স্বরচিত কবিতা ভিন্নতা, শিরোনাম "এসেছি আমি" ভিডিও।। 10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

সকলকে স্বাগত জানাচ্ছি বাংলাদেশের নীলফামারী জেলা থেকে আমি সেলিনা সাথী।
আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

dropshadow_1633098031525.jpg


আজ আমি আপনাদের আমার স্বরচিত একটি কবিতা পাঠ করে শোনাবো কবিতার শিরোনাম এসেছি আমি--
সব্যসাচী কবি সৈয়দ শামসুল হকের বিখ্যাত একটি কবিতা আমার পরিচয়।
আমার পরিচয় কবিতায় তিনি যে বিষয়গুলো আনেননি আমি সেই বিষয়গুলো আনার চেষ্টা করেছি এই কবিতায় মাত্র। আরও মজার বিষয় হচ্ছে যে দিন এই কবিতাটা আমি রচনা করেছি সেদিন আমি সব্যসাচী কবি সৈয়দ শামসুল হক কে ফোন দিয়েছিলাম এবং আমারে কবিতাটি তাকে শুনিয়েছিলাম মোবাইল ফোনে।
তিনি শুনেই আমাকে দোয়া করে দিয়েছিলেন এবং বলেছিলেন সাথী তুই একদিন সমৃদ্ধশীল হবি। নিশ্চয়ই একদিন অনেক বড় কবি হবি।আমি তোকে অনেক বেশি দুআ করে গেলাম।

dropshadow_1633098031525.jpg

siam,.png

তার কিছুদিন পরেই তিনি না ফেরার দেশে চলে গেলেন তার আত্মার মাগফেরাত জানিয়ে আজকে আমার এই স্মৃতিচারণ।

dropshadow_1633097977574.jpg
কবি সৈয়দ শামসুল হক ও অমি সেলিনা সাথী।

siam,.png

মজার বিষয় এই কবিতাটির জন্য আমি অনেকগুলো সম্মাননা স্মারক পেয়েছি। যার কয়েকটি পুরনো ছবি
আপনাদের সাথে ভাগ করে নিলাম।ছবিগুলো অনেক *পুরনো হাওয়াই রেজুলেশন অনেক কম।এবং এইগুলো আমি আমার ফেসবুক থেকে সংগ্রহ করলাম।

siam,.png

dropshadow_1633097890759.jpg
জাতীয় কবি সংসদ বাংলাদেশ ঢাকা থেকে সম্মাননা স্মারকতুলে দিচ্ছেন সাবেক প্রধান বিচারপতি।**

siam,.png

dropshadow_1633097913583.jpg
উত্তরণ সাহিত্য আসর ও সিনসা পত্রিকা পাবনা থেকে- সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন সম্মানীত-
জেলা প্রশাসক ও এমপি মহোদয়।


siam,.png

আমার কণ্ঠে আমার স্বরচিত এই কবিতাটি শুনে বিশিষ্ট কবি মহাদেব সাহা খুশি হয়ে আমাকে ফুলের তোড়া উপহার দেন সেই সাথে মাথায় হাত দিয়ে দোয়াও আশীর্বাদ করেন।

dropshadow_1633098094479.jpg
কবি মহাদেব সাহা ও আমি সেলিনা সাথী*

siam,.png

dropshadow_1633098068137.jpg
পীযূষ বন্দ্যোপাধ্যায় তিনি ও আমাকে অনেক শুভেচ্ছা জানান ও দোয়া করেন

siam,.png

আশাকরি কবিতাটি আপনারা মন দিয়ে শুনবেন নিশ্চয়ই আপনাদের ও ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

siam,.png

এসেছি আমি

এই বাংলায় জন্ম আমার বাংলা আমার ভাষা
এই বাংলায় পথ চলে মেটাবো মনের আশা
বেলে দোঁআশ পলি মাটিতে চলার চিহ্ন ফেলে
স্বাধীন মনে চলেছি আমি লিখে হেসেখেলে।
মুক্ত বনের পাখিরা আমায় প্রশ্ন করে বলে
হে নবীন পথিক কলম হাতে কোথা থেকে তুমি এলে??

এসেছি আমি বর্ণমালার অ-আ-ক-খ থেকে
এসেছি আমি বয়ে যাওয়া রক্তধারা থেকে
এসেছি আমি সবুজ ক্ষেতের হিমেল হাওয়া থেকে এসেছি আমি সূর্যোদয় ও সূর্যাস্ত থেকে।

এসেছি আমি শুভ্র পর্বত শৃঙ্গ রাজি থেকে
এসেছি আমি জ্যোৎস্না রাতের আলোক রশ্মি থেকে এসেছি আমি শীত সকালে ভাপা পুলি থেকে
এসেছি আমি শহীদ হওয়ার লক্ষ প্রাণ থেকে

এসেছি আমি বীর বাঙ্গালীর বাংলা ভাষা থেকে এসেছি আমি লাল সবুজের বিজয় নিশান থেকে এসেছি আমি কবিতা কাব্য রণসংগীত থেকে
এসেছি আমি লাল গোলাপ আর রজনীগন্ধা থেকে।

