"কাব্যকলি" হাতে পাওয়ার চমৎকার অনুভূতি|||~



আসসালামু আলাইকুম/আদাব

IMG_20230217_231325.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

IMG_20230217_231236.jpg


বন্ধুরা আপনারা অনেকেই অবগত আছেন- যে, গতকাল আমি ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। এবং আজকে আমি ঢাকায় এসে অবস্থান করছি। মজার বিষয় হচ্ছে আমাদের সেই প্রত্যাশিত "কাব্যকলি" আজ আমি হাতে পেয়েছি।কাব্যকলি স্পর্শ করার অনুভূতি ঠিক যেন প্রসব বেদনার পর সন্তানের মুখ দেখার মত অনুভব করলাম। এত বেশি উৎসাহ এত বেশি আনন্দ বহুদিন পর অনুভূত হল হৃদয়ে। নীলফামারী সাহিত্য একাডেমির প্রথম প্রয়াস।আগামীকাল জাতীয় শিশু একাডেমিতে কাব্যকলির মোড়ক উম্মোচন হবে। মোড়ক উম্মোচন নিয়ে আগামীকাল হয়তো অন্যরকম একটি পোস্ট করব। কাব্যকলির সম্পাদকীয় ছড়াটি আজ আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। কাব্যকলি বাংলাদেশ, ভারত ও প্রবাসের গুণী লেখকদের লেখা নিয়ে প্রকাশিত একটি যৌথকাব্য গ্রন্থ। আগামী ১৮ ফেব্রুয়ারি ঢাকায় বেসরকারি গ্রন্থাগার পরিষদের জাতীয় সম্মেলনে কাব্যকলির আনুষ্ঠানিক মোড়ক উম্মোচিত হবে। একুশে বইমেলায় ৯৮ নম্বর পরিলেখ প্রকাশনীর স্টলে পাওয়া যাবে নিয়মিত। তবে, ইতোমধ্যে বইটির প্রচুর প্রি-অর্ডার পেয়েছি আমরা। কপি শেষ হওয়ার আগে আপনিও এখুনি প্রি-অর্ডার করতে পারেন,, তো বন্ধুরা দেরি না করে চলুন সম্পাদকীয় ছড়াটি পড়ে আসা যাক। ছড়াটি আপনাদের ভাল লাগলে। সেটাই আমার পরম পাওয়া। তাছাড়া আপনাদের চমৎকার চমৎকার মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে।

IMG_20230217_231749.jpg


কাব্যকলি
সেলিনা সাথী

IMG_20230217_231735.jpg


সম্পাদকীয় ছড়া

বাংলাদেশের নীল নগরী
যেথায় আমার বাস
ব্রিটিশ কালে এই জেলাতে
হতো নীলের চাষ।

নীল সাগরের হিমেল হাওয়ায়
যায় জুড়িয়ে প্রাণ,
সন্ধ্যেবেলা জোনাক জ্বলে
পদ্ম ছড়ায় ঘ্রাণ ।

সেই অঞ্চলের কাব্যকন্যা
স্বপ্নের কারিগর,
ছন্দরানি কেউবা বলে
কাব্য অতঃপর।

ছোটবেলার স্বপ্ন আমার
সাহিত্য একাডেমি,
সাহিত্যচর্চা করবে যেথায়
সকল সাহিত্যপ্রেমী।

সাহিত্যে সমৃদ্ধি হবে
নীলফামারীর মাটি,
গান, কবিতা, গল্প-ছড়ায়
স্নিগ্ধ পরিপাটি ।

দেশ-বিদেশে সাহিত্য মশাল
উঠবে এবার জ্বলি,
পৌঁছে যাবে সবার দ্বারে
স্বপ্ন কাব্যকলি।

IMG_20230217_231358.jpg

IMG_20230217_231257.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আলহামদুলিল্লাহ শুনে ভীষণ ভালো লাগলো আপনার এতো দিনের কষ্ট আজ সফল হয়েছে। আপনি এভাবেই এগিয়ে যাবেন সবসময়ই এই কামনা করি। অবশেষে এই চমৎকার বইটি হাতে পেয়েছেন এবং একুশে গ্রন্থমেলায় পরিলেখ প্রকাশনীর স্টলে পাওয়া যাবে জেনে ভীষণ খুশি হলাম। আপনার অগ্রযাত্রায় সাথে আছি ♥️

সম্পাদকীয় ছড়া অসাধারণ ছিল 👌

 last year 

আপনার কাব্যকলি হাতে পাওয়ার অনুভূতি পড়ে অনেক ভালো লাগল। আপনার সম্পাদকীয় ছড়া আবৃত্তি চমৎকার হয়েছে। এভাবেই এগিয়ে যান। আশাকরি সামনে আরো ভালো কিছু দেখতে পাব।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56