প্রিয় @blaks দাদার কবিতা "বিবেকের আদালতে" আবৃত্তি সেলিনা সাথী।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামুআলাইকুম

সকলকে শুভেচ্ছা।আশা করি সবাই ভাল আছেন।আলহামদুল্লিহ্ আমিও অনেক ভাল আছি।


dropshadow_1648388872258.jpg



প্রিয় বন্ধুরা,,,

আমাদের সকলের প্রাণ প্রিয়, শ্রদ্ধাভাজন অতি ভালোবাসার মানুষ, অভিভাক তুল্য,, যিনি প্রতিনিয়ত আমাদের পাশে আছেন ছায়ার মত।যার কবিতা আমাদের প্রাণ ছুঁয়ে যায়। তিনি আর কেউ নন আমাদের সকলের অতিপ্রিয় @blaks দাদা।
আমি আমার বাংলা ব্লগে লেখার আগে দাদার সাথে কথা বলে নিয়েছিলাম।বিউটি অফ ক্রিটিভিটি তে বাংলায় কবিতা লেখা যাবে কিনা।দাদা সেদিন বলেছিলেন কেন নয় অবশ্যই যাবে।কারণ দাদার কবিতা পড়ে মুগ্ধ হয়েই আমি দাদার কাছে বিষয়টি জানতে চেয়েছিলাম।আর আজ দাদার নতুন একটি কবিতা। "বিবেকের আদালতে" সত্যিই অনবদ্য একটি কবিতা।কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়েছি।আর তাই সাহস করে আবৃত্তি করার চেষ্টা করলাম মাত্র।জানিনা আপনাদের কেমন লাগবে।

dropshadow_1648384649801.jpg

প্রিয় @blaks দাদা ত্রুটি মার্জনীয়।

তবে চলুন শুরু করা যাক দাদার কবিতার খাতা থেকে

"বিবেকের আদালতে" কবিতাটি

♥♥

ভিডিও লিংকঃ



তোমাকে লেখা কিছু অবাধ্য কবিতা
আর দুরন্ত কয়েকটি গান নিয়ে
প্রথমবার তোমার কাছে এসেছি
বুকে সাহস আর হাজারো প্রচেষ্টা নিয়ে।
তেমন কিছুই আসলে বলার ও নেই
তোমার হাসির প্রশংসা করতে নয়,
তোমার ইচ্ছের ঠিকানা জানা নিষ্প্রয়োজন,
তবুও এসেছি, কেন এলাম?
দখিনা হাওয়ায় সদ্য খোলা বারান্দায়
আজ আমার সারা বিকেল জুড়ে অস্থিরতা,
কিছু হয়তো বলার ছিলো তোমাকে,
আবার হয়তো কিছু বোঝানোর ছিলো;
একটা ঠান্ডা যুদ্ধ যদি শুরু হয়ে ও যায়
শুধু ভালোবাসাই একমাত্র অস্ত্র হয়,
নিশ্চিত যেন বিবেকের আদালতে
এই অপরাধের কোনো ভিত্তি নেই।



♦কবিতাটি ছোট হলেও এর ব্যাপক বিশালতা।যার হৃদয়ের গভীরে গিয়ে স্পর্শ করে।এমন মর্মস্পর্শী কবিতা উচ্চারণ করতে পেরে আমি নিজেকে অনেক ধন্য মনে করছি।অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় দাদাকে।অন্তহীন ভালবাসা দাদা আপনার জন্য।♥♥

dropshadow_1648384706328.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর হয়েছে দাদার কবিতাটি আপনার কন্ঠে। শুনে মন জুড়িয়ে গেল। এমনিতেই আপনার কন্ঠ অনেক সুন্দর। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 
আপনার মন্তব্য শুনে মনটা ভরে গেল সত্যিই অনেক ভালো লাগলো যে কবিতাটি আমার কণ্ঠে আপনার ভাল লেগেছে তবে দাদা এই কবিতাটির সত্যিই অসাধারণ একটি কবিতা।

♥♥

 2 years ago 

বরাবর এর মতই অসাধারণ!! চমৎকার!!
শুভ কামনা রইলো আপু। ভালো থাকবেন আর এভাবেই আমাদের আবৃত্তি উপহার দিয়ে যাবেন।

 2 years ago 

আমার আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগল ইনশাআল্লাহ আগামীতে আরো সুন্দর সুন্দর আবৃত্তি নিয়ে আসার চেষ্টা করব♥♥

 2 years ago 

আপু খুব সুন্দর আবৃত্তি করেছেন। খুবই ভালো লেগেছে আমার কাছে। আর দাদা কবিতাটিও দারুন লিখেছেন। আপনার আবৃত্তি বরাবরই খুব সুন্দর হয়। ভালো থাকবেন আপু ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া কারণ দাদার এই কবিতাটি আমার কাছে অসাধারণ লেগেছে।আপনি বরাবরই আমাকে উৎসাহ দিয়ে আসছেন দেখে ভালই লাগে♥♥

