"মুখোরোচক ধনেপাতার চাটনি " ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম

নীলফামারীর নির্বাচনী উষ্ণ শুভেচ্ছা সবাইকে।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি।আমাদের নীলফামারীতে আসন্ন পৌর নির্বাচনে সবাই খুব ব্যস্ত। এখানে উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা চলছে।।যা এর আগে অন্য কোনো নির্বাচনে দেখা যায়নি।আমাদের এখানে মেয়র পদে যিনি দাঁড়িয়েছেন যার পক্ষে আমি কাজ করছি তিনি অনেক জনপ্রিয় একজন মানুষ। মাটি ও মানুষের নেতা।

dropshadow_1637348087299.jpg

siam,.png

তার পক্ষে প্রচারণার কাজ চালাতে "আমার বাংলা ব্লগ" এবং আমার পার্সোনাল লাইফ, দেন আমার বিজনেস লাইফ, কোথাও সময় দিতে পারছি না।তাই আবারও সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।কারো পোস্টে কমেন্ট করতে পারছি না। কারো পোস্ট পড়তে পারছি না। এবং আমি নিজেও পোস্ট করার সময় পাচ্ছিনা।সত্যিই এটা আমার জন্য অনেক বেদনাদায়ক। আগামী 28 তারিখ নির্বাচনের পর হয়তো স্বস্তি ও সময় দুটোই পাবো

siam,.png

আমার বাংলা ব্লগ পরিবারকে কতটা ভালোবাসি কতটা তার জন্য মন কাঁদে? এত ব্যস্ত না থাকলে বুঝতে পারতাম না। সত্যি আমার বাংলা ব্লগ মনে হচ্ছে হৃদয়ের স্পন্দন হয়ে গেছে।সঠিক সময় দিতে না পেরে নিজের মনের সাথে অনেক যুদ্ধ করতে হচ্ছে। সত্যিই আমি আপনাদের সকলের ভালোবাসায় মুগ্ধ।

তাই আপনাদের সামনে আজ আমি উপস্থাপন করব কিভাবে ধনেপাতা জলপাই দিয়ে মজাদার চাটনি তৈরি করা যায়। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক মুখরোচক ধনেপাতার চাটনি।



মুখোরোচক ধনেপাতার চাটনি

dropshadow_1637348087299.jpg

siam,.png


উপকরণ সমূহ

siam,.png

dropshadow_1637348123298.jpg

dropshadow_1637348168187.jpg

siam,.png

♦ধনেপাতা

♦ জলপাই

♦কাঁচা মরিচ

♦রসুন

♦লবণ


siam,.png

প্রস্তুত প্রণালী

siam,.png

dropshadow_1637347900242.jpg

siam,.png

প্রথমে ধনিয়া পাতা গুলো ভালো করে ধুয়ে এভাবে কুচি কুচি করে কেটে নিই

siam,.png

dropshadow_1637348291521.jpg

এবার জলপাই কাঁচামরিচ ও রসুন কোয়া গুলো ভালভাবে ধুয়ে নেই এবং জলপাইগুলো এভাবে কেটে নেই।

siam,.png

dropshadow_1637347945496.jpg

dropshadow_1637348234171.jpg

এবার জলপাই , কাঁচা মরিচ ও রসুন বেটে নেই।

siam,.png

dropshadow_1637348202010.jpg

siam,.png

এবার ধনিয়া পাতা ও লবণ দিয়ে ভাল ভাবে বেটে মেখে নেই।

siam,.png

dropshadow_1637348347446.jpg

siam,.png

তৈরি হয়ে গেল মুখরোচক ধনেপাতার চাটনি। যা গরম ভাতের সাথে খুবই মজাদার ও সুস্বাদু

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আরে দারুন তো 😋
ধনেপাতার চাটনি, আমি প্রথম দেখলাম।
রেসিপিটি অনন্য ছিল ♥️
স্বাদের বিষয়টি যদি একটু জানাতেন ☺️
অনেক অনেক দোয়া এবং শুভ কামনা রইল ♥️

