স্বরচিত কবিতা♥♥বর্তমানের কেন্দ্রবিন্দু♥♥সেলিনা সাথী♥♥



আসসালামু আলাইকুম

♥♥


IMG20220529163648.jpg


siam,.png

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

siam,.png

IMG_20220531_134840.jpg


siam,.png

বন্ধুরা,, আসলে কবিতা আমি নিজেও অনেক বেশি ভালোবাসি।কবিতার ছন্দে, মেতে থাকি আনন্দে।অনেকের পোস্ট পড়তে গিয়ে মন্তব্য করার সময় কিছু কবিতার লাইন মনে পড়ে গেল।তাই দেরি না করে কবিতাটি ছন্দে ছন্দে লিখে ফেললাম। কবিতার কথাগুলো আমার কাছে দারুন লেগেছে।আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।আমার বাংলা ব্লগে এখন কবিতাপ্রেমী প্রায় সবাই।কবিতায় কবিতাময় হয়ে উঠছে আমার বাংলা ব্লগ।আমার কাছে দারুন লাগে।তবে চলুন আজকে আমার স্বরচিত কবিতাটি শুরু করা যাক।

siam,.png


"বর্তমানের কেন্দ্রবিন্দু"

siam,.png

সেলিনা সাথী

siam,.png

কাটছে জীবন বাড়ছে বয়স
হচ্ছে অভিজ্ঞতা,,
ভরে যাচ্ছে ধীরে ধীরে
স্মৃতির গল্পকথা।

রংতুলিতে রংগুলো আজ
অবহেলায় পড়ে,,
জীবনযাত্রায় অংশবিশেষ
যাচ্ছে বুঝি মরে।

ফেলে আসা শিশিরবিন্দু
গুমড়ে কেঁদে বলে,,,
প্রখর তাপে ফেলে আমায়
কোথায় গেলে চলে।।

ঘুমের ঘোরে পাতায় পাতায়
নানান রঙের ছবি,,
উদাস হাওয়ায় হারিয়ে হৃদয়
তাই হয়েছি কবি।

স্বপ্নে আঁকা ডালি আমার
হলো না আজও পূর্ণ,,,
রংবেরঙের নানান স্বপ্ন,,
এক নিমিষেই চূর্ণ।

বর্তমানের কেন্দ্রবিন্দু
যদি মনে করি,,
তুমি শুধু তুমি আছো
আমার হৃদয় জুড়ি।

তোমার কথায় পাগল আমি
মুগ্ধ তোমার গানে,,
তুমি যেন বুঝিয়ে দিলে
ভালোবাসার মানে।

রিয়াল প্রেমের পবিত্রতা
পেলাম খুঁজে আমি,,,
এই জগতে প্রেমিক পুরুষ
তুমি মহাদামি।

বয়স কিংবা গায়ের রং
তোমার কাছে তুচ্ছ,,,
ভালোবাসার রকম, সকম
দিয়েছো এক গুচ্ছ।

দুই নয়নে সারাটিখন
আগলে রাখো প্রিয়,,
প্রেমের প্রতি আস্থা আছে
মনে প্রানে দৃঢ়।

লোভ-লালসা নেই তো কিছু
অবৈধ চাওয়া পাওয়া,,
বন্ধুর চেয়েও বেশি তুমি
আমার পরম পাওয়া।

গান শুনিয়ে দুঃখ ভুলাও
ঠোঁটে আনো হাসি,,
নরম সুরে আলতো করে
বলো ভালোবাসি♥♥

বর্তমানে তুমি আমার
সুখের ঝর্ণাধারা,,
অদৃশ্যে থেকেও কেন-
আমি আত্মহারা???

অভিমানী বন্ধু তুমি
পাশে থেকো রোজ,
এমনি করে সারা জীবন
নিও তুমি খোঁজ।।

মাঝে মাঝে রাগ দেখাবে
অনুরাগের ছোঁয়ায়,,
নরম হাতের কোমল পরশ
বুলিয়ে দেব তোমায়,,,,

♥♥


siam,.png


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার পুরো কবিতাটি পড়ে আমি খুব মুগ্ধ হলাম। অত্যান্ত অসাধারণ কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার প্রত্যেকটি কবিতা খুব দুর্দান্ত হয়ে থাকে। বিশেষ করে এই লাইনগুলো আমার হৃদয় ছুঁয়ে গেছে।

স্বপ্নে আঁকা ডালি আমার
হলো না আজও পূর্ণ,,,
রংবেরঙের নানান স্বপ্ন,,
এক নিমিষেই চূর্ণ।

এত চমৎকার কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে এজন্য নিজেকে ধন্য মনে করছি।এভাবেই পাশে থাকবেন সবসময় প্রত্যাশা রাখছি।♥♥

 2 years ago 

আপু আপনি প্রতিনিয়ত দারুন দারুন কবিতা লিখে আমাদেরকে মুগ্ধ করে দেন। আজকে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন বাস্তব জীবনের কিছু বিষয় উপলব্ধি করতে পারলাম। সময়ের সাথে সাথে বয়সের ভারে একসময় এই পৃথিবী ছেড়ে সবাই চলে যাবে। সব কিছু স্মৃতি হয়ে থাকবে। যাইহোক, কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি সবসময় বাস্তবমুখী কবিতা লেখার চেষ্টা করি সেটা নিজের জীবন না হলে অন্য কারো জীবন নিয়ে।চোখের সামনে ঘটে যাওয়া কিছু ঘটনা ছন্দ আকারে, কবিতা আকারে, ছড়া আকারে, আপনাদের সামনে নিয়ে আসারর চেষ্টা করি♥♥

