কবিতার নাম "স্টিম সৈনিক" | সেলিনা সাথী

in আমার বাংলা ব্লগ3 years ago

১১ই জ্যৈষ্ঠ ১৪২৮

২৯শে জুন ২০২১ খ্রি:


♥♥স্টিম সৈনিক♥♥
সেলিনা সাথী

আমরা নবিন, আমরা প্রবীন
আমরা স্টিম দল
সবার মাঝে ছড়িয়ে দিব
প্রতিভা বিকাশের ফল।

নির্ভিক মোরা, দুর্বার মোরা
ছুটেছি অবিচল
শক্তি আছে, সাহস আছে
মনে আছে বল।

স্বপ্ন আছে চোখে মুখে
আমরা করবো জয়
সকল বাঁধা- বিপত্তিকে
করিনা তাই ভয়।

মানবসেবা ধর্ম মোদের
সেবা দিয়ে যাই
হতাশা আর গ্লানি গুলো
আমরা যে তাড়াই

আমরা মানুষ মানুষ হতে
করি অঙিকার
করবোনাতো কারো সাথে
কোন অবিচার।

লক্ষ টাকার দড় কষে
চাইনা হতে চাকর
উদ্দোক্তা হয়ে বাড়াবো
নিজের কদর

সমস্বরে বলি সবাই- আমরা
স্টিম সৈনিক
সর্বচ্য পোষ্ট দিয়ে আয়-
করবো দৈনিক।

চাইবোনা আর পিছুপানে
ব্যর্থতার ই শ্লোগানে
হবো না আর সঙ্গি
বদলে যাবো বদলে দেবো
অশুভ দৃষ্টিভঙি।

FB_IMG_1624877389895.jpg



FB_IMG_1624876394671.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



কবিতাটি উৎসগ করলাম
@amarbanglablog
@blacks
@hafizullah


Cc:

@steemitblog
@steemcurator01
@steemcurator02
@stephenkendal



🌼ধন্যবাদ🌼



Sort:  

কবিতাটি অনেক সুন্দর হয়েছে, কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ, আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এ আমার পরম পাওয়া

তাই বুঝি

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।
এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

স্বাগতম ♥

 3 years ago 

বরাবরের মতোই সুন্দর, ভালো লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60811.44
ETH 2350.21
USDT 1.00
SBD 2.52