꧁সাথী কাব্যে নতুন কবিতা ও অনুভুতি✍🏻"স্বপ্ন ডানা মেলে" ꧂

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত কবিতা :꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻"স্বপ্ন ডানা মেলে" ꧂


কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

IMG_20240108_124955.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আজকে কিছুটা সুস্থতা অনুভব করছি। সুস্থতা কত বড় নেয়ামত অসুস্থ না হলে তা বোঝা যায় না।আর তাই সকলের জন্য মন থেকে দোয়া করছি সবাই যেন সব সময় সুস্থ অবস্থায় থাকেন।


IMG_20240108_125046.jpg


বন্ধুরা আজ অনেকদিন পর আবারো রোগ বিছানায় শুয়ে শুয়ে স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হলাম আমার বাংলা ব্লগ পরিবারে।বন্ধুরা আপনারা অনেকেই হয়তো ইতিমধ্যে জেনে গেছেন আমি গরু তোর ওভাবে অসুস্থ হয়ে পড়েছিলাম যার কারণে হাসপাতালে এডমিট হওয়া পর্যন্ত লেগেছে।আমার দুই ছেলে তাদের সাধ্যমত আমার সেবা সুস্রা করার চেষ্টা করেছে।আরেকটি ছেলের কথা না বললেই নয়।তাকে আপনারা সবাই চেনেন আমাদের সকলের প্রিয় সাইফুল রাজু।সেও ঠিক আমার ছেলের মতোই ভূমিকা রেখেছে আমার অসুস্থতায়।তাই জীবনে কোনদিন কখনো এই মানুষগুলোর কথা আমি ভুলবো না।অনেক মানুষ আমার জন্য দোয়া করেছেন তাদের ভালোবাসায় সত্যিই আমি সিক্ত হয়ে গেছি।এত এত শ্রদ্ধা এত এত ভালোবাসার পরেও একটা শূন্যতা কাজ করে আমার মনের ভেতর।একটা সময় আমার বোনের মেয়েদেরকে আমি নিজের মেয়ের মতো করি মানুষ করেছি এবং মনে করেছি ওরাই আমার মেয়ে।কিন্তু দিনশেষে দেখা গেল আমি যা ভেবেছিলাম পুরোটাই তার উল্টো। বোনের মেয়েদের বিয়ে দিয়েছি দুই দুইটা জামাই পেয়েছি।কিন্তু আমার এই গরু তোর অসুস্থতায় তারা আয়ত্ত টুকু খোঁজখবর রাখেনি আমার।আর এই ব্যাথিত হৃদয় নিয়েই আজকে একটি কবিতা লিখেছি।কবিতার শিরোনাম স্বপ্ন ডানা মেলে। আমার বোনের মেয়েদের শুধুমাত্র আমি পেটে ধরিনি তাছাড়া সবকিছুই করেছি।ভেবেছিলাম ওরাও আমাকে ঠিক মায়ের মত করেই দেখবে আজীবন।কিন্তু আমার সেই ধারণাটা সম্পূর্ণরূপে ভুল। আসলে ভাবনা আর বাস্তবতা দুটো এক জিনিস নয়।তবুও মন থেকে সব সময় ওদের জন্য দোয়া করি মহান আল্লাহ তা'আলা ওদেরকে যেন সুখে সুন্দর ও সমৃদ্ধ করে তোলেন। অভিমান থেকে লেখা কবিতাটি আপনাদের সাথে শেয়ার করছি।হয়তো আপনাদের ভালো লাগবে।♥♥

IMG_20240108_125016.jpg

"স্বপ্ন ডানা মেলে"


