ডাই ইভেন্ট || ক্লে দিয়ে হ্যাপি $puss ফ্যামিলি ||~~

in আমার বাংলা ব্লগyesterday

আস্সালামুআলাইকুম /আদাব
সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।💕

1000020582.jpg

বন্ধুরা আজ আমি ডাই ইভেন্টে ব্যতিক্রম একটি আয়োজন নিয়ে হাজির হয়েছি। আশা করছি আমার আজকের এই নতুনত্ব আপনাদের মনে স্থান করে নেবে। আজ আমি ক্লে দিয়ে খুবই চমৎকার একটি $puss হ্যাপি ফ্যামিলি বানানোর চেষ্টা করলাম।

DIY প্রোজেক্ট-ও অনুভূতি

“ক্লে দিয়ে তৈরি পুস পরিবারের দৃশ্য, যেখানে একটি বাগানের কোণে স্বামী-স্ত্রী সুখের মুহূর্ত কাটাচ্ছেন, আমার মনে বিশেষ একটি অনুভূতি সৃষ্টি করে। এই শিল্পকর্মের মাধ্যমে আমি আমার ভাবনাগুলো ও আবেগগুলোকে মূর্ত করে তুলেছি।

প্রতিটি ছোট ছোট детали, যেমন বাগানের ফুল, তাদের হাসিমুখ, এবং পরস্পরের প্রতি ভালোবাসা, সবই যেন জীবনের মধুরতা তুলে ধরে। এই দৃশ্যটি একটি আদর্শ মুহূর্তের প্রতীক, যেখানে সময় থেমে যায় এবং শুধু সুখের অনুভূতি বয়ে চলে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা মানে শুধু প্রতিযোগিতা নয়; এটি সৃজনশীলতার একটি যাত্রা, যেখানে আমি আমার কল্পনা ও অনুভূতিকে রূপদান করতে পেরেছি। $puss কয়েনের মাধ্যমে আমাদের কমিউনিটির এই আয়োজন, সৃষ্টির আনন্দকে উদযাপন করার একটি সুযোগ।

সৃজনশীলতার এমন এক প্রক্রিয়া, যেখানে আমি অনুভব করেছি যে শিল্পের মাধ্যমে আমরা একে অপরের সঙ্গে সংযুক্ত হতে পারি। প্রতিযোগিতার মাধ্যমে আমি নতুন বন্ধু তৈরি করেছি, অন্যদের কাজ দেখেছি এবং তাদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়েছি।

এই অভিজ্ঞতা আমার জন্য সত্যিই বিশেষ। একটি ছোট্ট পুস পরিবার তৈরি করে, আমি কেবল একটি শিল্পকর্মই সৃষ্টি করিনি; বরং আমি সুখ, ভালোবাসা এবং একতার একটি গল্প বলেছি, যা সবাইকে একত্রিত করে। আশা করি, আমার কাজের মাধ্যমে অন্যরাও এই সুন্দর অনুভূতি উপলব্ধি করতে পারবে।”

1000020581.jpg


☆꧁ DIY প্রোজেক্ট- ক্লে দিয়ে $puss পরিবার ꧂


1000020528.jpg

💞

প্রয়োজনীয় উপকরন

1000015651.jpg

  • বিভিন্ন রঙের ক্লে

siam 2.png


siam 2.png

১ম ধাপ
প্রথমে সাদা রংয়ের ক্লে গোল করে নিয়ে পুসের মাথা ও বডি বানিয়ে নিলাম।

1000020600.jpg

1000020601.jpg

siam 2.png

দ্বিতীয় ধাপ
এবার কান চোখ মুখ নাক বানিয়ে লাগিয়ে দিলাম। সেই সাথে একটি কাঠি দিয়ে বডিটা লাগিয়ে দিলাম।

1000020603.jpg

1000020604.jpg

1000020602.jpg

1000020605.jpg

siam 2.png

তৃতীয় ধাপ
এবার লাল টাই গলায় লাগিয়ে দিব। এরপর একটি লেজ লাগাবো। এবার একটি মোড়া বানিয়ে সেখানে পুসকে বসিয়ে দিবো।

