You are viewing a single comment's thread from:

RE: পাঙ্গাস মাছের ভুনা রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয় দাদা♥

আমার বাবা বলতেন পাঙ্গাস মাছ খেতে ভারি মজা।বিশেষ করে এই মাছের কাঁটা অনেক কম থাকে।যে কারণে যারা কাটার জন্য মাছ খেতে ভয় পায় তারাও এই মাছটি স্বাচ্ছন্দে খেয়ে ফেলেন।আমার বাবা পাঙ্গাস মাছ কিনলে একসাথে অনেকগুলো কিনে আনত এবং খুব মজা করে রান্না করে খেত আমি দেখতাম আমার মা রান্না করত আর বাবা খুব মজা করে খেত।

এবার এসে তাদের কথায় দারিত পাঙ্গাস মাছের অন্ধ ভক্ত ছিলেন।আমার বাবাকে রোজ বাজার যাওয়ার সময় বলতো বাংলা সমাজ আনবি তো।
বিশেষ করে শীতের দিন রাতে রান্না করে রাখে এবং সকাল বেলা খেতে সেটা খুবই পছন্দ করতো।কারণ রাত্রে রান্না করে রাখলে সেটা সকাল হতে হতে একদম জমে যেত আইসক্রিমের মত এবং সেটা খেতে অনেক ভালো লাগতো বিশেষ করে ওই মাছে যদি ধনেপাতা দেয়া থাকতো।এভাবে আমার মেজো ভাই আমার মা তারা বেশ এই মাছটি খেতে পছন্দ করত।তাই অন্যান্য মাছের চেয়ে পাঙ্গাস মাছ আমার বাবা বেশি নিয়ে আসতো বাসায়।

দাদা আপনি খুবই চমৎকার করে পাঙ্গাস মাছের বাঙালিয়ানা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন যা দেখে আমার অনেক ভালো লেগেছে এবং আপনার রেসিপি দেখে খুব সহজেই যে কেউ রান্না করে নিতে পারবে বলে আমি বিশ্বাস করি রান্নার প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার করে তুলে ধরেছেন যেটা আমার কাছে অনেক সহজ মনে হয়েছে এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি সেই সাথে ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং আপনার দীর্ঘায়ু কামনা করছি এবং নতুন নতুন এরকম আরও রেসিপি আপনার কাছে প্রত্যাশা করছি ভালো থাকবেন।
♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56