এস পরিচিত হই @bdhiro "বিডি হিরোর" সাথে,,,,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


বন্ধুরা চলুন আজ আমি আপনাদেরকে বিডি হিরো এর সাথে পরিচয় করিয়ে দেই।বিডি হিরোর পূর্ণাঙ্গ নাম আল হেদায়েতুল ইসলাম শিপু। @bdhiro ওর স্টিমিট আইডি নেম।কোন এক সময় সে খুব ভাল পোস্ট করতো এখানে।খুবই চমৎকার করে ভ্রমণকাহিনী লিখতো।আর মজা করে ছবি আঁকার পোস্ট করতো।বিডি হিরো হচ্ছে সিয়াম এর ছোট ভাইআর এই দুইজন হচ্ছে আমার বাবা।শিবু যথেষ্ট মেধাবী এবং লেখা পড়া অনেক ভালো।সামনে ওর এইচএসসি পরীক্ষা।তাই সে ব্লগিং টাকে অফ রেখে পড়াশোনা নিয়ে ব্যস্ত।তবে এটাও ঠিক সত্যিই অনেক মেধাবী।


IMG_20220525_162220.jpg



সিয়াম এবং শিপু দুজনেই বেশ মা ভক্ত। মা ছাড়া যেন কিছুই বোঝেনা ওরা।মা একটু চোখের আড়াল হলেই তারা যেমন কেমন ছটফট করে তাদের দুজনেরই বিশেষ কিছু গুণাবলী আছে যা আমাকে অনেক বেশি আকৃষ্ট করে।তারা খুব বেশি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যায় না।মাকে অবগত না করে কোথাও পা বাড়ায় না।মায়ের সাথে পাশে বসে একসাথে খাওয়ার অভ্যেস।তাদের লেখাপড়া করার কথা আমাকে আর বলতে হয় না।মায়ের প্রতিটি কাজে তারা সহযোগিতা করে।সেই চা বানানো থেকে শুরু করে ডিম ভাজা থেকে শুরু করে বাথরুম পরিষ্কার করা পর্যন্ত তারা হেল্প করে।কখনোই কোন কাজকে তারা এটা মনে করেন না যে এটা নারীর কাজ আর এটা পুরুষের কাজ কাজ মানে আমাদের উভয়ের কাজ।আজ পর্যন্ত কোনদিন কখনো তাদের বাজে সংঙ্গ আমার দৃষ্টিগোচর হয়নি।যারা ধূমপান কিংবা নেশা করে তাদের আশেপাশেও কোনদিন কখনো আমি তাদেরকে দেখি নি এমনকি ধূমপান তারা মনেপ্রাণে ঘৃণা করে।বাড়তি কোন বায়না করে কোনদিন কখনোই মাকে চাপ দেয় না।তাদের আচার-ব্যবহারে স্কুল কলেজ সহপাঠী শিক্ষক পাড়া-প্রতিবেশী আত্মীয়-স্বজন সবার মন কাড়ে।আমি আমার এই দুই বাবাকে নিয়ে অনেক গর্ববোধ করি।


IMG_20220411_065129.jpg



বমজার বিষয় হচ্ছে আমি অনেক পরিবারে, অনেক বাচ্চাদেরকে দেখেছি। ভাই বোন কিংবা ভাইয়ে ভাইয়ে অনেক ঝগড়াঝাটি হয়। খাবার নিয়ে। গিফট নিয়ে। কাপড় নিয়ে। অনেক হইচই করে তারা।অনেককে দেখা যায় বেশ মারামারিও করে।কে বেশি নিলে ওকে কম নিল এটা নিয়ে বাবা-মায়ের সাথে অনেক বিরক্তিকর অবস্থা তৈরি করে।

IMG_20220525_161859.jpg

আপনারা সকলেই দোয়া করবেন "বিডি হিরো" যেন পরীক্ষার পর আবারও স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগে আগের মত কাজ করতে পারে।


কিন্তু সেই ছোট বেলা থেকে আজ পর্যন্ত সিয়াম এবং শিপুকে দেখিনি কোনদিন কখনো ঝগড়াঝাঁটি মারামারি করতে। খাওয়া কাপড় কিংবা যেকোন বিষয় নিয়ে ওরা দুজন দুজনের খোঁজখবর নিতো। যা আমাকে অনেক বেশি আকৃষ্ট করত।ভাইয়ে ভাইয়ে এত মিল আজ পর্যন্ত আমার চোখে পড়েনি।সত্যিই মহান আল্লাহতায়ালা যেন ওই দুটোকে হীরের টুকরো বানিয়ে পাঠিয়েছে আমার জীবনে।ওদের কাছে এখন আমার একটি ই বড় প্রত্যাশা আমি রত্নগর্ভা মা অ্যাওয়ার্ড পেতে চাই।।কারন আমার এতোটুকু জীবনে প্রায় শতাধিক অ্যাওয়ার্ড পেয়েছি।যা আমার সৃজনশীলতা এবং আমার বিভিন্ন সেবামূলক কাজের ফলশ্রুতি। এবার আমার জীবনে সেরা সম্মাননা স্মারক।এখন জীবনে আরেকটি স্মারক পাওয়া হয়ে গেলেই আমার প্রাপ্তি পূর্ণ হয়ে যায়।আমি জীবনে সবসময়ই মনে মনে ভাবতাম,,আমি একজন সেবক হব।অন্যকে অনুপ্রাণিত করার মতো ব্যক্তিত্ব তৈরি করব।সেই সাথে আমি একজন আদর্শ মা হব।এবং আদর্শ মা হওয়ার চেষ্টা এখনো চালিয়ে যাচ্ছি।আপনারা সকলেই আমার দুই বাবা এবং আমাদের সকলের জন্য দোয়া করবেন আমরা যেন ঠিক স্বপ্নের মতো করে নিজেদেরকে গড়ে তুলতে পারি।মানুষের পাশে মানুষ হিসেবে সহায়ক ভূমিকা পালন করতে পারি।

