুবই সুন্দর ভাবে গঠনমূলক মন্তব্য করেছেন আপনার মন্তব্য আমাকে অনেক বেশি প্রাণবন্ত করেছে।ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

একেতে মনটা আমার খারাপ।তারপর আবার আপনার এই বিষন্ন কবিতা। ছন্দে অর্থে দারুণ লেগেছে। কিন্তু মনটা আমার খারাপ হয়ে গেল।। দারুণ লিখেছেন কবিতা টা আপু।।

 2 years ago 

আসলে এটাই মজা। কবিতা কখনো আনন্দ দেয়। কখনও বিরহ দেয়। কখনো হাসায়, কখনো কাঁদায় এটাই তো তৃপ্তি।♥♥

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ লিখেছেন ৷ অনেক ভালো লাগলো আপনার কবিতাটি ৷ ছন্দের সাথে মিল রেখে অনেক সুন্দর ভাবে কবিতার লাইন গুলো সাজিয়েছেন ৷ আপনার কবিতা গুলো আমার অনেক ভালো লাগে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে।আসলে এটা আমার পরম পাওয়া।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64999.89
ETH 3101.81
USDT 1.00
SBD 3.87