এসেছি আমার মা জননী মাতৃভূমি থেকে
এসেছি আমি শহীদ মিনার স্মৃতিসৌধ থেকে
এসেছি আমি নির্যাতিতা বীরঙ্গনার থেকে
এসেছি আমি বুদ্ধিজীবী বীরশ্রেষ্ঠ থেকে

এসেছি আমি পদ্মা-মেঘনার উত্তাল স্রোত থেকে এসেছি আমি বিলে ফোটা সাদা শাপলা থেকে

তাইতো বলি এত প্রেয়না কোথা থেকে তুমি পাও
বলি তবে শোনো ভুলো না যেন ইতিহাস বলে যাই জনক আমার শেখ মুজিবুর ভুলিনাই ভুলিনাই
তারই আদর্শে চলছি আমি চলব আজীবন
বাঙালি আমি তাই তো করি নিত্য এই পণ।

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

অনেক বড় মানের কবিদের পাশে আপনাকে অনেক সুন্দর লাগছে আপু। দোয়া করি একদিন আপনি অনেক বড় মনের কবি হবেন।

 3 years ago 

আমিন

 3 years ago 

বাহ আপু আপনি তো খুব সুন্দর কবিতা আবৃত্তি করেন এবং কবিতা লেখেন। আপনার সবগুলো কবিতাই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আসলে একজন ভালো লেখিকা। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 3 years ago 

ধন্যবাদ আপু মনি♥

আমি মুগ্ধ হয়ে গেছি আপু।সত্যিই বিপ্লবী একটি কবিতা এটা।আপনার আবৃত্তি খুব সুন্দর হয়েছে আপু।সুমিষ্ট কণ্ঠ কোকিলের মত কন্ঠ আপনার।কবিতা আবৃত্তি শুনে আমার শরীরে লোম দাড়িয়ে গেছে।অনেক ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপু আপনার প্রতিটি ছবি এবং আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়েছি এবং আমি উৎসাহ বোধ করছি। আমিও চেষ্টা করব আপনার মত এরকম কিছু কাব্য গ্রন্থ প্রকাশ করার জন্য। আমার জন্য দোয়া করবেন আপু।

 3 years ago (edited)

ফি আমানইল্লাহ আপনি এমনিতেই অনেক ভাল করছেন আগের চেয়ে ইনশাআল্লাহ আরো ভাল করবেন দোয়া ও। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার কবিতা সবসময় আমার কাছে ভালো লাগে। অসাধারণ আবৃত্তি হয়েছে। ছবিগুলো খুব সুন্দর হয়েছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু মনি♥

 3 years ago 

প্রথম কথা আপু এদের দেখেছি টিভির পর্দায় এবং এদের কবিতা পড়েছি বইয়ের পাতায়। এদের থেকে পুরষ্কার নেওয়া অনেক গর্বের একটি বিষয়। আপনাকে অভিনন্দন। এবং কবিতাটা অসাধারণ আবৃত্তি করেছেন।

 3 years ago 

বাংলাদেশের বড় মাপের কবিদের সান্নিধ্যে আসতে পেরে আমিও নিজেকে গর্ববোধ করি এবং প্রত্যেককেই আমার মাথায় হাত দিয়ে দোয়া দিয়েছেন আমি একদিন অনেক বড় কবি হবো। তারা আমার সাথে অনেক মজা করে।
ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

😍💖💖

 3 years ago 

আপু আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি বরাবরের মতোই সেরা হয়। এবার ও এর ব্যতিক্রম নয়। খুব সুন্দরভাবে এসেছি আমি কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ♥

 3 years ago 

সৈয়দ শামসুল হক আপনার কবিতা পছন্দ করেছেন এবং আপনার জন্য দোয়া করেছেন এটা আপনার জন্য অনেক বড় একটি স্বীকৃতি আমি মনে করি। আপনি অনেক ভালো এবং সুন্দর করে গুছিয়ে ছন্দ আকারে কবিতা লিখেন এবং আমি মনে করি আপনি কবিতায় আরো অনেক অনেক ভালো করতে পারবেন তাই আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 3 years ago 

এসেছেন আপনি স্টিমের মধ্যমণি হয়ে। রক্তিম শুভেচ্ছা দিয়ে বরণ করে নিলাম মনে। আপনার ব্যক্তিত্ব থেকেই অর্জন এই পাওয়া। আপনি চেষ্টা করেছেন বিদায় আপনি সফল হয়েছেন। আপনাকে সৈয়দ আশরাফুল স্যার দোয়া করেছেন এর ছেড়ে বড় পাওয়া আর কি হতে পারে। আপনার জন্য রাশি রাশি ভালোবাসা আপু।

 3 years ago 

প্রতিবারের ন্যায় এবারেও বলবো আপনার লেখায় দারুন জাদু আছে আপু।মুগ্ধ আপনার কবিতায়।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া!♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48