আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -৩৮: " DIY প্রোজেক্ট"꧁"বর্ষপূর্তি ব্যানার:꧂☆<



☆꧁"আমার বাংলা ব্লগ'র বর্ষপূর্তি ব্যানার:꧂☆



সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি । আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

IMG_20230605_202208.jpg

IMG_20230605_211822.jpg


বন্ধুরা আমি @selinasathi1।বাংলাদেশে আমার বসবাস।। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির চলমান প্রতিযোগিতা -৩৮: শেয়ার করো তোমার ইউনিক " DIY প্রোজেক্ট" প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য খুবই চমৎকার একটি ইউনিক "বর্ষপূর্তি ব্যানার" নিয়ে হাজির হয়েছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির দুই বছর পূর্তি উপলক্ষে, আয়োজিত প্রতিযোগিতা মানেই উচ্ছ্বাস আর উম্মাদনা। আর তাইতো আমি এই চমৎকার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্যই অসাধারন একটি বর্ষপূর্তি ব্যানার তৈরি করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তবে, এতো চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমাদের সকলের অতি প্রিয় এবং শ্রদ্ধাভাজন @rme দাদাকে অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার বাংলা ব্লগ এখন আমাদের একটি আবেগের নাম।একটি অনুভুতির নাম। ভালোলাগার নাম ভালোবাসার নাম।আমার বাংলা ব্লগ পরিবারের সাথে প্রায় দুই বছর কাটিয়ে দিলাম। এই পরিবার আমাকে অনেক কিছু দিয়েছে।যা কোনদিন কখনোই ভুলার মত নয়। আমার বাংলা ব্লগ এর দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতার মাধ্যমে, সম্মানিত ফাউন্ডার সম্মানিত এডমিন বৃন্দ এবং সম্মানিত মডারেটর বৃন্দ সেই সাথে আমার সহযোদ্ধা সহকর্মীবৃন্দ সকলকেই দুই বছর পূর্তি উপলক্ষে অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসার পাপড়ি ছড়িয়ে দিলাম সবার হৃদয় আঙ্গিনায়। এই পরিবারের প্রতি দাদার যে ভালোবাসা তা নিঃসন্দেহে প্রশংসনীয়। চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক চিন্তা করছিলাম।কি করব কি করব, ভেবে পাচ্ছি না।আমি কিন্তু অঙ্কন করতে পারিনা।পারি না মানে একদমই পারি না তা কিন্তু নয়।তবে অন্যান্য সবার মতো এতো ভালো করতে পারি না। সে দিক থেকে মনে মনে একটু কষ্ট অনুভব করি। যাইহোক অনেক ভেবে চিন্তে এই ইউনিক আইডিয়াটা মাথায় আসলো।কিন্তু বিশ্বাস করুন এই ব্যানারটি বানাতে আমার অনেক সময় লেগেছে।এত গরম তারমধ্যে আবার বাসায় বিদ্যুৎ ছিল না।এই তীব্র গরমে খুব কষ্ট করে অনেক সময় নিয়ে করার চেষ্টা করেছি।কতটুকু ভালো পেরেছি তা আপনারাই বিচার করবেন।কথা না বাড়িয়ে চলুন দেখে আসি ব্যানারটি কিভাবে তৈরি করলাম।

sathi.png

  • মোম ২ প্যাকেট
  • রঙিন কাগজ
  • চিকচিক স্টিকার পেপার ৪টি
  • গাম
  • পেন্সিল, কাচি, স্কেল
  • পূঁথি
    *সলা
  • এন্টি কাটার
  • কেক

IMG_20230605_204756.jpg

siam 2.png

১ম ধাপ
  • প্রথমে একটি শলা (আঞ্চলিক ভাষায়) নিয়ে নিলাম। এবং আঠা লাগিয়ে একটি কালো পেপার র‍্যাপিং করে নিলাম শলাটির মধ্যে।

IMG_20230605_204835.jpg

IMG_20230605_204902.jpg

siam 2.png

২য় ধাপ
  • এবার স্টিকার পেপারগুলো মাপ মতো কেটে নেব।
    এবং পেন্সিল দিয়ে খুব সুন্দর করে শুভ জন্মদিন ও আমার বাংলা ব্লগ লিখে নিব আগে।

IMG_20230605_204949.jpg

IMG_20230605_205030.jpg

siam 2.png

৩য় ধাপ
  • এইবারে কাচি দিয়ে লেখা গুলো আলাদা আলাদা করে কেটে নেবো। এবং স্টিকার এর কাগজ গুলো তুলে ফেলে খুব সুন্দর করে এভাবে লাগিয়ে নেব।

