৫ দিনে ড্রাইভিং শিখার অনুভূতি || সেলিনা সাথী

বন্ধুরা

আচ্ছালামু আলাইকুম সকলকে স্বাগত জানাচ্ছি আমি সেলিনা সাথী আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি
বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কি করে মাত্র পাঁচ দিনে ড্রাইভিং শিখে ফেললাম। সেই চমৎকার অভিজ্ঞতা আপনাদের সাথে আজ আমি শেয়ার করব। @shy-fox 10% Beneficiaries.

FB_IMG_1629367570330.jpg

আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন দেরী না করে শুরু করা যাক।।

ফিরে যায় কিশোরী বেলায় যখন আমি অনেক ছোট ছিলাম স্কুলে যেতাম সাইকেল চালানো শেখা টা আমার খুব ইচ্ছে ছিল কিন্তু আমি সাইকেল চালানো শিখতেই পারলাম না। একটু চালাতে গেলেই পড়ে যেতাম। আবার উঠে একটু চালাতে গেলে পড়ে যেতাম। এভাবে পড়তে পড়তে অনেকবার আহত হয়েছি। কিন্তু দুঃখের বিষয় আজ ও সাইকেল চালানো শিখতে পারলাম না।

IMG_20210819_164552.jpg


এরপর আসি বাইক চালানো শিখতে প্রবল ইচ্ছে জাগে মনে।

যেই ভাবা সেই কাজ শুরু করলাম বাইক চালানো প্র্যাক্টিস। ভয় আর আতংক আমাকে এমন ভাবে গ্রাস করে ধরলো আজ পর্যন্ত আর বাইক চালানো শেখাই হলোনা। তবে ব্যাথা পেয়েছি বহুকার।
রক্ত ঝড়েছে। হাত পা ছিলে ফেলেও হাল ছেড়ে দিলাম। ভয়ের কাছে পরাজিত হয়ে।

IMG_20210819_165633.jpg


এবার ইচ্ছে হলো কিভাবে গাড়ি চালানো শেখা যায়, তার প্রতি। নিজের গাড়ির ড্রাইভিং নিজে করব যেখানে খুশি ঘুরে বেড়াবো অনেক ভালো ভালো ড্রাইভার এর চেয়েও মন্দ চালাবো না। ড্রাইভাররা পথে-ঘাটে যে বিব্রতকর অবস্থায় ফেলে তার উদঘাটন করতে চাই।

যেকোনো কাজ নিজের জানা থাকলে অনেক বিপদ আপদ থেকে নিজেকে রক্ষা করা যায়।

সেই উদ্যোগেই শুরু করলাম গাড়ি চালানো শেখা প্রথম দিন আমাদের নীলফামারী কলেজ মাঠে গিয়ে গাড়ি চালানো চর্চাটা শুরু করলাম। প্রথম প্রথম অনেক ভয় লাগছিল হাতগুলো কেঁপে উঠছিল এরপরে ব্রেক এক্সেলেটর এ পাঠিকমতো দিতে পারছিলাম না এরকম হ-য-ব-র-ল অবস্থায় পড়েছিলাম।তবে কয়েকবার চর্চা করার পর বেশ চালাতে সক্ষম হলাম। সেই থেকে নীলফামারী বড় মাঠে দুই থেকে তিন দিন আরো প্র্যাকটিস করলাম।

IMG_20210819_154358.jpg

বেশ মজা লাগছিল তখন আমার ভেতরে আমি টা কি প্রশ্ন করতে লাগলাম আমাকে পারতেই হবে। অন্যরা পারলে আমি কেন নয়। একদিন মাঠে প্র্যাকটিস করতে গিয়ে আমাদের নীলফামারী পৌরসভা 5 পাঁচবার নির্বাচিত মেয়র মহোদয় মাঠে ছিলেন আমি তাকে আমার গাড়িতে বসিয়ে গাড়ি চালালাম উনি খুশি হয়ে বললোঃ সাথীএইতো তুমি অনেক চমৎকার অনেক ভালো দারুন গাড়ি চালাচ্ছো। তুমি পারবে তোমাকে দিয়েই সম্ভব।

IMG_20210819_155349.jpg

এরপর আমি নিজের সাথে চ্যালেঞ্জ করে আমাদের নীলফামারী ক্যানেলে এক্সাইড ক্যানেল অন্য সাইট অনেক নিচু জমি সেই রোডে গিয়ে গাড়ি চালানো শুরু করলাম।