🥀সেলিনা সাথী🥀

মিষ্টি একটা মেয়ে বানাবো
মা বলে যে ডাকবে,
সারাটিক্ষন ছায়ার মত
আগলে আমায় রাখবে।

সুখে দুঃখে থাকবে পাশে
স্নেহের পরশ মেখে,
মনটা আমার ভরে যাবে
তাকে দেখে দেখে।

টুকটুকে লাল মেয়েকে যখন
দেবো আমি বিয়ে,,
জামাই বাবা আসবে তখন
টোপর মাথায় দিয়ে।

ছেলেদেরও বিয়ে দিয়ে
বউ আনব ঘরে
নানা রকম স্বপ্ন মনে
কিলবিলবিল করে।

নাতি-নাতনি হয়ে আবার
ছিঁড়বে মাথার চুল,
ভাবনা গুলো কল্পনাতে
কলি থেকে ফুল।

পর কখনো হয়না আপন
বুঝে গেছি ভাই,
এলোমেলো ভাবনাগুলো
মনে আসে তাই।

বাস্তবতার মুখোমুখি
স্বপ্ন ডানা মেলে,
মেয়ে জামাই ছেলে বউ
খুশি হব পেলে।
......................................
৮ জানুয়ারি ২০২৪
সময় বেলা-৩:৩৬
কবিতা কুটির-নীলফামারী

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (অনুভুতি ও কবিতা)

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 6 months ago 

আপনার অসুস্থতা সত্যি আমাকে মর্মাহত করেছে। আপনি দীর্ঘদিন অসুস্থতায় ভুগছেন আমার কিন্তু খুবই খারাপ লাগে এমন অসুস্থ রয়েছেন জানতে পেরে। আমি দোয়া করি আপনি দ্রুত সুস্থ হয়ে আসুন এবং আমাদের মাঝে সুন্দর সুন্দর কবিতা শেয়ার করুন। কারণ আপনার কবিতাগুলো আমাকে বেশ অনুপ্রাণিত করে এবং কবিতা লেখায় উৎসাহ দেয়। আমি সর্বদা আপনার জন্য দোয়া প্রার্থনা করি আল্লাহ আপনাকে দ্রুত সুস্থ করে দেন। আমিন।

 6 months ago 

প্রথমে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি সৃষ্টিকর্তা যেন আপনাকে তাড়াতাড়ি সুস্থ করে তোলেন।
আপনার অসুস্থতা দেখে সত্যিই আমার অনেক কষ্ট লাগছে। আমাদের চিন্তা-ভাবনা গুলো মাঝে মাঝে ভুল থাকে এটি আপনার সাথে আমি একমত। তবে এত অসুস্থতার মাঝেও বেশ দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু পড়ে অনেক ভালো লাগলো।
আপনার কবিতা পড়ে আমি কবিতা লেখার অনেক উৎসাহ পাই। ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

কিছু কিছু স্বার্থপর মানুষ আছে যারা অন্যের বিপদে এগিয়ে আসে না। আসলে আপনি যাদেরকে মেয়ের মতো করে মানুষ করেছেন তাদের উচিত ছিল আপনার বিপদে পাশে দাঁড়ানোর। যাই হোক আপনার ছেলেদের পাশাপাশি সাইফুল রাজু ভাইয়া আপনার পাশে ছিল জেনে ভালো লাগলো। আপনার সুস্থতা কামনা করছি আপু। 🤲🤲

 6 months ago 

ভাবনা এবং বাস্তবতা সত্যিই আলাদা দুটো জিনিস। আমরা যার কাছে থেকে যে এক্সপেক্টেশন রাখি, সবসময় সেটা পূরণ হবে এরকমটা ঘটে না। যাইহোক, আপু আপনার অসুস্থতার ব্যাপারটা আমি কিছুদিন আগেই সিয়াম ভাইয়ের কাছে শুনেছিলাম। আপনি এখন একটু সুস্থ আছেন জেনে ভালো লাগলো। আপনার সম্পূর্ণ সুস্থতার জন্য প্রার্থনা করি। এই অসুস্থতার মধ্যেও আপনি দারুন একটি কবিতা লিখেছেন। যদিও এটি আপনার অভিমান থেকে লেখা যা বললেন।

পর কখনো হয়না আপন
বুঝে গেছি ভাই,
এলোমেলো ভাবনাগুলো
মনে আসে তাই।

এটা সঠিক বলেছেন আপু। বিপদের সময় এই ব্যাপারটা আরো ভালোভাবে বোঝা যায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43