IMG_20220411_064516.jpg



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার দুই ছেলেকে একসাথে দেখে খুবই ভালো লাগলো আপু। আমরাও সকলে চাই সে যেন আবারও কাজ শুরু করে। আশা করছি পরীক্ষার পর সে আবারো আমাদের মাঝে নিজের কাজ উপস্থাপন করবে। এমন অনেক ভাই আছে যারা সব সময় একে অন্যের সহযোগিতায় মেতে থাকে। দুই ভাইয়ের মধুর সম্পর্কের কথা জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

খুবই চমৎকার গঠনমূলক মন্তব্যের মাধ্যমে ওদের জন্য এত সুন্দর করে দোয়া করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই প্রিয় আপু। অনেক অনেক ভালোবাসা।♥♥

 2 years ago 

আপনার দুই ছেলে একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এটা জেনে আরো বেশী ভাল লাগল তারা কখনোই মারামারি ঝগড়া কাটাকাটি এগুলো করেনি। আসলেই সিয়াম ভাই এবং শিপু আসলেই খুবই ভদ্র ছেলে। আপনি খুবই ভাগ্যবান মা এরকম শান্ত এবং ভালো ছেলে মা হতে পেরেছেন। আপনার ছেলের জন্য দোয়া রইল। সে যেন পরীক্ষা খুব ভালোভাবে দিতে পারে এবং পরীক্ষার পর আবারও আমাদের সাথে যুক্ত হতে পারে।

 2 years ago 

ওরা দুজন আমার বাবা আমার অভিভাবকের মতো আমি সব সময় ওদের সাথে যে কোন কাজের জন্য পরামর্শ করে থাকি।ওরা আমার চোখের মনি সাত রাজার ধন।ওদের পেয়ে দুঃখ ভুলে ভরে গেল মন।
♥♥

 2 years ago 

ভদ্র ছেলে আপনার।আর আপনার দুই ছেলের দৈহিক গড়নে বেশ মিল।আর ওদের দুইজনের চেহারা আপনার সাথে মিল।তবে আফোসোস হচ্ছে!এরা এত ভদ্র কেন!ভাইয়ে ভাইয়ে কিলা কিলি আর মারামারি ছাড়া কি শৈশব জমে😝

 2 years ago 

ওরা মারামারি করে না। কিন্তু দুষ্টুমি করে খুব বেশি। আমাকে খ্যাপানোর জন্য।তবে দুজনের মনের ভেতর কারো জন্য কারো হিংসা বিদ্বেষ কোনদিন কখনো দেখিনি।♥♥

 2 years ago 

আপনার দুই ছেলের সম্পর্কে পড়ে বেশ ভালোই লাগলো ৷আসলে পরিবারের সন্তান গুলো এরকমই চাই যারা কী সবকিছু বুঝে শুনে কাজ করবে ৷আর ঠিক কিছু কিছু পরিবারে ভাইয়ে ভাইয়ে ঝগড়া ৷তবুও দিনশেষে ভাইয়ের বন্ধন চির অমর ৷

তবে গ্রাম বাংলায় একটা কথা বলে ভাই বড় ধন রক্তের বাধন ৷সংসার নষ্ট হয় নারীর ও কারন ৷
আমাদের সমাজে এখন দেখা যাচ্ছে যদি এক ভাই বিয়ে করে তাহলে আস্তে আস্তে বাবা মা ভাই বোন বাদে পৃথক খাচ্ছে ৷
জানি না কেন????

 2 years ago 

এরকম বেশির ভাগ হওয়ার খুব বড় একটি কারণ হচ্ছে পারিবারিক শিক্ষা। অপরটি হচ্ছে নৈতিক শিক্ষা।এবং মূল্যবোধের অবক্ষয়।এবং সুশিক্ষার অভাব।♥♥

 2 years ago 

আপু আপনার দুই সন্তানকে একসঙ্গে দেখে অনেক ভালো লাগলো। দোয়া রইল আপনার দুই সন্তানের
মধ্যে মিল যেন এমনি থাকেএবং আপনার সাথে সম্পর্ক যেন বিধাতা সারা জীবন এমন মধুর রাখে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবেই দোয়া করবেন আপু মনি। আমার দুই সোনার টুকরো যেন, মানুষের মতো মানুষ হতে পারে। ভাল মানুষ হয়ে মানুষের কাজে নিজেকে নিয়োজিত করতে পারে।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 60256.67
ETH 2327.64
USDT 1.00
SBD 2.46