꧁কবিতা✍🏻 "ভালো মানুষ পাচ্ছি না"꧂

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত কবিতা :꧂☆



꧁✍🏻 "ভালো মানুষ পাচ্ছি না"꧂


শৈল্পিক মনে আমার
নান্দনিকতার ফুল
ভালোবেসে ভেসে বেড়াই -
পাই না খুঁজে কুল,,।

IMG20240211173948.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

বন্ধুরা আজ আমি আপনাদের জন্য আবারো একটি কবিতা নিয়ে হাজির হলাম। আশা করছি আজকের কবিতাটিও আপনাদের অনেক ভালো লাগবে। আমাদের চারিদিকে কত রকমের মানুষ আছে।কত রকম মানুষ আমরা দেখি।কত মানুষের সাথে কথা বলি।কারো কাছে কষ্ট পাই আঘাত পাই আবার কারো কাছে সুখ পাই।কেউ আমাদেরকে অনুপ্রেরণা যোগায়।আবার অনেকেই আমাদের সাথে বিশ্বাসঘাতকতা করে প্রতারণা করে।সব মিলিয়ে আজকের কবিতায় প্রকাশ পেয়েছে কোভিদ একজন ভালো মানুষ খুঁজছেন। আর একজন ভালো মানুষ পাওয়ার আশায় কবিয় পথ চলা থাকবে অবিরাম।

তাইতো পথ প্রান্তরে খুঁজে চলেছে একটি ভালো মানুষের সন্ধানে।নিশ্চয়ই একদিন পেয়েও যাবে।এমনই আশাবাদী হয়ে ছুটছে পথের পর পথ।ভালো মানুষগুলো দেখতে কেমন হয় কবির দেখার খুব ইচ্ছে। ভালো মানুষ গুলো দেখতে অমানুষের মত নয় তো-?
ভন্ড প্রতারক আর বিশ্বাসঘাতকদের মতো নয়তো-?
খুব কাছ থেকে একজন ভালো মানুষকে দেখার জন্য এরকম বহু রকম প্রশ্নের সম্মুখীন হন কবি নিজেই নিজের সাথে।

বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন তাহলে কবিতাটি পড়ে আসা যাক-

"ভালো মানুষ পাচ্ছি না"


🥀সেলিনা সাথী🥀

শুনবো কি আর বলব কি
মোটেই ভেবে পাচ্ছি না,
সবার কাছে সব পেয়েও
প্রাণ খুলে হাসছি না।

অমানুষের ভিড়ে আমি
ভালো মানুষ পাচ্ছি না
দু চোখ ভরা স্বপ্ন নিয়ে
ঘুমাতে যে যাচ্ছি না।

চারিদিকে এত পুরুষ
প্রেমিক পুরুষ পাচ্ছিনা,
প্রেম নিবেদন করে যারা
তাদের আমি চাচ্ছি না।

সব পেয়ে যে, সব হারানোর
দুঃখ ভুলতে পারছিনা
সফলতার শীর্ষে যেতে
আমিও হাল ছাড়ছি না।

ভালো মানুষ কোথায় আছে
আনবো খুঁজে তাকে,
খুঁজে পেতে ক্লান্ত এ পথ
হাতছানিতে ডাকে।

কুসংস্কারের বেড়াজালে
আটকে যে আর থাকছি না,
বিফলতার বিষন্নতা-
মেনে নিতে পারছি না।

,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
৭ এপ্রিল ২০২৪
সময় দুপুর ১:৫৫
কবিতা কুটির নীলফামারী।

আশা করছি আমার এই কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার পরম পাওয়া।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভ কামনা সব সময়।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (কবিতা )

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 4 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। সময় উপযোগী এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো । কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার কবিতা পড়ে আমার খুবই ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভালো মানুষ খুব কমই রয়েছে। আর এ ভালো মানুষকে খুঁজে বের করতে হয়। যাই হোক আপনার ভালো মানুষের নিয়ে এই সুন্দর কবিতাটি শেয়ার করলেন।পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

 4 months ago 

ভালো মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন কাজ। ভালো মানুষ সচরাচর খুঁজে পাওয়া যায় না। আপনার কবিতাগুলো পড়তে বরাবরই ভালো লাগে। আজকের কবিতাটি ও তার ব্যতিক্রম নয়। খুবই ভালো লাগলো কবিতার প্রতিটি লাইন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

ভালো মানুষ খুঁজে পাওয়া সত্যিই অনেক মুশকিল। হাজার লোকের ভিড়ে একজন ভালো মানুষ পাওয়া অনেক ভাগ্যের ব্যাপার। আপু আপনার লেখা কবিতার লাইন গুলো চমৎকার হয়েছে। সেই সাথে কথাগুলোও বেশ দারুন ছিল।

 4 months ago 

যখনই আপনার লেখা কবিতা আবৃত্তি করি তখনই মনের মধ্যে আপনার কন্ঠটা ভেসে ওঠে। আর মনে হয় যেন আপনার কন্ঠেই অনু ভাবে শুনতে পারছি আপনার লেখা কবিতা। আপনার এড কবিতাটা বেশ ভালো লেগেছে আমার। দারুন লিখেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58919.17
ETH 2647.00
USDT 1.00
SBD 2.43