বাসার আলোকসজ্জার অনুভূতি নিয়ে, স্বরচিত কবিতা "আলো"১০% লাজুক খ্যাঁকের জন্য।



আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


dropshadow_1651081909804.jpg



বন্ধুরা আজ আমি আপনাদের খুব সুন্দর অনুভূতি ব্যক্ত করব আমার স্বরচিত কবিতার মাধ্যমে।শুরুতেই আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার আমাদের সসবার প্রিয়। দাদাকে অন্তরের অন্তস্থল থেকে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।কারন আমার বাংলা ব্লগের আয়কৃত টাকা দিয়ে আপনাদের সকলের প্রিয় সিয়াম আজ আমাদের পুরো বাড়ি নতুন আলোকসজ্জায় সজ্জিত করেছে।যা দেখে আমি অভিভূত। আমি মুগ্ধ। আমি অনেক খুশি হয়েছি।যদিও এখনো পুরো বাড়ির কাজ সম্পন্ন হয়নি হয়তো আগামী কাল সম্পন্ন হবে।তবুও আজকের অনুভূতিটি আপনাদের সামনে ব্যক্ত করছি।এবং মন থেকে সিয়াম এর জন্য দোয়া করছি।মহান আল্লাহতায়ালা যেন ওর মত সন্তান ঘরে ঘরে দেন।কারণ সিয়াম যেভাবে তার মাকে বোঝে অন্য কোন সন্তানরা এভাবে বোঝে কিনা সন্দেহ।যাই হোক ওর আয় করা টাকা দিয়ে আজ আমার ঘরে অনেক বেশি আলো ঝলমল করছে।


IMG_20220428_000654.jpg



তো বন্ধুরা আর দেরি না করে চলুন তবে শুরু করা যাক- আমার স্বরচিত কবিতা "আলো"।

"আলো"

সেলিনা সাথী

IMG_20220427_234240.jpg

আলো,আলোয়, আলোকিত
আজকে আমার বাড়ি,,
লাল, নীল, সবুজ আলোয়
ভাসতে এখন পারি।

নতুন আলোয় উদ্ভাসিত
আজকে আমার মন,,
যা দেখি সব রঙিন লাগে
আমার এই ভুবন।

এত ভাললাগা আমার
প্রিয় বাবা দিলো,,
এক নিমিষেই "সিয়াম"আবার
মনটা কেড়ে নিল।

আমার মুখের হাসি যেন
ওর ভালোবাসা,,
মাকে ঘিরে স্বপ্ন যে তার
মাকে নিয়েই আশা।

সাত রাজার ধন,, মানিক রতন
আমার সিয়াম বাবা,,
এমন হীরের টুকরো ছেলে
কোথাও কি পাবা?

সোনা আমার,, ময়না আমার
অনেক দোয়া করি,,
তুমি বিহণে আব্বু আমি
যাবোই বুঝি মরি।।

চোখের আড়াল হলেই যেন
বুকটা কাপে দুরু,,
তাইতো তোমায় আনমনে
ভাবি এখন গুরু।।

আমার স্বপ্ন, ইচ্ছে গুলো,
পূরণ হচ্ছে দেখে
আনন্দে তাই আজকে আমি
খুশির আবির মেখে।

এমনি করেই রঙিন হয়ে
থেকো চিরদিন,,
কারো কাছে কোন দিনও
কোরো নাকো ঋণ।

তোমার আলোয় আলোকিত
করলে মোদের ধরা,,
সার্থক বুঝি হল আমার
এই তোমাকে গড়া।

আজকে আমি মহাখুশি
এত আলো দেখে,,
স্মরণীয় করতে তাই
কবিতা গেলাম লেখে।

dropshadow_1651081909804.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

কবিতা লিখতে যে বেশ পারদর্শী আপনি সে কথা আর বলতে।খুব সুন্দর লাগছে রুমের পেইন্টিং এর সাথে লাইটিং গুলো।আর তার চেয়ে বেশি সুন্দর ছিল আপনার কবুতর লাইনগুলো।🤟🤟

 2 years ago 

আমার রুমের রং লাইটিং এবং কবিতার লাইন সবগুলোই আপনার ভাল লেগেছে শুনে সত্যিই আমি অনেক বেশি আনন্দিত। খুবই ভালো লাগছে আমারও। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।♥♥

