স্বরচিত কবিতা "রত্নগর্ভা"১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

IMG_20211118_200252.jpg

অনাবিল শুভেচ্ছা সবাইকে আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

siam,.png

একজন রত্নগর্ভা মা এর আকুল আবেদন তুলে ধরেছি আজকের এই কবিতার মাধ্যমে আশা করি আপনাদের ভালো লাগবে।আসলে মায়ের চিন্তা চেতনা ভাবনাগুলো অন্যদের সাথে কখনো মিলবে না

siam,.png

পৃথিবীর সকল মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে আমি আজকে আমার স্বরচিত একটি কবিতা অপনাদের সাথে শেয়ার করলাম। কবিতার শিরোনাম ♥রত্নগর্ভা

siam,.png

তুই যে আমার আশার আলো
নব প্রদীপ ছটা
তোর মত এমন রত্ন বাবা
সারাদেশে নেই একটা

siam,.png

তুই যে আমার স্বপ্ন ওরে
আমার বেঁচে থাকা
আমার মধ্যে আমি টাকে
রেখেছি তাই ফাঁকা।।

siam,.png

মানুষের মত মানুষ হবি
ভেবেই পাই সুখ
তোর মুখটা দেখলেই যেন
পালিয়ে যায় দুঃখ।

siam,.png

তোর প্রতি বিশ্বাস আমার
ছিল,, আছে,,, থাকবে,,
মায়ের দোয়ায় মহান বিধাতা
সুখেই তোকে রাখবে।

siam,.png

রত্নগর্ভা হব আমি
এটাই ছিল আশা
তোর জন্য হৃদয় জুড়ে
গভীর ভালোবাসা

siam,.png

তোর ইচ্ছে চাওয়া-পাওয়ায়
নেই তো কোনো বাঁধা
লক্ষ্য রাখবি সতর্ক হবি
লাগেনা যেন কাদা।

siam,.png

ভালো মানুষ হবি ওরে
এই পৃথিবীর বুকে
তোর মধ্যে শ্রেষ্ঠত্ব
আছে যেন লুকে।

siam,.png

শ্রেষ্ঠত্বের উদাহরণ
দেখব আমি তোকে
তোর নাম টি থাকবে
জানি সবার মুখে মুখে।

siam,.png

বিশ্ব বাসী অবাক হবে
তোর আবিষ্কার দেখে
ইতিহাসে "সিয়াম" নামটি
যাবিরে তুই রেখে।।

siam,.png

মা ছাড়া যে কেউ ছিল
না তোর আগে পিছে
আজকে দেখি এই কথাটি
কেমনে হলো মিছে

siam,.png

তোকে নিয়ে গভীরভাবে
ভাবে অন্য কেউ
স্নেহ মাখা আশিস আছে
ভালবাসার ঢেউ

siam,.png

তোর স্বপ্ন পূরণে বাবা
আমরা আছি সাথে
দোয়া করি প্রতিটা ক্ষণ
দিনে অথবা রাতে।।

siam,.png

জীবন নামের যুদ্ধ খেলায়
থাকবি না তুই একা
চলার পথে ভালো বন্ধু
পাবিরে তুই দেখা।

siam,.png

বিধাতা আছেন মাথার
উপর নেইতো কোন ভয়
সকল বাধা বিপত্তিকে
করবি জানি জয়।

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপু আপনি বরাবরই খুব সুন্দর কবিতা লিখেন। আপনার সবথেকে ভালো একটি বিষয় যেটি আমার কাছে মনে হয় যে আপনি যে কোন সময় কবিতা লিখতে পারেন। এটি একটি ভাল গুণ এবং কবিতাটির মানও অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া আমার কবিতা আপনার ভালো লাগছে শুনে আমারও ভালো লাগছে ধন্যবাদ আপু শুভ কামনা আপনার জন্য ভাল থাকবেন♥♥

খুবই চমৎকার কবিতা লিখেছেন আপু। একজন মা তার সন্তানের জন্য যে কামনা গুলি করে আল্লাহর দরবারে সেটাই আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। কিন্তু দুঃখের কথা সন্তানরা সেটা কখনোই প্রকৃতপক্ষে বুঝতে পারেনা। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

