সাথী কন্ঠে কবিতা আবৃত্তি ||| ভিডিওগ্রাফি ||~~

in আমার বাংলা ব্লগlast year (edited)


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

IMG_20230704_092758.jpg


বন্ধুরা আজ অনেকদিন পর আবারো আপনাদের মাঝে স্বরচিত একটি কবিতা আবৃত্তির ভিডিওগ্রাফি নিয়ে হাজির হলাম। আমাদের নীলফামারী শিল্পকলা মিলানায়তনে "ফিরোজ সাঁই স্মৃতি সংসদ" আয়োজিত ঈদ পুনর্মিলনী কবিতা ও গানে গানে অনুষ্ঠানের স্বরচিত কবিতা অনুকল্প আবৃত্তি করার চেষ্টা করছিলাম। আসলে সেদিন কবিতা আবৃত্তি করার কোন প্রিপারেশনে আমি ছিলাম না। আমি ছিলাম দর্শক শাড়িতে সেখান থেকে উপস্থাপক হঠাৎ করেই আমার নামটি ঘোষণা দিয়েছিলেন। আর এই ঘোষণাটি দিয়েছেন অনেকের অনুরোধে।আপনারা অনেকেই জানেন আমি ঈদের কয়েকদিন আগে থেকেই অনেক অসুস্থ ছিলাম ব্লাড প্রেসার জনিত কারণে। তারপরেও ফিরোজ শাহী স্মৃতি সংসদ এর সম্মানিত সভাপতি আমাদের নিলফামারীর গর্বিত সন্তান জনাব ফারুক ভূঁয়ার অনুরোধে সেদিন সেই প্রোগ্রামে গিয়েছিলাম। এবং আমি আগে থেকেই উনাকে বলে রেখেছিলাম যে, আমি অনেক অসুস্থ।আজ আমি কবিতা গান কিংবা উপস্থাপনা কোনটাই করতে পারবোনা।ফিরোজ সাঁই স্মৃতি সংসদের প্রোগ্রামগুলোর উপস্থাপনা করি আমি সেই ছোটবেলা থেকে। তবে মাঝখানে অনেকদিন ধরেই আমি আর এই প্রোগ্রামগুলো করছি না।তবে ভাইয়া বলেছিলেন যে তুমি এসে শুধু বসে থাকবা।আমিও সেইরকম প্রিপারেশনে গিয়েছিলাম। কিন্তু দর্শক সারি থেকে সবাই বলছিল সাথী আপুর কবিতা শুনবো। কিন্তু উপস্থাপক যখন আমাকে ডাকছিল তখন সত্যিই আমি অপ্রস্তুত ছিলাম।যাই হোক সেদিন সেই কবিতার ভিডিওগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করছি।ভিডিওটি করেছিল শালকী টিভি প্রতিনিধি।


কবিতা - "অনুকল্প"
কলম-সেলিনা সাথী
কন্ঠে-সেলিনা সাথী

ভিডিও লিংক

কবিতার লিরিক্স


তুমি আমার গল্প হবে গল্প-
সুখ-দুঃখ খুনসুটি আর
মান-অভিমান অল্প-?
রাগ অনুরাগ থাকবে মিশে
দুষ্টু মিষ্টি হাসি,
মায়াভরা চাহনিতে বলবো
ভালোবাসি।

স্বপ্ন সুধার আবির হবে-?
হবে, ভোরের আলো-?
দূর করবে -আমাবর্ষার
ঘুটঘুটে ঐ কালো-?

তুমি আমার স্বপ্ন হবে স্বপ্ন-?
তোমায় ঘিরে সারাটি রাত
থাকবো শুধু মগ্ন।
বাস্তবে তার ফুল ফোটাবো
ছড়িয়ে দিব ঘ্রাণ,
সেই গন্ধে ভরে উঠবে
লাখো মানুষের প্রাণ।:
জয় পরাজয় মেনে নিয়ে
অগ্রগামী হব,
বিশ্বাস আর বিশ্বস্ততায়
অবিচল রবো।

অনির্বাণ শিখা হবে-
প্রেমের কবিতায় -?
সারা জীবন রাখবো ধরে
পরম মমতায়।
তুমি আমার শত সাধনার
মহা অনুকল্প,
জীবন নামের যুদ্ধ খেলায়
অনুপ্রেরণার গল্প।

হুম,, হব তো,,,,
তোমার কবিতা হব, স্বপ্ন হব, হবো প্রিয় গল্প
উপন্যাসও হবো তোমার, করি সংকল্প।
ইতিহাসের পাতায় পাতায় ঠাঁই হবে এই গল্প,
তুচ্ছ করে দেখোনা কেউ ভেবোনা কেউ স্বল্প
আমি'ই হব জীবনে তোমার সেই চেতনার গল্প
আদি থেকে অনন্তের মহা অনুকল্প।
......................................................
২০ মে ২০২৩
সময় বেলা ৪:৩১
কবিতা কুটির-নীলফামারী।


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতা আবৃত্তি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 last year 

স্বপ্ন সুধার আবির হবে-?
হবে, ভোরের আলো-?
দূর করবে -আমাবর্ষার
ঘুটঘুটে ঐ কালো-?

