"আমার বাংলা ব্লগ" প্রতিযোগীতা -৩৬ || ডিমক্যান্ডেল এর DIY প্রজেক্ট

in আমার বাংলা ব্লগlast year (edited)


♥☆꧁::. ডিমক্যান্ডেল .::꧂☆♥


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি । আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

photo_2023-05-07_19-12-50.jpg

photo_2023-05-07_19-13-00.jpg


বন্ধুরা আমি @selinasathi1।বাংলাদেশে আমার বসবাস।। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য মজার একটি ডিম ক্যান্ডেল নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির আয়োজিত প্রতিযোগিতা মানেই উচ্ছ্বাস আর উম্মাদনা। আর তাইতো আমি এই চমৎকার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য মজার একটি ডিম ক্যান্ডেল তৈরি করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তবে, এতো চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য কর্তৃপক্ষকে অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি ডিম ক্যান্ডেল এর পাশাপাশি আজ দুটো ওয়াটার ক্যান্ডেল করেছি।কিভাবে করেছি, তা আগামী কোন পোস্টের মাধ্যমে বিস্তারিত লিখব এবং আপনাদের সাথে শেয়ার করে নেবো। তবে ডিম ক্যানডেলটি খুব সতর্কতার সাথে করতে হয়। সময় নিয়ে ধীরগতিতে। চলুন তাহলে ডিম ক্যান্ডেল টি দেখে আসি।

sathi.png

  • মোম ১২ টি
  • মোম রং ৬ টি
  • সুতা অল্প পরিমানে
  • ডিমের খোসা ৪ টি
  • কাঠি ৪ টি

photo_2023-05-07_19-05-48.jpg

photo_2023-05-07_19-05-46.jpg

photo_2023-05-07_19-05-42.jpg

siam 2.png

১ম ধাপ
  • প্রথমে ডিম ছিদ্র করে ডিমের ভিতর অংশগুলো বের করে দেই।

photo_2023-05-07_19-16-18.jpg

photo_2023-05-07_19-16-20.jpg

siam 2.png

২য় ধাপ
  • মোম গুলো ভেঙে নেই এবং যেসব কালার ব্যবহার করব সেই কালারগুলো নিয়ে নেই।

photo_2023-05-07_19-20-21.jpg

photo_2023-05-07_19-20-24.jpg

siam 2.png

৩য় ধাপ
  • চারটি ডিমের জন্য আলাদা আলাদা কালার ব্যবহার করব, তাই আনুমানিক মোম এবং কালার গুলো নিয়ে নিয়েছি।

photo_2023-05-07_19-24-21.jpg

photo_2023-05-07_19-24-18.jpg

photo_2023-05-07_19-24-15.jpg

photo_2023-05-07_19-24-12.jpg

siam 2.png

৪র্থ ধাপ
  • এখন মোম গুলো গলিয়ে ডিমের মাঝে দিয়ে দিয়েছি। এখানে মোম দেওয়ার পরে কাঠির সাহায্যে সুতা লাগিয়ে দিয়েছিলাম।

photo_2023-05-07_19-28-21.jpg

photo_2023-05-07_19-28-17.jpg

siam 2.png

৫ম ধাপ
  • চারটি ডিমের মাঝে এভাবেই সুতা আটকিয়ে রাখি, এবং ২ ঘন্টার জন্য রেখে দেই।

photo_2023-05-07_19-31-09.jpg

photo_2023-05-07_19-31-07.jpg

siam 2.png

৬ষ্ঠ ধাপ
  • ২ ঘন্টা পরে মোম শক্ত হয়ে গেলে ডিমের খোসা ছারিয়ে নেই।

photo_2023-05-07_19-32-56.jpg

photo_2023-05-07_19-32-59.jpg

siam 2.png

৭ম ধাপ
  • এখন মোম গুলো জ্বালিয়ে নিয়েছি।

photo_2023-05-07_19-36-19.jpg

photo_2023-05-07_19-37-24.jpg

siam 2.png

photo_2023-05-07_19-38-37.jpg

photo_2023-05-07_19-38-33.jpg

photo_2023-05-07_19-38-31.jpg

photo_2023-05-07_19-38-28.jpg

photo_2023-05-07_19-38-25.jpg

photo_2023-05-07_19-38-17.jpg

photo_2023-05-07_19-36-19.jpg

siam 2.png

তৈরি হয়ে গেল দৃষ্টিনন্দিত ডিম ক্যান্ডেল। খুবই চমৎকার হয়েছে ক্যন্ডেল গুলো। কালারফুল এই ডিম ক্যান্ডেল গুলো জ্বালানোর পরে অসাধারণ লাগছে দেখতে।এই ক্যানডেলটি তৈরি করতে গিয়ে অনেক মজা করেছি অনেক আনন্দ করেছি। আর যেকোনো কাজ আনন্দের সাথে করতে গেলে সে কাজটি সুন্দর হয় এটা আমরা সকলেই জানি। বন্ধুরা আমার আজকের এই ছোট্ট প্রচেষ্টা যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আমার সার্থকতা, আর আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রেরণা দেয়। আপনারা সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আজকের মত এখানেই। আগামীতে আবারো আসবো নতুন নতুন কোন বিষয় নিয়ে। টাটা

