স্বরচিত গদ্য কবিতা "শুভকামনা" সেলিনা সাথী♥১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


dropshadow_1648202641665.jpg


বন্ধুরা আজ আমি আবারও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে স্বরচিত আরেকটি কবিতা আপনাদের সাথে শেয়ার করব।এটি হচ্ছে পুরোটাই গদ্য কবিতা।কবিতাটির মধ্যে অনেক সুন্দর সুন্দর কিছু মেসেজ আছে যা অনেকেরই অনেক কাজে লাগতে পারে। আবার অনেকেরই মন ছুঁয়ে যেতে পারে।হ্যাঁ বন্ধুরা এবারের কবিতাটি শিরোনাম হচ্ছে "শুভকামনা"♥♥
আসলেই যাকে ভালো করা যায় তার সবটা ভালবাসলে নিশ্চয়ই সেটা ভালোবাসা হবে।আর আমি এটাও বিশ্বাস করি যে ভালোবাসা দিয়ে অনেক কঠিন কঠিন কাজ ও করা সম্ভব হয়।তাই নিখুঁত এবং বিশ্বস্ত ভালোবাসা হোক সবার জন্য সবার।
চলুন তবে শুরু করা যাক স্বরচিত কবিতা

"শুভকামনা"



20220325_160252.jpg



সেলিনা সাথী

জেনে রেখ,
তুমি যদি পৃথিবীর সবচেয়ে
নিকৃষ্ট মানুষ টি ও হতে,
আমি তখনও হয়তোবা তোমাকে
ঘৃণা করতাম না।
আর তাই,,- কোন অভিযোগ নেই
তোমার প্রতি।
দিবনা কোনদিন অভিশাপ তোমায়।

পৃথিবীর সব সুখ মহাসুখগুলো
তোমার হোক,,
সুখে ভরে ওঠো তুমি।
মুখরিত হোক তোমারে
সুখময় জীবন।
সমৃদ্ধ হোক তোমার চলার পথ।
আগামীটা হয়ে উঠুক পরিপূর্ণ।

জানো,, গল্পটা তখনই
বেশি সুন্দর ছিল,,
যখন তুমি ছিলে আমার কাছে
একেবারে অপরিচিত,,
আর আমি ছিলাম
তোমার কাছে সীমাবদ্ধ।

তোমাকে ছেড়ে আসার পর শুধু
তোমাকেই হারিয়েছি,,
তবে, পেয়েছি পুরো পৃথিবী।
সময় এবং পরিস্থিতির সাথে
সাথে মানুষকে বদলাতে হয়।
তবে হ্যাঁ,, -যার জন্য তুমি বদলাবে
সেও একদিন বলবে তুমি আর
আগের মত নেই।

নারী হোক আর পুরুষ হোক
আমরা মানুষ।
আর মানুষ কারো কাছে
পণ্য হতে পারে না।
তবে হ্যাঁ কাউকে যদি কখনো
ভালোবাসো তাহলে তার
সবটা ভালোবাসবে।।

ভাল করে মনে রেখো,,,,
এডজাস্টমেন্ট মানে
হেরে যাওয়া নয়,,,
তুমিও খুব সুন্দর করে বাঁচো,,
বাঁচতে দাও,,,
তুমি যা দেবে জীবন তোমাকে
দু গুণ করে ফিরিয়ে দেবে।।

শোনো,,
বিশ্বাস করে যাকে তুমি তোমার
জীবনের সমস্ত গল্প বলবে,,
তারাই সময় মত
সেই গল্পের পূর্ণ উচ্চারণ শোনাবে।
ধারালো কাটার মত,,
যার যন্ত্রণা বিষাক্ত সাপের ছোবল
এর চেয়েও তীব্র।

দেখো,,,
তোমার ইচ্ছে গুলো হল
তোমার জীবনের সবচেয়ে
বড় অনুপ্রেরণা।
তাই বলবো অনুপ্রেরণা হয়ে
অনুপ্রাণিত হও বারংবার।
সুখ আর শান্তি লেগে থাক
তোমার আষ্টে পিষ্টে।
অন্তহীন শুভকামনা তোমার জন্য,,,♥♥

dropshadow_1648202641665.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago (edited)