 2 years ago 

দাদার লেখা কবিতাগুলো অসাধারণ হয়। খুব সুন্দর করে কবিতা গুলো লেখেন দাদা। দাদার লেখা অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে আবৃতি করেছেন আপু। আপনার কন্ঠে দাদার বিবেকের আদালত কবিতাটি অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার আবৃতি বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে আবৃতি করে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

দাদার লেখার কোন তুলনা হয় না সত্যিই অসাধারন লিখেছেন দাদা সেখান থেকেই চেষ্টা করলাম বিবেকের আদালতকে একটু তুলে ধরার।সুন্দর মন্তব্য করে এভাবেই পাশে থাকবেন প্রত্যাশা রাখছি♥♥

 2 years ago (edited)

আপু আপনি আজকে চমৎকার ভাবে প্রিয় দাদার কবিতা বিবেকের আদালতে" আবৃত্তি করেছেন। শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আসলে সকল প্রশংসা আমাদের শ্রদ্ধেয় দাদার।সত্যি কবিতাটি মুগ্ধতা ছড়িয়ে দিয়েছিল আমার হৃদয়ে।আর তাই উচ্চারণ করার সাহস করলাম।♥♥

 2 years ago 

দাদা লেখা কবিতাটি আপনার কন্ঠে খুব সুন্দর লাগলো শুনতে। এমনি তে আপনার কন্ঠ সুমধুর। আমার কাছে অনেক ভালো লেগেছে কবিতা আবৃতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এভাবেই সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন এটাই প্রত্যাশা বরাবরই আপনি সুন্দর মন্তব্য করে আমাকে অনেক বেশি উৎসাহ প্রদান করেন এটা আমার কাছে অনেক ভালো লাগে♥♥

 2 years ago 

আপনার কবিতা আবৃত্তি এমনিতেই অত্যন্ত চমৎকার লাগে শুনতে। সেইসাথে ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করার জন্য আরো ভালো লাগছে। আপনার আবৃত্তি শুনে মাঝে মাঝে আমারও কবিতা আবৃত্তি করতে ইচ্ছা করে। কিন্তু সাহস করে উঠতে পারিনি।

 2 years ago 

ভাইয়া আপনার আবৃত্তি শোনা আর প্রত্যাশা রাখছি সত্যিই আপনি অসাধারণ ভাবে আবৃত্তি করতে পারবেন কারণ যার মন যেটা চাইছে সেটা খুবই ভালো করতে পারে অনেক শুভকামনা রইল আগামীতে আপনার কবিতা শুনছি ইনশাআল্লাহ♥♥

 2 years ago 

আপনার কবিতা ও কবিতা আবৃত্তি আপনার কাছে অনেক ভালো লাগে।ব্ল্যাক দাদার লিখিত কবিতাটি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন আপু।আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সত্যি শুনে খুবই ভালো লাগলো আমার কবিতা এবং কবিতা আবৃত্তি দুটোই আপনার খুব ভালো লাগে আসলে প্রশংসিত হতে সকলেই ভালোবাসে।আমিও তার উর্ধে নই♥♥

 2 years ago 

বিবেকের আদাল কবিতার সাথে আবৃত্তি অনেক সুন্দর হয়েছে, দাদার কবিতা আর আপনার কন্ঠ অসাধারন। বরারবরে মতই হয়েছে। শুভকামনা রইল আর আগামীর জন্য দোয়া

 2 years ago 

স্বপ্নের সুন্দর মন্তব্য আগামীর জন্য দোয়া আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে সত্যিই ভাইয়েরা বুঝি এমনই হয়?♥♥

 2 years ago 

ব্ল‍্যাকস দাদার কবিতা আপনার আবৃত্তি এককথায় অসাধারণ একটি কম্বিনেশন। দাদা যেমন সুন্দর লিখেন আপনি তেমনি সুন্দর আবৃত্তি করেন। আপনার আবৃত্তি শুনলে একেবারে শরীরে একটা শিহরণ সৃষ্টি হয়। কবিতা টা দারুণ আবৃত্তি করেছেন আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আমার কবিতা আবৃত্তি শুনে আপনার শরীর শিহরিত হয়ে ওঠে শুনে সত্যিই মুগ্ধ হলাম অনেক বেশি ভালো লাগছে না আমার আবৃত্তি তোকে এতটাই মুগ্ধ করতে পারি এতটাই শিহরিত করতে পারে জেনে অনেক ভালো লাগছে অনেক প্রেরনা পাচ্ছি♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42