IMG_20230605_205240.jpg

IMG_20230605_205157.jpg

IMG_20230605_205336.jpg

IMG_20230605_205704.jpg

siam 2.png

৪র্থ ধাপ
  • এবার ব্যানার এর চারপাশে চিকন করে এভাবে স্টিকার পেপার দিয়ে বর্ডার দিয়ে দিব। এবং রঙিন কাগজ কেটে ফুল বানিয়ে আঠা দিয়ে লাগিয়ে নেব দুই সাইডে। এবং ছোট মম গুলো এভাবে মম স্টানে লাগিয়ে নেব।

IMG_20230605_205939.jpg

IMG_20230605_210100.jpg

siam 2.png

৫ম ধাপ
  • এবার ব্যানারের চারিপাশে মম গুলো খুব সুন্দর ভাবে লাগিয়ে নেব যতটা সম্ভব সুন্দর করা যায়। সেইসাথে আমার বাংলা ব্লগ এর মনোগ্রামর বর্ণ গুলো থেকে অ এবং ক লেখাটি আমি এখানে লিখে লাগিয়ে দেবো।

IMG_20230605_210327.jpg

IMG_20230605_205745.jpg

IMG_20230605_210555.jpg

IMG_20230605_205704.jpg

IMG_20230605_210714.jpg

siam 2.png

৬ষ্ঠ ধাপ
  • এবার আমি একটা কেক থেকে 4 পিস ব্যানারের সামনে রেখে ঘরের লাইট অফ করে মমগুলোতে আগুন জ্বালিয়ে দিব। আগুন জ্বালানোর সাথে কি অপূর্ব একটি লুক চলে এসেছে আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি ব্যানারে। এভাবে তৈরি হলো দৃষ্টিনন্দিত আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি ব্যানার।

IMG_20230605_202208.jpg

IMG_20230605_202312.jpg

siam 2.png

৭ম ধাপ

ভিডিও লিংক

siam 2.png

চলুন দেখি ব্যানারের আরো কয়েকটি ফটোগ্রাফি-

IMG_20230605_204536.jpg

IMG_20230605_202422.jpg

IMG20230605195021.jpg

IMG20230605195018.jpg

IMG20230605195002.jpg

IMG20230605194936.jpg

siam 2.png

বন্ধুরা ব্যানারটি বানাতে যত বেশি সময় লেগেছে, তার চেয়ে বেশি সময় লেগেছে পোস্ট করতে। আর আজ আমাদের বাসায় ইলেক্ট্রিসিটি ছিলো না বলে, সঠিক সময়ে পোস্ট করতে পারি নাই। এজন্য আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি। আমার আজকের এই আয়োজনটি যদি আপনাদের এতটুকু ভালো লেগে থাকে,, তবেই আমার সার্থকতা। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে আরো বেশি উজ্জীবিত আরও বেশি প্রাণবন্ত করে তোলে। আপনাদের সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে, এবং আমার বাংলা ব্লগ এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে আজকের মত এখানে ই।


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আপু চমৎকার একটি ডাইপ্রজেক্ট নিয়ে আজ আপনি আমাদের সামনে হাজির হয়েছেন। আমার কাছে তো আপনার প্রজেক্টটি অসম্ভব ভালো লাগলো। বেশ সময়ও কষ্ট নিয়ে প্রজেক্টটি বানিয়েছেন দেখেই বুঝতে পারছি। আর এখন যে পরিমাণ কারেন্ট যাচ্ছে পোস্ট করা খুবই কষ্টকর। যাইহোক আপনি খুব সুন্দর করে করেছেন ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

কারেন্টের কথা কি আর বলব সারাদিনের প্রতি ঘন্টায় ঘন্টায় লোডশেডিং।একটি পোস্ট করতে গেলে অনেক সময় লেগে যায়। আর গরমে এতটাই অতিষ্ঠ হয়ে যাই পরে আর লেখার এনার্জি টাও থাকে না।যাইহোক আমার ডাই প্রজেক্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

জাষ্ট অসাধারণ 👌
অসাধারণ আর ইউনিক একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছেন আপনি। আমি মনে করি এটি প্রতিযোগিতায় একটি ভালো অবস্থান অর্জন করবে। ভীষণ কষ্ট করেছেন পোস্টটি করতে।
দোয়া রইল।

 last year 

আমার এই ইউনিক আইডিয়াটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।♥♥

 last year 

বর্ষপূর্তি ব্যানার অসাধারণ হয়েছে। দেখে খুবি ভালো লেগেছে আমার। অসাধারণ ডাই পোস্ট তৈরি করেছেন আপু, ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