আপু বরাবরই আপনার কবিতা অনেক সুন্দর হয়।সহজ সাবলীল। পড়তে ভালো লাগে।আজকের কবিতাটি ও বেশ সুন্দর।

শোনো,,
বিশ্বাস করে যাকে তুমি তোমার
জীবনের সমস্ত গল্প বলবে,,
তারাই সময় মত
সেই গল্পের পূর্ণ উচ্চারণ শোনাবে।
ধারালো কাটার মত,,
যার যন্ত্রণা বিষাক্ত সাপের ছোবল
এর চেয়েও তীব্র।

লাইনগুলো বেশ দারুন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম প্রিয় আক্রমণে এভাবেই পাশে থেকো সব সময়♥♥

 2 years ago 

কবিতাটি আমি অনেকবার পড়লাম। যতবার আপনার এই কবিতাটি পড়লাম ততোবারই আমার চোখের সামনে আমার জীবনে ঘটে যাওয়া একটি ঘটনা ফুটে উঠল।
আর কিছু বলব না আপু, শুধু একটা কথাই আপনার প্রত্যেকটা কবিতা ভালো লাগে এবং এই কবিতা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আমার এই কবিতাটি আপনি অনেক বার করেছেন এই জন্য আপনাকে অনেক বেশি ধন্যবাদ জানাচ্ছি। এবং আমার কবিতা পড়ে আপনার ঘটে যাওয়া ঘটনাটির কথা মনে পড়ে গেছে, সেটি যদি ভাল হয় তাহলে তো ভালোই হলো। আর মন্দ হলে একটু খারাপ লাগবে♥♥

 2 years ago 

জীবন মানেই ত‍্যাগ। আর এই ত‍্যাগ করা মানে যারা হেরে যাওয়া বুঝে তাদেরকে বোকা বলতে হয়।

জেনে রেখ,
তুমি যদি পৃথিবীর সবচেয়ে
নিকৃষ্ট মানুষ টি ও হতে,
আমি তখনও হয়তোবা তোমাকে
ঘৃণা করতাম না

একবার শুনেছিলাম তুমি যদি কাউকে ভালোবাসো তাহলে তার ভালো খারাপ দুইটাকে ভালোবাসতে হবে। অপনার এই চারটা লাইন যেন এই কথাই বলে। অনেক সুন্দর লিখেছেন কবিতা টা। একেবারে হৃদয় ছুয়ে গেল।।

 2 years ago 

না আমি নিজেকে ধন্য মনে করছি আমার কবিতা আপনার হৃদয় ছুঁয়ে গেছে বলে খুব ভালো লাগলো♥♥

 2 years ago 

বাহ আপু আপনার কবিতাটি পড়ে মন জুড়িয়ে গেল । আপনি অনেক সুন্দর হবে আমাদেরকে কবিতা শোনার পাশাপাশি লিখে আমাদের সাথে শেয়ার করেন ।
এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আমার কবিতা আপনাদের ভালো লাগে তাই তো কবিতা নিয়ে আসি এবং আপনাদের ভালোলাগা আমার অশেষ অনুপ্রেরণা♥♥

 2 years ago 

আপু খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। কবিতাটি যতই পড়ি তাও মন ভরে না, বারবার পড়তে মন চায়। অসাধারণ কবিতার লাইনগুলো। ছন্দ গুলো এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যা পড়ে মুগ্ধ হয়ে গিয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি মনটা ভরে গেল আপনাদের সকলের কমেন্ট করে আমার কবিতায় এত বেশি ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম এবং প্রশংসা শুনতে ভালো লাগে♥♥

 2 years ago 

ওয়াও! পুরো কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ছন্দযুক্ত কবিতা পড়েছি শুনেছি। আজকে এক ভিন্নধর্মী কবিতা পড়ে ভালো লাগলো অনেক। আশা করি এমন কবিতা সামনে আরো দেখতে পারবো। তবে কবিতার সাথে আপনার আবৃত্তি থাকলে শুনতে শুনতে পড়তে বেশি ভালো লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপনার প্রত্যাশা পূরণে আগামীতে কবিতার সাথে কবিতা আবৃত্তি ও করার চেষ্টা করব ইনশাআল্লাহ এভাবেই পাশে থাকবেন সব সময়♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60836.17
ETH 2567.48
USDT 1.00
SBD 2.57