ডাই প্রজেক্টে আজকের আয়োজনে থাকছে||| খুব,ই মনোরম ||ওয়াটার ক্যান্ডেল||



আসসালামু আলাইকুম/আদাব


☆꧁::. ওয়াটার ক্যান্ডেল::꧂☆


IMG_20230521_154000.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি । আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।


বন্ধুরা আমি @selinasathi1।বাংলাদেশে আমার বসবাস।।"আমার বাংলা ব্লগ" পরিবারের সাথে আজ একটি চমৎকার ওয়াটার ক্যান্ডেল নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।খুবই সহজ এবং অল্প কিছু উপকরণ দিয়ে এতো চমৎকার একটি ওয়াটার ক্যান্ডেল তৈরি করেছি। যা দেখলে আপনারা নিজেরাও অভিভূত হয়ে যাবেন। কারণ আমার কাছে খুবই ভালো লেগেছিলো দেখতে।আমি এক দিনে প্রায় তিনটি ক্যান্ডেল বানিয়েছিলাম।একটি ডিম ক্যান্ডেল আর অন্য দুইটি ওয়াটার ক্যান্ডেল। যাইহোক সেদিন একটি ওয়াটার ক্যান্ডেল আপনাদের সাথে শেয়ার করে নিয়েছি। আর আজ আরেকটি ওয়াটার ক্যান্ডেল আপনাদের সাথে শেয়ার করে নেব।আসলে ওয়াটার ক্যান্ডেল গুলো খুব সহজেই,, খুবই চমৎকার, অল্প কিছু উপকরণ দিয়ে দারুন দারুন ক্যান্ডেল তৈরি করা যায়। এবং অল্প সময়ের মধ্যে।তাইতো আমি একদিনে তিনটি ক্যান্ডেল তৈরি করেছিলাম।ইতিমধ্যে দুইটি ক্যান্ডেল আপনাদের সাথে শেয়ার করেছি।আর আজ তিন নাম্বার ওয়াটার ক্যান্ডেল টি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে আজকের ক্যানডেলটি দেখে আসি, কিভাবে তৈরি করলাম।

sathi.png

  • প্ল্যাস্টিকের জার ১টি

  • মার্বেল ৮ টি

  • সুতা ১ টুকরা

  • সাদা, লাল পুঁথি

  • পানি ও সরিষার তেল।

  • লকেট ২ টি

  • তাজা ফুল ২ টা

  • এবং একটি ফুলের ডাল।

IMG_20230521_154211.jpg

IMG_20230521_154157.jpg

siam 2.png

১ম ধাপ
  • প্রথমে একটি স্বচ্ছ প্ল্যাস্টিকের জার নিয়েছি।

IMG_20230521_154138.jpg

siam 2.png

২য় ধাপ
  • এবার জারের মধ্যে সব উপকরন গুলো দিয়ে পর্যায়ক্রমে সাজিয়ে নেবো। এবং সুতাটির মধ্যে সরিষার তেল মাখিয়ে নিয়ে মার্বেল গুলোর নিচে দিয়ে দিব।ঠিক এইভাবে।

IMG_20230521_154307.jpg

IMG_20230521_154211.jpg

IMG_20230521_154329.jpg

siam 2.png

৩য় ধাপ
  • এবার জারের মধ্যে ঠিক এভাবে পানি ও সরিষার তেল ঢেলে দিব।

IMG_20230521_154501.jpg

IMG_20230521_154406.jpg

siam 2.png

৪র্থ ধাপ
  • এবার সুতাটির মধ্যে আগুন জ্বালিয়ে দিব।

IMG_20230521_153926.jpg

siam 2.png

৫ম ধাপ
  • তৈরি হয়ে গেল ওয়টার ক্যান্ডেল। এবার আপনি আপনার ইচ্ছামত জায়গায় এই ক্যান্ডেলটি ব্যবহার করতে পারবেন।

IMG_20230521_154000.jpg

IMG_20230521_154041.jpg

IMG_20230521_154107.jpg

৬ষ্ঠ ধাপ
  • এবার ক্যান্ডেলের কয়েকটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।

IMG_20230521_153926.jpg

IMG20230507142443.jpg

IMG20230507142411.jpg

siam 2.png

photo_2023-05-07_19-37-24.jpg

siam 2.png

IMG_20230514_185602.jpg

siam 2.png

তৈরি হয়ে গেল দৃষ্টিনন্দিত ওয়াটার ক্যান্ডেল। খুবই চমৎকার হয়েছে ক্যন্ডেলটি।। কালারফুল এই ওয়াটার ক্যান্ডেল টি জ্বালানোর পরে অসাধারণ লাগছে দেখতে।বন্ধুরা আমার'ই ছোট্ট প্রচেষ্টা -যদি আপনাদের ভালো লেগে থাকে তবে, আমার সার্থকতা, আর আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রেরণা দেয়। আপনারা সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আজকের মত এখানেই। আগামীতে আবারো আসবো নতুন নতুন কোন বিষয় নিয়ে। টাটা