IMG_20210819_154358.jpg

এবং আমি খুব ভালোভাবে গাড়ি চালাতে সক্ষম হলাম সেই থেকে আমি রোডে গাড়ি চালাতে পারি বাট আমার ফ্যামিলির অন্যরা আমাকে ওইভাবে উৎসাহ দেয়না। সত্যি বলতে আগে আমি ভয় পেতাম আর এখন পরিবারের লোকজন ভয় পায়।

তবে যেদিন আমি প্রথম রোডে গাড়ি চালিয়েছি সেদিন সীমাহীন আনন্দ অনুভব করেছিলাম।

আমার ড্রাইভ করা অংশ বিশেষ আপনাদেরকে ভিডিও আকারে দেখানোর চেষ্টা করছি। আমার এই স্বরচিত কবিতা স্বকন্ঠে আবৃত্তির তালে তালে।
আশাকরি উপভোগ করবেন।

ভালো লাগলে আপনাদের মূল্যবান মতামত দিয়ে আমাকে আরো উৎসাহিত করতে পারেন

আমার ব্লগ টি এতক্ষণ গুরুত্বসহকারে পড়া এবং দেখার জন্য আপনাদেরকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

FB_IMG_1629367606180.jpg

আমার লেখা কবিতা জয়ধ্বনি সাথেই আমার ড্রাইভিং এর ভিডিও চলবে আশা করি আপনারা উপভোগ করবেন তো ভিডিওটা দেখে নিন।

ভাল থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সব সময়।


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png

IMG_20210105_173224.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png



🌼ধন্যবাদ🌼



Sort:  
 3 years ago 

আপনার ৫দিনে ড্রাইভিং এর অভিজ্ঞতা অনেক সুন্দর লিখেছেন এবং আপনার কবিতা আবৃত্তি অসাধারণ হয়েছে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার পোস্ট টা। এবং ড্রাইভিং শেখার জন্য আপনাকে শুভকামনা। W3W Location কৌড শেয়ার করলে ভালো হতো। ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে♥

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

প্রথমদিকে গল্পটা পড়ে অনেক মজা পেয়েছিলাম। শিখতে গিয়ে আমিও আপু আপনার মতো আহত হয়েছি কয়েকবার।৫ দিনে গাড়ি শিখার অভিজ্ঞতাটা অসাধারণ লেগেছে আপু।ধন্যবাদ আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য শুভকামনা♥

প্রথমেই যেটা বলতে চাই, আমি আপনার কাছ থেকে সব সময় কিছু না কিছু শিখেই চলেছি। আপনে আসলেই একজন সর্বগুণপ গুনানিত একজন মানুষ। আপনার ড্রাইভিং শেখার অভিঙ্গতা খুব ভালো ছিল এবং আপনে বিষয়টা বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সামনে আরও এগিয়ে চলুন। শুভ কামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনুপ্রেরণা দেওয়ার জন্য। শুভ কামনা সব সময়♥

ধন্যবাদ আপু।

 3 years ago (edited)

নারীরা সমস্ত কাজে এগিয়ে চলেছে অদম্য বেগে। সমাজের সমস্ত স্তরে তাদের ভুমিকা রেখেছে মেয়েরা যে পিছিয়ে নেই কোনো কাজে তা আজকের সমাজের চালচিত্র দেখলে বোঝা যায়। এমনি একটি উদাহরণ কবি আপু আপনি। একটা উজ্জ্বল দৃষ্টান্ত বললে ভুল হবে না। অনেক অনেক শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার মন্তব্য করার জন্য শুভকামনা♥

খুবই সুন্দর হয়েছে আপু। আপনার জন্য শুভ কামনা রইলো। ভালো ড্রাইভিং ছিলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল♥

 3 years ago 

Saii hoisa....❤️❤️✌️✌️

 3 years ago 

ধন্যবাদ

সুন্দর অভিজ্ঞতা ঢুকিয়ে নিচ্ছেন। সফল হন দোয়া রোইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

আমি ড্রাইভিং শেখার জন্য পাগল হয়ে যাচ্ছি, কিন্তু শেখানোর মানুষ নেই। আপনার অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার অনুভূতি শুনে খুব ভালো লাগলো। আপনার জন্য আরও অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

নিজের ভিতরে ভয় দূর করতে পারলেই জয় সুনিশ্চিত।আপনি সেটা করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ দাদা এত সুন্দর করে চমৎকার কমেন্ট করার জন্য♥

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67563.69
ETH 3470.63
USDT 1.00
SBD 2.68