 2 years ago 

কবিতার প্রতিটা লাইন, প্রতিটা ছন্দ যেন হৃদয়ে ছোঁয়া লাগার মত।বিশেষভাবে

তোমার কথায় পাগল আমি
মুগ্ধ তোমার গানে,,
তুমি যেন বুঝিয়ে দিলে
ভালোবাসার মানে

এই লাইনগুলো অসাধারণ হয়েছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে পোস্ট করার জন্য অনেক ধন্যবাদ,আপু।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে এজন্য নিজেকে ধন্য মনে করছি।আপনার চমৎকার মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করেছে।
♥♥

 2 years ago 

কি সুন্দর ছন্দে আর শব্দ বানে চরম বাস্তব মুখী কবিতা লিখেছেন।আপনারা কবিতা গুলো খুব সুন্দর লাগে আমার কাছে।বিশেষ করে এত সহজ বোধ্য ভাবে জটিল বিষয়গুলো তুলে ধরার জন্য। ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি খুব সহজ ভাষায় কবিতা লিখি কারণ আমার কবিতা যেন সর্বশ্রেণীর মানুষ বুঝতে পারে।আমার কবিতা আপনার ভাল লাগে এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আপনার সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে।♥♥

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো ভীষণ ভালো লাগে। স্বরচিত কবিতা,বর্তমানের কেন্দ্রবিন্দু অনেক সুন্দর হয়েছে। পড়ে ভীষণ ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আসলে এই কবিতাটি হঠাৎ করেই লেখা। কেন যেন মন্তব্য করতে গিয়ে মনে এসেছিল। যাইহোক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।♥♥

 2 years ago 

আপু আপনার লেখা কবিতাগুলো আমার সব সময় খুব ভালো লাগে। এমনি আজকের লেখা কবিতাটির খুব ভালোই লেগেছে খুব সুন্দর করে প্রতিটি লাইন ছন্দ মিলিয়ে লিখেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমি বেশ জানি আপু আপনি আমার কবিতা খুব পছন্দ করেন। এবং প্রতিটা কবিতাই খুব সুন্দর মন্তব্য করেছেন। প্রিয় আপু অসংখ্য ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

ফেলে আসা শিশিরবিন্দু
গুমড়ে কেঁদে বলে,,,
প্রখর তাপে ফেলে আমায়
কোথায় গেলে চলে।।

আপু আপনি এত সুন্দর সুন্দর ছন্দময় কবিতা কিভাবে রচনা করেন বলেন তো? এত সুন্দর হয় এতো মধুর হয় তা আসলে বলে প্রকাশ করা যাবে না ।আপনার প্রতিটি লাইন এতটাই ছন্দময় প্রতিটি লাইনের সাথে এতটাই মিল খুজে পাই যা জনসাধারণ। এত সুন্দর একটি কবিতা আমাদের মতো উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমি যে কোন বিষয় নিয়ে ভাবলেই ছন্দ আকারে কবিতা আমার মাথায় চলে আসে।এবং আমি অসংখ্য শব্দ মনে রেখেছি।আর সবচেয়ে বড় কথা হচ্ছে ইচ্ছে। ইচ্ছে করলেই পারা যায়।♥♥

বাহ্ আপনি বর্তমানের কেন্দ্রবিন্দু নিয়ে। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি দেখে এবং পড়ে আমার খুব ভালো লাগলো। আপনার কবিতার প্রতিটি লাইন যেন আমার হৃদয়ে ছোঁয়া লেগেছে। এতো সুন্দর একটি কবিতা আমি আমার মনের মধ্যে সাজিয়ে রেখে দিলাম 🤗🤗🤗। আজকের কবিতাটি আপনি আমাদের মাঝে খুব সুন্দর করে গুছিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইলো আপনার জন্য। এভাবেই এগিয়ে যান। অবিরাম ভালোবাসা রইলো আপনার জন্য।❤️❤️❤️

 2 years ago 

আমি নিজেকে ধন্য মনে করছি এই জন্য যে আমার কবিতা টি আপনি আপনার হৃদয়ের সাজিয়ে রেখেছেন জেনে।এটাই একজন কবির সার্থকতা।অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

ওয়াও আপু বেশ দারুন তো।প্রতিটি লাইন খুব সুন্দর। কেমনে পারেন এত সুন্দর সুন্দর কবিতা লিখতে।যাই হোক সবগুলো লাইন বেশ সুন্দর।

গান শুনিয়ে দুঃখ ভুলাও
ঠোঁটে আনো হাসি,,
নরম সুরে আলতো করে
বলো ভালোবাসি♥♥
বেশ সুন্দর লাইনগুলো।ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রিয় আপু।সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য♥♥

 2 years ago 

আপনি একদম বাস্তব অভিজ্ঞতা নিয়ে আজকের কবিতাটি লিখেছেন। সত্যি কিন্তু যত বয়স বাড়ে ততই সবকিছুর অভিজ্ঞতা হয়। আপনার কবিতার লাইন গুলোর মধ্যে অনেক কিছুই তুলে ধরেছেন। প্রত্যেকটা লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, চেস্টা করি নতুন কিছু উপস্থাপনের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73