 3 years ago 

কি আর বলি স্বাদের কথা
অমৃত ফেল
তৈরি করে খেয়ে দেখুন
স্বা দের কত খেল♥♥

 3 years ago 

আপু আপনার ধনেপাতার চাটনি দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করেছেন। অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার উপস্থাপন অনেক ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ঝামেলা নেই কোনো
খেতে মজাদার
অতি সহজে বানানো যায়
অতি চমৎকার

বাসায় একদিন মানিয়ে খাবেন
দেখবেন অনেক মজার
এবং অনেক সুস্বাদু যা
একবার খেলে আবার
খেতে ইচ্ছে করবে♥♥

 3 years ago 
নীলফামারীতে আসন্ন পৌর নির্বাচনে সবাই খুব ব্যস্ত

আমি যতদূর জানি এখন সমগ্র বাংলাদেশ ধাপে ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন হচ্ছে। তো আপনাদের ওদিকে পৌর নির্বাচন হচ্ছে। আশ্চর্যের ব্যাপার।যাই হোক জলপাই আমার খুবই পছন্দের একটি ফল।জলপাই দিয়ে ধনেপাতার চাটনিটা খুব ভালো তৈরি করেছেন আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

যে আপনি ঠিকই জানেন সারা বাংলাদেশ ইউনিয়ন পরিষদের নির্বাচন হচ্ছে সেই সাথে পৌর নির্বাচন হচ্ছে কোথাও কোথাও।

জলপাই ও ধনেপাতার
চাটনি ভীষণমজার
গরম ভাতের সাথে এটা
করলে পরে আহার♥♥

 3 years ago 

হতে পারে। 🙂🙂

 3 years ago 

আপু জলপাই দিয়ে ধনেপাতা চাটনি সত্যি অসাধারণ করেছেন। আপনার তৈরি করা চাটনি দেখে জিভে জল চলে আসলো। দেখে খেতে ইচ্ছে করছে আপু। তবে আগে কখনো খাইনি ধনেপাতার চাটনি। আপনার রেসিপি দেখে শিখে নিয়েছি বাসায় অবশ্যই একদিন ট্রাই করে দেখব। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

শীতে সিজনে ধনেপাতার
জুড়ি মেলা ভার,,
ধনেপাতার যে কোন তরকারিতে
অনেক মজাদার।

ধনেপাতার স্বাদের কথা
কি আর বলি আপু
বরই মাখার সাথে এটা
চরম লাগে বাপু♥♥

 3 years ago 

চাটটি খেতে আমার খুবই ভালো লাগে, ধনেপাতা চাটনি টি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সাথে দেখছি জলপাই ফল রয়েছে, সব মিলিয়ে মিশ্রণটি অনেক টক এবং ঝাল হবে, অসাধারণ একটি সৃষ্টিশীল মনোভাব আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সাথে মার্কডাউন এর ব্যবহার টা আমার অনেক ভালো লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ঝাল টকের দারুন ফ্লেভার
ধনেপাতার চাটনি
চিতই পিঠা গরম ভাতে
খেতেও মজা জানি♥♥

 3 years ago 

একটা মানুষের মধ্যে এতগুলো গুণ কিভাবে থাকে আমি সত্যিই আপনাকে দেখে মাঝে মাঝে অবাক হয়ে যাই যে আপনি কি পারেন না আচ্ছা আপু আপনি আমাকে বলেন তো আপনি পারেন না কোন জিনিসটা এটা আমি সত্যিই জানতে চাই...!!!