বিশেষ দ্রষ্টব্য: আজকের সব ছবিগুলো সিয়ামের ফোন থেকে নেওয়া হয়েছে।

siam 2.png


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

প্রথমেই আপনাকে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই আপু। অসাধারণ একটি কাজ শেয়ার করেছেন আপনি। আসলে আপনার কাজটি প্রশংসার যোগ্য। আপনার তৈরিকৃত এই মোম গুলো আমার আসলেই বেশ পছন্দ হয়েছে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আমার তৈরিকৃত ডিম ক্যান্ডেল গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রিয় আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য♥♥

 last year (edited)

আপু আপনি এই ইউনিক ক্যান্ডেল তৈরির প্রতিযোগিতায় ,খুব সুন্দর করে ডিম ক্যান্ডেল করেছেন দেখে খুবই ভালো লাগলো। ডিম ক্যান্ডেল এর পাশাপাশি দুটো ওয়াটার ক্যান্ডেলও করেছেন দেখছি। সবমিলিয়ে দারুন সুন্দর একটি উপস্থাপনা হয়েছে। খুবই সুন্দর লাগছে দেখতে।

 last year 

আপু আমার প্রজেক্টটি আপনার ভালো লেগেছে জন্য নিজেকে ধন্য মনে করছি
তবে একটি জায়গায় আপনি ক্যান্ডেলের জায়গায় প্যান্ডেল লিখে ফেলেছেন। ( টাইপিং মিসিং) আশা করি সেটা সংশোধন করবেন। ধন্যবাদ আপু। অনেক অনেক শুভকামনা।
♥♥

 last year 

হ্যাঁ আপু, টাইপিং মিসিং হয়ে গেছে দেখছি। আমি ঠিক করে নিচ্ছি।🙂

 last year 

ধন্যবাদ আপু♥♥

 last year 

আপনার ডাইপ্রজেক্ট দেখে আমি মুগ্ধ
কোন ভাষা নেই হয়ে গেলাম বাকরুদ্ধ

আসলেই দারুন হয়েছে আপু আমি বুঝে উঠতে পারছি না কিভাবে আপনাকে অভিনন্দন জানাবো এত সুন্দর একটি প্রজেক্ট উপহার দেয়ার জন্য। মনে হচ্ছে যেন আমি এই ক্যান্ডেল গুলোর সামনে বসে আছি।

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু। আসলেই কালারফুল ক্যান্ডেল গুলো দেখতে সত্যিই অসাধারণ লাগছে আমার নিজেকেও। খুবই চমৎকার একটা অনুভূতি নিয়ে এই ক্যান্ডেল গুলো তৈরি করেছি।♥♥

 last year 

বাহ দারুন আইডিয়া কাজে লাগিয়েছেন তো। আসলে নিজের চিন্তা ভাবনা কাজে লাগালে অনেক কিছু তৈরি করা সম্ভব। আপনি ডিমের খোসা দিয়ে খুব সুন্দর করে ক্যান্ডেল তৈরি করেছেন। বিশেষ করে কালার পেন্সিল দিয়ে সুন্দরভাবে কালার করায় আরো সুন্দর লাগছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।শুভ কামনা♥ ♥

 last year 

চমৎকার আপু। অনেক সুন্দর একটি ইউনিক আইডিয়া নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন। এত সুন্দর আইডিয়া সব মাথা থেকে আসে না। ডিম দিয়ে ক্যান্ডেল তৈরি বিষয়টা শুনতে কি রকম ইউনিক।

 last year 

ডিম ক্যান্ডেলটি আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু।চমৎকার মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য♥♥

 last year 

বাহ,খুব সুন্দর করে ডিমক্যান্ডেল তৈরি করেছেন আপু।দেখে অনেক ভালো লাগলো।আমিও বিশ্বাস করি প্রতিযোগিতায় অংশ নেওয়াটাই গুরুত্বপূর্ণ বিষয়।যাইহোক প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আপনাকে শুভেচ্ছা জানাই,ধন্যবাদ আপনাকে।

 last year 

ডিম ক্যানডেলটি আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ প্রিয় আপু♥♥

 last year 

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ৩৬ আপনাকে শুভেচ্ছা জানাই প্রথমেই।ডাইটি চমৎকার লাগছে দেখতে।আপনি ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন আপু।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করে নিতে পারবেন।ডেকোরেশন টা জাস্ট চমৎকার হয়েছে আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি প্রিয় আপু পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য। এবং আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য♥♥

 last year 

প্রথমেই আপনাকে অনেক ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুব সুন্দর করে ডিম ক্যান্ডেল এর ড্রাই প্রজেক্ট করেছেন। আপনার ডিম ক্যান্ডেল গুলো কালারিং হওয়াতে দেখতে বেশি সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

একদম ঠিক বলেছেন ডিম ক্যান্ডেল গুলো কালারফুল হওয়ার জন্যই এত বেশী ভালো লাগছে।
লাল নীল সবুজ হলুদ।প্রতিটি কালার ঠিক যেন মনের মত।♥♥

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনি খুব সুন্দর মোম আমাদের মাঝে শেয়ার করলেন। দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইলো আপনার জন্য।

 last year (edited)

আপনার মূল্যবান গঠনমূলক মন্তব্য আমার অনুপ্রেরণা স্বরূপ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।♥♥

 last year 

আপু আপনার তৈরি করা ক্যান্ডেল অসাধারণ হয়েছে। আশা করছি প্রতিযোগিতায় ভালো ফলাফল অর্জন করবেন। আমিও ডিমের খোসায় ক্যান্ডেল তৈরি করতে চেয়েছিলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আমার ডিম ক্যানডেলটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আপু আপনার পোস্ট দেখার অপেক্ষায় থাকলাম।অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62471.79
ETH 2621.42
USDT 1.00
SBD 2.56