বাহ্ খুব সুন্দর করে আপনার বাড়িটি সাজিয়েছেন। বরাবর খুবই দারুন হয়েছে। আপনার বাড়িটি আলোয় আলোকিত করেছেন। দাদার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এতো সুন্দর একটি। আমার বাংলা ব্লগ প্লাটফর্ম। আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তার সঙ্গে আপনার কবিতাটা আরো সুন্দর করে গুছিয়ে লিখেছেন। বাহ্ সব মিলিয়ে খুব দারুন হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আমাদের মাঝে গুছিয়ে গুছিয়ে বলার জন্য।❤️❤️❤️

 2 years ago 

আপনার সুন্দর সুন্দর মন্তব্য আমাকে এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগায়। এভাবেই পাশে থাকবেন সবসময় প্রত্যাশা রাখছি।♥♥

 2 years ago 

আপনি অসাধারণ প্রতিভার অধিকারী। হঠাৎ করেই আপনি খুবই সুন্দর কবিতা লিখতে পারেন। সত্যিই আপনার আজকের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রেরণা যোগায়। আমার কবিতা আপনার ভালো লাগে শুনে আমি অনেক বেশি খুশি হই।♥♥

 2 years ago 

আমার স্বপ্ন, ইচ্ছে গুলো,
পূরণ হচ্ছে দেখে
আনন্দে তাই আজকে আমি
খুশির আবির মেখে

দারুন ছিল লাইন গুলো। চারিদিকে লাল নীল আলো।খুব সুন্দর সাজিয়েছেন রং এবং আলো দিয়ে। তবে আমার কিছু ব্যক্তিগত ভাবনা আছে এই বাড়ী রংকরা কিংবা লাইটিং এর ব্যাপারে। সেটি হল আমি সব সময় সাদা আলো এবং সাদা রং পছন্দ করি। বাড়ীর দেয়াল যদি সাদা কিংবা অফ হোয়াইট হয় তবে চোখ ভাল থাকে এটা আমাকে একজন ডাক্তার বলেছিল।তবে আপনাদের সাদা আলোর ব্যবস্থাও আছে এটা আন্দাজ করতে পারছি। ওটা তো যে কোন উৎসবের দিন ব্যবহার করবেন। তবে আপনার বাড়ীটি দারুন সাজিয়েছেন রং এবং আলোর খেলায়। ভাল থাকবেন । ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া তবে আমার বাড়ির বেশিরভাগ রং অফ হোয়াইট।লাইটের কালার গুলো বিভিন্ন কালারের এবং সাদা লাইটের ব্যবস্থা আছে।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ♥♥

 2 years ago 

আমার মুখের হাসি যেন
ওর ভালোবাসা,,
মাকে ঘিরে স্বপ্ন যে তার
মাকে নিয়েই আশা।

চমৎকার আর অনবদ্য একটি কবিতা।
ঘরের আলোকসজ্জা নিয়ে কি চমৎকার কবিতা লিখেছেন। 👌
আপনাদের দুজনের জন্য অনেক দোয়া এবং শুভ কামনা রইল 🥀
খুব ভালো থাকুন।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক দোয়া শুভকামনা ও ভালোবাসা রইলো।সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা♥♥

 2 years ago 

আসলে প্রতিটি সন্তানের জীবন তখনই সার্থক হয় যখন সে তার মায়ের মুখে হাসি ফোটাতে পারে। আমাদের সবার প্রিয় সিয়াম ভাই মায়ের মুখে হাসি ফুটিয়েছেন এবং আপনাদের মা এবং সন্তানের ভালোবাসার এই সুন্দর কবিতাটি পড়ে সত্যিই মনটা ভালো হয়ে গেল। মায়ের মমতা ও ভালবাসা থেকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আজকে আমি মহাখুশি
এত আলো দেখে,,
স্মরণীয় করতে তাই
কবিতা গেলাম লেখে।

কবিতার মাধ্যমে কি সুন্দর নিজের আবেগ প্রকাশ করেছেন । আপনার বাড়ির লাইটিং খুব সুন্দর হয়েছে। এরকম লাল, নীল লাইট আমার ও অনেক পছন্দের।
মা-বাবার মুখের হাসি আনতে পারাই ছেলেমেয়েদের জীবনের সবথেকে বড় সার্থকতা। সিয়াম ভাইয়া সেই কাজটিই করেছে। আপনাদের জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74