বিশেষ দ্রষ্টব্য: ছবিগুলো সিয়ামের ফোন থেকে নেওয়া হয়েছে।

siam 2.png


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আপনি তো খুব সুন্দর করে ওয়াটার ক্যান্ডেল তৈরি করেছেন। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি তো অনেক কিছু ব্যবহার করেছেন ওয়াটার ক্যান্ডেল তৈরি করতে। বিভিন্ন কালার হওয়াতে দেখতে কালারফুল লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ঠিক বলেছেন এই ওয়াটার ক্যানডেলটি তৈরি করতে প্রায় অনেকগুলো উপকরণ দিয়ে সাজিয়ে নিয়েছিলাম। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি অত্যান্ত অসাধারণ ওয়াটার ক্যান্ডেল তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। ওয়াটার ক্যান্ডেল তৈরি করতে নিশ্চয় আপনার অনেক সময় এবং পরিশ্রম হয়েছে। ওয়াটার ক্যান্ডেল দেখতে খুবই দুর্দান্ত লাগছে। ওয়াটার ক্যান্ডেল তৈরি করার প্রক্রিয়া খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

যে কোন কাজ করতে গেলে সময় এবং শ্রম দিতে হয়।আমিও সময় এবং শ্রম দিয়ে সুন্দর এই ওয়াটার ক্যানডেলটি তৈরি করেছিলাম। আপনার ভালোলাগা আমার অনুপ্রেরণা।♥♥

 last year 

প্রতিযোগিতায় আপনার করা ক্যান্ডেল তৈরি আমি দেখেছিলাম। বেশ ভালো লেগেছিল। আজকেরটাও আমার কাছে খুবই ভালো লাগছে এবং দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। বেশ রোমান্টিক রোমান্টিক ভাব এসেছে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ক্যান্ডেল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। সেই সাথে ক্যান্ডেল গুলো আপনার পছন্দ হয়েছে জেনে অনেক খুশী হলাম।♥♥

 last year 

আপু আপনার ডিম ক্যান্ডেলটা যেমন সুন্দর হয়েছিল তারপরও যে ওয়াটার ক্যান্ডেল গুলো তৈরি করেছেন সেগুলো কিন্তু সুন্দর লাগছে। আজকের ক্যান্ডেলটিও অসাধারণ সুন্দর হয়েছে। এ ধরনের ক্যান্ডেলগুলো সাজিয়ে রাখলেও কিন্তু দেখতে ভালো লাগে।

 last year 

আমার সবগুলো ক্যান্ডেল আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত বোধ করছি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় আপু। ভালোবাসা অবিরাম♥♥

 last year 

আপনি খুব সুন্দর একটি ওয়াটার ক্যান্ডেল আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। আপনি এই ওয়াটার ক্যান্ডেল তৈরি করতে অনেক কিছু ব্যবহার করেছেন এবং দেখতে খুব রঙিন লাগছে। সবমিলিয়ে ওয়াটার ক্যানডেলটি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ওয়াটার ক্যানডেলটি দেখে আপনার চোখ জুড়িয়ে যাচ্ছে শুনে ভালো লেগেছে। আমার কি যে আনন্দ হচ্ছে বোঝাতে পারবো না। সত্যিই অনেক বেশি উৎসাহিত হলাম। ধন্যবাদ আপু।♥

 last year 

আপু আপনার গুনের কথা বলে শেষ করার ভাষা নেই। সত্যি আপু আপনি অনেক প্রতিভার অধিকারিনী। আপনি অনেক সুন্দর ভাবে ওয়াটার ক্যান্ডেল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখতে সত্যিই ভালো লাগছে।

 last year 

হয়তো আমার প্রতিভা আছে কিছু কিছু ক্ষেত্রে। কিন্তু অনেক ক্ষেত্রেই নেই। যেমন আমি কোন চিত্রাংকন পারিনা। ক্যান্ডেলটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভ কামনা♥ ♥

 last year 

আপনি সব সময় নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন রকমের কাজ করে থাকেন। যেগুলোর প্রশংসা করার মত ভাষা হারিয়ে ফেলি মাঝে মাঝে। সত্যি আপনার এরকম প্রতিবার জবাব হয় না। আপনি এক দিনে তিনটি ক্যান্ডেল তৈরি করেছিলেন। এক এক করে আমাদের মাঝে তিনটি ক্যান্ডেল শেয়ার করেছেন দেখে অসম্ভব ভালো লেগেছে। অসম্ভব সুন্দর হয়েছে কিন্তু আপনার তৈরি করা এই ক্যান্ডেলটি। সত্যি আমি তো একেবারে মুগ্ধ আপনার কাজ দেখে।

 last year 

জ্বী আপু একদিনে তিনটি ক্যান্ডেল তৈরি করেছিলাম এবং পর্যায়ক্রমে তিনটি আপনাদের সাথে শেয়ার করে নিলাম। আপনার সুন্দর গঠনমূলক মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে ধন্যবাদ পাশে থাকার জন্য♥♥

 last year 

আপনার দক্ষতার প্রশংসা অবশ্যই করতে হয়। আপনার এরকম দক্ষতা দেখলে সত্যি আমি একেবারে মুগ্ধ হই। আপনি প্রতিযোগিতা উপলক্ষে ক্যান্ডেল তৈরি করার সময় এক্সট্রা আরও দুটি ক্যান্ডেল তৈরি করেছিলেন। মোট তিনটা ক্যান্ডেল তৈরি করেছিলেন এক দিনে। খুবই সুন্দরভাবে ওয়াটার ক্যান্ডেল তৈরি করেছিলেন। আপনার মধ্যে অনেক প্রতিভা রয়েছে। এরকম প্রতিভা আমাদের মাঝে প্রকাশ করেন দেখে ভালো লাগে ভীষণ। যাইহোক উপস্থাপনার মাধ্যমে খুবই সুন্দর ভাবে তুলে ধরলেন।

 last year 

আপনার সুন্দর সাবলীল গঠনমূলক মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহ যোগায়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালোবাসা অবিরাম♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31