ধনের পাতা দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে চাটনি তৈরি করেছেন সত্যি বলতে আমি কখনো ধনেপাতার চাটনি খাইনি তবে আপনার চাটনি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং লোভনীয় ছিল আমিও একদিন এভাবে বাসায় তৈরি করব ভাবছি ইউনিক একটি রেসিপি আমাদের সবার মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

সত্যি কথা বলতে আমি মাছ বাছতে পারি না
একমাত্র ইলিশ মাছ ছাড়া আজ পর্যন্ত কোন মাছ আমি বা ছি নাই বা কাটি নাই। এই কাজটা আমাকে দিয়ে হয় না আমি পারিনা।

আরেকটি কাজ আমি পারিনা যেটি হচ্ছে অনেকেই খুব সুন্দর গুছিয়ে মিথ্যে বলতে পারে। আমি এটাও পারি না। মিথ্যে খুব কম বলার চেষ্টা করি।

ধনেপাতা, জলপাই মজা
করে চাটনি খাই
মুখোরোচক অন্যরকম
ফ্লেভার একটা পাই♥♥

 3 years ago 

সত্যি আপু আজকে আমি এটা নতুন শুনলাম এবং নতুন দেখলাম।আসলে আপনি অনেক ইউনিক কিছু নিয়ে আমাদের মাঝে হাজির হন। মুখরোচক ধনেপাতার চাটনি অনেক ভাল ছিল এবং আপনার পরিবেশনাটি আমার অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধনেপাতার চাটনি
সাথে চিতই পিঠা
ঝাল ঝাল ফ্লেবার
একটুও নাই মিঠা।

 3 years ago 

😋😋😋😋

 3 years ago 

ধনেপাতা চাটনি বেশ মজাদার। ঢাকা শহরে বিভিন্ন ধরনের পিঠার সাথে ধনেপাতার চাটনি দেওয়া হয়।আর সেখান থেকেই আমার ধনেপাতা চাটনির স্বাদ উপভোগ করেছি। ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 💚

 3 years ago 

আপনি ঠিক বলেছেন চিতই পিঠার সাথে ধনেপাতার চাটনি জাস্ট অসাধারণ।।ছুটির দিনে প্রায় প্রতিদিন আমরা চিতই পিঠার সাথে ধনেপাতার চাটনি খেয়ে থাকি♥♥

 3 years ago 

জীবনে অনেক কিছুর ই চাটনি খেয়েছি কিন্তু ধনেপাতার যে চাটনি হয় তা জানতাম না।তবে আপনার ফটো আর প্রস্তুত প্রণালী আমাকে লোভে ফেলেছে খাওয়ার জন্য। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
শুভকামনা রইল আপু।

 3 years ago 

সত্যিই ধনেপাতার চাটনি
অনেক মুখরোচক
খেতে অনেক ভালো লাগে
অনেক মজা অনেক সুস্বাদু
♥♥

 3 years ago 

আমি ধন্য যে আমার প্রস্তুত প্রণালী ও পরিবেশন আপনাকে লোভে ফেলেছে।আর ধনেপাতার চাটনি সেত সত্যিই লোভনীয়।

দেখতে যেমন লোভনীয়
খেতে মজাদার
ধনেপাতার চাটনি কত যে বাহার
গরম ভাতে আহার♥♥

 3 years ago 

দিদি আপনার কাজে নতুনত্ব আসে সব সময়। এটা বলার অপেক্ষা রাখেনা। আজকের চাটনির রেসিপি টা আমার কাছে একটু অবাক করার মত। আসলে চুলোর কোন ব্যাপার নেই। চিনিও দিতে হচ্ছে না। এমন ভাবে যে চাটনি বানানো যায় আমি জীবনেও ভাবি নি। তবে এটা ঠিক যে নির্ভেজাল ভাবে কাজ টা করা যায়। বেশি খাটনি নেই।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন দিদিমণি।
এটা খুব সহজেই বাসায় তৈরি করা যায়।
কোন ঝামেলা ছাড়াই,,
এবং খেতেও অনেক মজা
অনেক টেস্ট।নির্ভেজাল একটি রেসিপি।
আশা করি বাসায় করে টেস্ট করবেন।
চমৎকার মন্তব্য করে উৎসাহ দেয়ার
জন্য আপনাকে অনেক ধন্যবাদ♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42