একজন মায়ের স্বপ্ন ভরা আকুতি প্রকাশ করার চেষ্টা করছা মাত্র। কিন্তু অনেক সন্তানরাও আছে ঠিক মায়েদের মতো এভাবে ভাবতে চায়।হয়তো কখনো পরিবেশ পরিস্থিতির কাছে তারা হার মানে।

চমৎকার মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা♥♥

 3 years ago 

তুই যে আমার স্বপ্ন ওরে
আমার বেঁচে থাকা
আমার মধ্যে আমি টাকে
রেখেছি তাই ফাঁকা।

আমাদের প্রিয় আপু আবারো অসাধারণ একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার যখন মন খারাপ থাকে তখন আমার এই আপুটির কবিতা আমি পড়ি কবিতাটি পড়ার কিছুক্ষণের মধ্যেই আমার মনটা ভালো হয়ে যায়। আজকে অনেক রোমাঞ্চকর একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু দোয়া রইল আপনার জন্য ‌

 3 years ago 

আমার কবিতা পড়ে আপনার মন ভাল হয় জেনে নিজেকে ধন্য মনে করছি।আরো বেশি বেশি অনুপ্রাণিত হচ্ছি।এত উৎসাহ অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাইয়া♥♥

 3 years ago 

আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনি আসলেই খুবই সুন্দর কবিতা লেখেন। আপনার কবিতার মাধ্যমে আমাদের মায়ের গুরুত্ব এবং মায়ের কতটুকু ভূমিকা সেটা প্রকাশ পেয়েছে। আমাদের প্রত্যেকেরই উচিত মা-বাবাকে খুবই ভালোবাসা। মায়ের ঋণ কখনো শোধ করার নয়। মাকে কষ্ট দেওয়া যাবে না ভালবাসতে হবে।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন মায়ের ঋণ কোনদিন কখনো কোনো ভাবেই শোধ করা যাবে না।কিন্তু আমরা চেষ্টা করলে হয়তো মায়ের স্বপ্নগুলো পূরণ করতে পারি।

পৃথিবীর সকল মায়ের জন্য বিনম্র শ্রদ্ধা ও সকল সন্তানদের জন্য পরম মমতা♥♥

 3 years ago 

ভালো মানুষ হবি ওরে
এই পৃথিবীর বুকে
তোর মধ্যে শ্রেষ্ঠত্ব
আছে যেন লুকে।

আপু রত্নগর্ভা কবিতাটি এত সুন্দর হয়েছে ।প্রতিটি লাইন এত সুন্দর ভাবে মনের আবেগ
মিশানো হয়েছে ।একজন মায়ের আবেগকে তুলে ধরেছেন আপনি প্রতিটি মা তার সন্তানকে পৃথিবীর শ্রেষ্ঠ সন্তান কে দেখতে চাই ।তার সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ ভাবে রাখুক আপনার কবিতাগুলো বরাবরই অনেক সুন্দর হয় আপু।

 3 years ago 

আমার খুবই ভালো লাগে যখন আমার কবিতাগুলো আপনাদের এত বেশি ভালো লাগে। আপনাদের অনুপ্রেরণা মূলক মন্তব্যগুলো আমাকে আরো প্রেরণা জোগায়। আরও উৎসাহ দেয়। আমি হই অনুপ্রাণিত।

আপনার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ শুভকামনা ও দোয়া রইল আপু মনি♥♥

 3 years ago 

তুই যে আমার স্বপ্ন ওরে
আমার বেঁচে থাকা
আমার মধ্যে আমি টাকে
রেখেছি তাই ফাঁকা।।
আপু অসাধারণ সুন্দর একটি কবিতা আপনি আমাদের উপহার দিয়েছেন। আপনার কবিতাগুলো পড়ে সত্যিই আমি অবাক হয়ে যায়। কিভাবে সম্ভব এত সুন্দর ছন্দের মিল। সত্যি আপু আপনার কবিতার তুলনা নেই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমার কবিতা আপনাদের ভালো লাগে জেনে সত্যিই আমি আনন্দিত। আমি অভিভূত। আমি মোহিত হই আপনাদের চমৎকার চমৎকার মন্তব্য দেখে। সত্যিই আপনার চমৎকার মন্তব্য আমার অনুপ্রেরণার পাথেয় হয়ে থাকবে। ধন্যবাদ আপনাকে। শুভকামনা আপনার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72