বর্ষপতির ব্যানারটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম। আসলে অনেক ভেবেচিন্তে এই ব্যানার টি বানিয়েছি।♥♥

 last year 

আপনি চমৎকার একটি ডাই আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপু প্রতিযোগিতার জন্য আপনি অনেক সময় ও ধৈর্য্য নিয়ে সুন্দর একটি ব্যানার তৈরি করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু সময় নিয়ে সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু আমার বাংলা ব্লগে বর্ষপূর্তির এই বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে ভালো লাগছে। মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।♥♥

 last year 

ওয়াও অসাধারণ আপু দারুন ডিজাইন আমার বাংলা ব্লগ কমিউনিটি দুই বছর পূর্নতা উপলক্ষে অনেক সুন্দর একটি ডিজাইন করেছেন ৷ অনেক পরিশ্রম করেছেন যা দেখে বুঝতে পারছি ৷ অসংখ্য ধন্যবাদ আপু ৷

 last year 

আমার বাংলা ব্লগ আমাদের হৃদপিন্ডে একটি বড় অংশ জুড়ি আছে। আর তাই দুই বছর পূর্তি উপলক্ষে সেরা কিছু করার চেষ্টা করেছি। ধন্যবাদ♥

 last year 

দেখতে দেখতে আমার বাংলা ব্লগ দুই বছরে পদার্পণ করল। আসলেই খুবই আনন্দের বিষয়। তাছাড়া খুবই চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করেছে দাদা। আপনি খুবই ইউনিক একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছেন। খুব চমৎকার লেগেছে আপনার ডাই প্রোজেক্টটি। বিশেষ করে মোমবাতি জ্বালিয়ে ছবি তোলার কারণে আরো বেশি সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

যেহেতু আমার বাংলা ব্লগ এর দুই বছর পূর্তি। তাই চেয়েছি মোমবাতি প্রজ্জ্বলন করে আলোর আলোক ছিটা ছড়িয়ে দিতে। এভাবেই আলোকিত হোক আমার বাংলা ব্লগ।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য♥♥

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। দেখেই বুঝতে পারছি, অনেক ভাবনা চিন্তা করার পরে শেষে ডিসিশন নিয়ে এটি তৈরি করেছেন আপনি। এটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছিল দেখে বুঝতে পারছে, বিশেষ করে গ্লিটার আর্ট পেপার গুলো কাটতে অনেক সময় লেগেছে। আপনি সব সময় খুবই সুন্দর কিছু করার চেষ্টা করেন দেখতে ভীষণ ভালো লাগে। অনেক ধৈর্য এবং সময় নিয়ে কাজটা সম্পূর্ণ করেছেন দেখে বুঝতে পারছি। জাস্ট অসাধারণ ছিল আপনার এই প্রতিযোগিতার ব্যানার তৈরি। আশা করছি প্রতিযোগিতায় একটা সম্মানীয় স্থান অর্জন করতে পারবেন।

 last year 

প্রতিযোগিতায় কোন স্থান অর্জন করতে পারব কিনা জানি না তবে আমি চেষ্টা করেছি। বিষয়ভিত্তিক ইউনিক কিছু করার জন্য। আপনার সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে ধন্যবাদ আপনাকে।♥♥

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু আজ আপনি আমাদের মাঝে কনটেস্টে অংশগ্রহণ করে দারুণ একটি বর্ষপূর্তি ব্যানার তৈরি করে উপস্থাপন করেছেন অসাধারণ ভিডিও সহকারে আমাদের মাঝে শেয়ার করার জন্য আবারো জানাই অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগ এর দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতার মাধ্যমে এই বর্ষপূর্তি ব্যানার বানাতে পেরে আমারও ভীষণ ভালো লেগেছে।
ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য♥♥

 last year 

দারুন একটা জিনিস আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। খুবই ভালো লাগলো আপনার শেয়ার করা এই ডাই প্রজেক্ট দেখে। ভিডিওটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 last year 

আসলে অনেক ভেবে চিনতে এই ব্যানারটি করেছি।
অনেক সময় আর ধৈর্য নিয়ে। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ♥

 last year 

জাস্ট আমেজিং 👌👌👌👌
দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনি অসাধারণ একটি ব্যানার প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।।
সত্যি আপনার আইডিয়াটিকে সাধুবাদ জানাতে হয়।।
এত বড় একটি ব্যানার প্রস্তুত করেছেন নিশ্চয়ই অনেক সময় এবং ধৈর্য ধারণ করে করতে হয়েছে।।
ফটোগ্রাফির মাধ্যমে লাস্ট স্টেপের ফটোগুলো খুবই সুন্দর দেখাচ্ছে।।

 last year 

আমার এই ইউনিক আইডিয়াটি আপনার কাছে ভালো লেগেছে জেনে, অনেক বেশি খুশি হলাম, প্রিয় ভাইয়া। আর এটা সত্যি বলেছেন এত বড় ব্যানার বানাতে অনেক ধৈর্য সহকারে সময় নিয়ে বানাতে হয়েছে। ♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63049.68
ETH 3022.53
USDT 1.00
SBD 2.50