1000020606.jpg

1000020610.jpg

1000020519.jpg

1000020609.jpg

siam 2.png

চতুর্থ ধাপ
এবার পুসকে বসিয়ে দিয়ে। ক্লে দিয়ে পুস লিখবো।

1000020528.jpg

1000020611.jpg

1000020613.jpg

1000020528.jpg

1000020612.jpg

1000020535.jpg

siam 2.png

পঞ্চম ধাপ
এবার আরো একটি সঙ্গী পুস বানিয়ে একটি বাগানে একান্তে বসিয়ে দিলাম।

1000020615.jpg

1000020581.jpg

siam 2.png

*ষষ্ঠ ধাপ
এবার আরও একটি বেবি পুস বানিয়ে ওদের কোলে বসিয়ে দিলাম। আর এভাবে সুন্দর একটি সুখী পরিবার বানিয়ে ফেললাম। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে।

1000020562.jpg

1000020617.jpg

1000020563.jpg

1000020577.jpg

siam 2.png

ফাইনাল আউটপুট

1000020582.jpg

1000020564.jpg

1000020561.jpg

siam 2.png

প্রমাণিত

আমার রুমের ওয়ালে আমাদের ফ্যামিলি পিক এর সাথে আমার নিজের হাতে তৈরী করা প্রজেক্টটির ছবি তুললাম।

1000020599.jpg

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি ছন্দের রাজ্যে, ছন্দরাণী কাব্যময়ী-কাব্যকন্যা বর্তমান প্রজন্মের নান্দনিক ও দুই বাংলার জনপ্রিয় কবি সেলিনা সাথী। একধারে লেখক, কবি, বাচিক শিল্পী, সংগঠক, প্রেজেন্টার, ট্রেইনার, মোটিভেটর ও সফল নারী উদ্যোক্তা।আমার পুরো নাম সেলিনা আক্তার সাথী। আর কাব্যিক নাম সেলিনা সাথী। আমি নীলফামারী সদর উপজেলায় ১৮ মার্চ জন্মগ্রহণ করি। ছড়া কবিতা, ছোট গল্প, গান, প্রবন্ধ, ব্লগ ও উপন্যাস ইত্যাদি আমার লেখার মূল উপজীব্য। আমার লেখনীর সমৃদ্ধ একক এবং যৌথ কাব্যগ্রন্থের সংখ্যা ১৫ টি। আমার প্রথম প্রকাশিত কবিতার বই- সাথীর শত কবিতা,অশ্রু ভেজা রাত, উপন্যাস মিষ্টি প্রেম, যৌথ কাব্যগ্রন্থ একুশের বুকে প্রেম। জীবন যখন যেমন। সম্পাদিত বই 'ত্রিধারার মাঝি' 'নারীকণ্ঠ' 'কাব্যকলি' অবরিত নীল সহ আরো বেশ কয়েকটি বই পাঠকহমলে বেশ সমাদৃত। আমি তৃণমূল নারী নেতৃত্ব সংঘ বাংলাদেশ-এর নির্বাচিত সভাপতি। সাথী পাঠাগার, নারী সংসদ, সাথী প্রকাশন ও নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়াও আমি জেলা শাখার সভাপতি উত্তোরন পাবনা ও বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছি। আমি মহিলা বিষয়ক অধিদপ্তর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ২০১৪ সালে নীলফামারী জেলা ও রংপুর বিভাগীয় পর্যায়ে সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য শ্রেষ্ঠ জয়িতা অ্যাওয়ার্ড অর্জন করেছি। এছাড়াও সাহিত্যের বিভিন্ন শাখায় ও সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় আমি বহু সম্মামনা পদক অর্জন করেছি। যেমন সাহিত্যে খান মইনুদ্দিন পদক ২০১২। কবি আব্দুল হাকিম পদক ২০১৩। শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র কর্তৃক সম্ভাবনা স্মারক ২০১৩। সিনসা কাব্য সম্ভাবনা ২০১৩। বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন উপলক্ষে সম্মামনা স্মারক ২০১৩। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৭ তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে সম্মাননা স্মারক ২০১৩। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১১৫ তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে ২০১৪। দৈনিক মানববার্তার সম্মামনার স্মারক ২০২৩। চাতক পুরস্কার চাতক অনন্যা নারী সম্মাননা ২০২৩ ওপার বাংলা মুর্শিদাবাদ থেকে মনোনয়ন পেয়েছি। এছাড়াও ,ওপার বাংলা বঙ্গবন্ধু রিসার্চ এন্ড কালচারাল ফাউন্ডেশন ভারত বাংলাদেশ। কবিগুরু স্মারক সম্মান ২০২৪ অর্জন করেছি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ডাই প্রজেক্ট