জানিনা আপনার কবিতা গুলো পড়তে এত ভালো লাগে কেন।
আসলে আপনার কবিতা গুলো পড়লে সঠিক অর্থ গুলো বুঝতে পারি।
কবিতার মাঝে কখন যে নিজেকে হারিয়ে ফেলি।
আজকের কবিতার রিলিক্স এবং আবৃতি অসাধারণ।

 last year 

আসলেই সুন্দর মন নিয়ে কবিতাগুলো সুন্দরভাবে পড়েন জন্যই আমার কবিতাগুলো আপনার কাছে এত বেশি ভালো লাগে।♥♥

 last year 

কিছুদিন আগেও শুনলাম আপনি অসুস্থ। আল্লাহর কাছে দোয়া করি যেন আপু আপনি পুরোপুরি সুস্থ হয়ে যান। অসুস্থ মাঝেও আপনি অনুষ্ঠানে গিয়ে খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কবিতা এবং আবৃত্তিগুলো আমার কাছে অনেক ভালো লাগে। ভিডিওগ্রাফির মধ্যে দেখতে পেলাম খুব সুন্দর আপনি কবিতা আবৃতি করেছেন। এত সুন্দর করে কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে ঈদের কয়েকদিন আগে থেকেই আমি বেশ অসুস্থ ছিলাম। কারণ আমার প্রেসার টা উঠানামা করছিল।♥♥

 last year 

আপু আপনাকে অনেক কিউট দেখাচ্ছে। আপনার কবিতা আবৃত্তির ভিডিওগ্ৰাফি দেখে অনেক ভালো লাগলো। আপনার কবিতা আমার যেমন ভালো লাগে তেমনি আপনার আবৃত্তি শুনতে আরও বেশি ভালো লাগে। নিজের লেখা কবিতা এত সুন্দর ভাবে আবৃত্তি করেছেন যার ভিডিওগ্ৰাফি খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ।

 last year 

আমার কবিতা। কবিতা আবৃত্তি আপনার ভালো লাগে জেনে অনেক খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক বেশি উজ্জীবিত হলাম।♥♥

 last year 

অসাধারণ কবিতা আবৃত্তি করলেন আপু আপনার কবিতা আবৃত্তি ভিডিও সহকারে দেখতে পেরে অনেক ভালো লেগেছে। তাছাড়া আপনি কবিতা আবৃত্তির ভিডিওগ্রাফিতে খুব সুন্দর একটি ব্যাকগ্রাউন্ড টুন ব্যবহার করলেন। টুনের তালে তালে খুব সুন্দর কবিতা আবৃত্তি শুনলাম আজকে অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলে সেদিন প্রিপারেশন ছাড়াই কবিতা আবৃত্তি করেছিলাম এবং একটি সাংবাদিক এই কবিতাটি ভিডিও করেছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নেই।♥♥

 last year 

অসুস্থতার মাঝেও আপনি পরবর্তীতে সবাইকে কবিতা আবৃত্তি করে শুনিয়েছেন। অনেক সুন্দর কবিতা রচনা করেছেন আপনি আর পাশাপাশি ‌কবিতাটি আবৃতি অনেক সুন্দর হয়েছে আপু।

 last year 

আসলে কোন উপায় ছিল না কবিতা আবৃত্তি না করে যেহেতু আমার নামটা অ্যানাউন্স করা হয়েছে তাই।আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি আনন্দিত বোধ করছি।

 last year 

আপু আপনার কবিতাগুলো সব সময়ই আমার ভালো লাগে আর আপনার কন্ঠে আবৃত্তি সেটি তো আমার কাছে অসাধারণ।এত সুন্দর একটি আবৃতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

আপনাদের অনুপ্রেরণাতেই আমার এগিয়ে চলা। সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।♥♥

 last year 

আপু, আপনার কবিতা আবৃত্তি সব সময় আমার কাছে খুবই ভালো লাগে। আর আজ যখন কবিতা আবৃত্তির ভিডিও দেখছিলাম তখন ভাললাগাটা অনেক বেড়ে গেল। আপু আপনি যেমন কবিতা লিখতে পারদর্শী ঠিক তেমনি কবিতা আবৃত্তিতেও ভীষণ পারদর্শী। তাই আপনার কবিতা ও কবিতা আবৃত্তি দুটোই আমার কাছে খুবই ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু, খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করে শোনানোর জন্য।

 last year 

আশা করছি আগামীতে মাঝে মাঝে ভিডিওগ্রাফিতে কবিতা আবৃত্তি নিয়ে আসব। আপনার ভালোলাগাটা অব্যাহত রাখার জন্য♥♥

 last year 

আপু অনেক দিন পরে আপনার কন্ঠে এত সুন্দর একটি কবিতা আবৃত্তি শুনে তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার আবৃত্তির উচ্চারন, কণ্ঠ আর বিশেষ করে কবিতাটি কিন্তু মুগ্ধ করার মত। ধন্যবাদ এত সুন্দর কণ্ঠে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

আপু আপনি বরাবর'ই সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেন। আপনার সুন্দর উৎসাহ আমাকে সব সময় উজ্জীবিত করে।।অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা আপনার জন্য♥♥

 last year 

আপনার কন্ঠে এই কবিতাটি আগেও শুনেছি।তবে আজ মিউজিক এর সাথে শুনছি।খুব ভালো লাগে আপনার কবিতা আবৃত্তি। কি সুন্দর উচ্চারন,আর বলার ধরন।খুব সুন্দর। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ঠিক ধরেছেন এই কবিতাটি আমি হ্যাংআউটে আবৃত্তি করে শুনিয়েছিলাম। সেদিন কোনো মিউজিক ছিলনা।
♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65