মুগ্ধ করা ছবি ছড়া, দিলাম উপহার,, প্রথম পর্ব দিয়ে গেলাম, আসবো ফিরে আবার,,,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220822_220402.jpg


বন্ধুরা আজ সারাদিন অতিরিক্ত গরমের কারণে বুকের বাম সাইডে প্রচন্ড ব্যাথা অনুভব করতে ছিলাম।গোসল করে মাথায় পানি দিয়ে, বুক চেপে ধরে সারাটা দিন আজ কেটে গেল।কেমন করে দিনটা অতিবাহিত হলো কিছুই বুঝতে পারলাম না।না পোস্ট না কমেন্ট কিছুই করা হয়ে ওঠেনি আমার।এত রাতে ভাবলাম পোস্ট না করলে কেমন হয় তাই খুব কষ্ট করে পোষ্ট করার জন্য ফোনটা হাতে নিলাম।কি পোস্ট করব ভেবে পাচ্ছি না তাইতো ফোন ঘেটে ঘেটে মহেশখালীর যাওয়ার কিছু ছবি দেখতে পেলাম। ভাবলাম সেগুলি আপনাদের সাথে শেয়ার করি।মহেশখালী গিয়েছিলাম বেশ কয়েক মাস আগে।কিন্তু মহেশখালী নিয়ে কোনো কিছু শেয়ার করা হয়ে ওঠে নাই।তাই ভাবলাম ছন্দে ছন্দে তুলে ধরি সে আনন্দ।চলুন তাহলে শুরু করা যাক।

মুগ্ধ করা ছবি ছড়া
দিলাম উপহার,,
প্রথম পর্ব দিয়ে গেলাম
আসবো ফিরে আবার,,,

IMG_20220822_222153.jpg


IMG_20220822_221843.jpg

করবোনা আজ তালিবালি
ঘুরে আসবো মহেশখালী
সঙ্গে ছিলেন মামা,,
পরনে ছিল তাঁত শিল্পের
ঐতিহ্যবাহী জামা।

সকাল বেলা স্পিডবোটে
যাত্রা হলো শুরু,
স্টাডিং এ বুকটা যেন
উঠলো কেঁপে দুরু।

IMG_20220822_221935.jpg

বলল মামা ভয় পেয়োনা
সঙ্গে আছি আমি,,
মামার সেই মোটিভেশন
ছিল সেদিন দামী।

মজিবর ভাই পাগলা হলো
ছবি তোলার জন্য,,
সিয়াম বাবার সাহসিকতায়
হলাম আমি ধন্য।

IMG_20220518_200444.jpg

IMG_20220518_200353.jpg

মহেশখালীর শুটিং ব্রিজ
কি অপরূপ লুক,,
দেখেই যেন আনন্দে মন
করছিল ধুকপুক।

নীল সাদা ব্রিজ যেন
মনটা নিলো কেড়ে,,
এই বাংলার রূপ দেখে
সুখটা গেল বেড়ে।

IMG_20220518_203826.jpg

ব্রিজ পাড়ে নদীর তীরে
সিয়াম আর আমি,,
কত মজা পেয়েছিলাম
জানে অন্তর্যামী।

IMG_20220518_203807.jpg

সেলফি নেওয়ার জন্য তাই
দিচ্ছে সবাই পোজ,,,
ফিরে এসে এখন তো আর
কেউ নেয় না খোঁজ।

IMG_20220822_220402.jpg

আজকের মত বিরতি নিলাম
মহেশখালী যাত্রা,,,
আজকের মত শেষ হলো-
যাত্রাপথের মাত্রা।

দারুন মজা করেছিলাম
মহেশখালীতে,,,
মিস করছি ঘরে বসে
নীলফামারীতে।।

received_1707835589554588.jpeg

মহেশখালী হয়নি ঘুড়া
আরো আছে বাকি,,
ঘুরে দেখাবো সত্যি বলছি
দিব নাকো ফাঁকি।।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

সতিই আপু আপনি হলেন কবিতার রানী। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ! আপনার মত করে অনেকেই আমাকে কবিতার রানী বলে ডাকে।অনেকেই আবার ছন্দ রানী বলে শুনতে মন্দ লাগে না বেশ লাগে।♥♥

 2 years ago 

আপু আপনার কবিতার কোন তুলনা হয়না আমার খুবই ভালো লাগে আপনার কবিতা গুলো, মহেশখালী ঘুরে বেড়ানোর দৃশ্য অসাধারণ ছিল সেই সাথে ছন্দে মেলানো ফটোগ্রাফি সবমিলিয়ে অসম্ভব সুন্দর একটি মুহুর্ত। ধন্যবাদ আপু সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার খুবই চমৎকার মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে ভালো থাকবেন আপু মনি♥♥

 2 years ago 

আপনার কবিতাগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। অসাধারণ কবিতা লেখেন আপনি। মাঝে মাঝে মুগ্ধ হয়ে যায় কিভাবে লাইনগুলো মেলান আপনি। আজকের কবিতা অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে লাইনগুলো মেলানোর জন্য শব্দভাণ্ডার জানতে হয় আমার কবিতা আপনার ভালো লাগে জেনে খুশি হলাম।♥♥

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে কবিতা গুলো পড়ে মন হারিয়ে গেল। মহেশখালি ঘুরে অনেক গুলো ছবি আমাদের সাথে সেয়ার করলেন। আমারাও দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

জায়গাটি সত্যি অনেক সুন্দর।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41