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

Sort:  
 yesterday 

বেশ ভালই বানিয়েছেন পুসের সুখি পরিবার। আর আমরা সবাই চাই পুসের একটি বেবি পুস আসুক। আর তা আপনি বানিয়ে দেখিয়েছেন। ক্লে দিয়ে বেশ সুন্দর করে পুসের পরিবার ধাপে ধাপে বানিয়ে দেখিয়েছেন। ধন্যবাদ পোস্টতি শেয়ার করার জন্য।

 yesterday 

পুসের সুখী পরিবারের মতই প্রত্যেকটা পরিবার সুখময় হোক, এটাই প্রত্যাশা আপু।

 yesterday 

অনেক অনেক ভালো লাগলো আপনার আজকের এই সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করতে দেখে। বেশি দারুণভাবে আজকে অসাধারণ একটি পোস্ট তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন আপনি। আপনার সুন্দর এই পোস্ট দেখে মুগ্ধ হলাম।

 yesterday 

আমার ডাই প্রজেক্ট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 yesterday 

$puss ফ্যামিলি দেখে সত্যিই মুগ্ধ হয়েছি আপু। আপনার হাতের কাজ সত্যিই অসাধারণ হয়েছে। আর দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগছে। আমার তো ভীষণ ভালো লেগেছে আপনার এই পোস্ট। শুভকামনা রইলো আপু।

 yesterday 

$puss ক্লে দিয়ে বিড়াল বানানো যতটা সহজ, ততটাই কঠিন। তারপরও চেষ্টা করেছি আমার মত করে একটি সুখী পরিবার তৈরি করতে। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 yesterday 

আপু ডাই ইভেন্টের জন্য এত সুন্দর একটি ডাই তৈরি করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ক্লে দিয়ে হ্যাপি $puss ফ্যামিলি ডাই দেখে যেনো চোখ ফেরাতে পারছি না। তাছাড়া আপনার এত সুন্দর অনুভূতি পড়েও খুব ভালো লেগেছে। পুস কে দেখতে বেশ কিউট দেখাচ্ছে। এই ডাই প্রজেক্ট তৈরি করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধন্যবাদ আপু এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 20 hours ago 

ঠিক বলেছেন আপু এটা করতে অনেক সময় এবং ধর্য্য লেগেছে। মন দিয়ে করেছিলাম। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 hours ago 

বাহ্! ক্লে দিয়ে তো দারুণ একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন দেখছি। পুসের পরিবারকে দেখে বেশ ভালো লাগলো। বাগানের মধ্যে দারুণ সময় কাটাচ্ছে তারা। এমন সুখী পরিবার দেখতে সবারই ভালো লাগে। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 hours ago 

প্রত্যেকটা পরিবারই সুখে থাক। সুন্দর সময় কাটাক এটাই প্রত্যাশা করি। পুস পরিবারের মত সবাই যেন মিলেমিশে থাকে সব সময়। সম্পর্কগুলো আরো গভীর হয়ে উঠুক।
এটাই মন থেকে চাওয়া।

 11 hours ago 

বাহ আপু আপনার ক্লে দিয়ে তৈয়ারী puss এর ফ্যামিলি তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে ক্লে দিয়ে কিছু বানালে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে আপনার রুমে ফ্যামিলি ফটো এর সাথে puss এর ফ্যামিলি রাখার কারণে দেখতে অন্যরকম ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ক্লে দিয়ে puss ফ্যামিলি তৈরি করার জন্য।

 11 hours ago 

ধন্যবাদ আপু চমৎকার একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 8 hours ago 

জাস্ট ওয়াও আপু অনেক সময় নিয়ে এবং ধৈর্য সহকারে ক্লে দিয়ে হ্যাপি $puss ফ্যামিলি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া ক্লে দিয়ে হ্যাপি $puss ফ্যামিলির কালার কম্বিনেশনটাও ছিল অনেক সুন্দর। আমার আরো ভালো লেগেছে যে এই প্রজেক্টটার সাথে আপনার ফ্যামিলির ফটো এড করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এরকম ভাবে ক্লে দিয়ে হ্যাপি $puss ফ্যামিলি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 hours ago 

আমার ডাই প্রজেক্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতার জানাচ্ছি, সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ এবং অনুপ্রেরণা দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60868.40
ETH 2377.54
USDT 1.00
SBD 2.64