꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 ক্ষনিকের ভালোলাগা" ꧂

in আমার বাংলা ব্লগ8 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 ক্ষনিকের ভালোলাগা" ꧂


কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


IMG_20231130_174200.jpg


বন্ধুরা আজ আবারও আরেকটি স্বরচিত কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। প্রত্যাশা করছি কবিতাটি আপনাদের ভালো লাগবে। আসলে আমার কবিতাগুলো লেখা হয় পাঠকের চাহিদার উপরে।আজকের কবিতাটিও তার ব্যতিক্রম নয়।অনেক পাঠকের অনেক অনুরোধ অনেক রিকুয়েস্ট থাকে- বিশেষ কোন বিষয়ের উপর কবিতা লিখারর জন্য।আর আমি সকলের ইচ্ছাগুলোকে প্রাধান্য দেয়ার চেষ্টা করি।অর্থাৎ পাঠক মনকে জাগ্রত রাখার জন্য তাদের চাহিদা অনুযায়ী কবিতা লিখি।কখনো নারী কিংবা কখনো পুরুষরূপে।আপনারা অনেকেই জানেন কবিতা আমার প্রাণ।রক্তের সাথে অক্সিজেনের মতোই মিশে আছে কবিতা।কবিতার ছন্দ অক্ষরবৃত্ত মাত্রাবৃত্ত স্বরবৃত্ত।সব ছন্দই মনকে দোলা দেয়। পাঠক মহলে সমাদৃত হওয়ার জন্যই অনেকেই কবিতা লিখেন।তবে বাস্তবতাগুলো এই যে সকলের কবিতায় পাঠক মহলে সমাদৃত হয় না।এগুলোর বিশেষ কিছু কারণ রয়েছে।আর আজ সে কারণগুলোর দিকে যাব না।বর্তমানে আমি আছি বডরপা রুপগঞ্জ নারায়ণগঞ্জে।যদিও এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারি নাই।জানিনা হঠাৎ করে কি হয়ে গেল।তবে আশা রাখছি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবো ইনশাআল্লাহ।আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন।চলুন তাহলে নীলকাব্য শিরোনামের কবিতাটি পড়ে আসি।আর হ্যাঁ কবিতাটি ভালো লাগলে উৎসাহ এবং অনুপ্রেরণা দিতে কৃপণতা করবেন না আশা করি।আপনাদের ছোট ছোট উৎসাহ গুলো আমার আগামী দিনের পাথেয় হয়ে থাকবে।

IMG_20231130_140413.jpg

"ক্ষনিকের ভালোলাগা"


🥀সেলিনা সাথী🥀

"ক্ষনিকের ভালোলাগা"
সেলিনা সাথী

ক্ষণিকের ভালোলাগায়
প্রেমে পরা ভুল,
আবেগের মোহে পরে
হারিয়ে যায় কুল।

সুপ্ত মনের গভীরে তোমার
জমানো ভালোবাসা,
রঙিন চোখে প্রলেপ হয়ে
ভাসবে কুয়াশা।

তীব্র রোদের ঝলকানিতে
কুয়াশা কেটে গেলে
সংগোপনে কাঁদবে তুমি
শূন্যে পাখা মেলে।

ক্ষনিক শুধু ক্ষণিক হয়েই
মনে দেবে কাঁটা
ক্ষণিক মোহ কেটে গেলেই
হয়তো দেবে টাটা।

সময় থাকতে ভেবে দেখা
হবে সমীচীন,
শুভ কাজে বেজে ওঠা
অশুভ সেই বীন।
.....................................
৩০ নভেম্বর ২০২৩
সময় বিকেল ৪:৫০
কবিতা কুটির-নীলফামারী

আমি এখনো বেশ অসুস্হ্য। সকলে আমার জন্য দোয়া করবেন। সুস্হ্য হয়ে আবারো ভালো ভাবে যেন সকলের সাথে মিশে কাজ করতে পারি।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 8 months ago 

আপু দোয়া রইল আপনার জন্য। বেশ তাড়াতাড়ি সুস্থ্য হয়ে উঠেন। তবে আপনার ভিন্ন রকমের কবিতা গুলো কিন্তু আমায় ভিন্ন ভাবে মুগ্ধ করে। আপনার প্রতিটি কবিতা বেশ সুন্দর হয়। দারুন আবৃত্তিও করেন বটে। আজকের লেখা আপনার স্ব-রচিত কবিতাটি কিন্তু দারুন হয়েছে। আশা করবো আগামীতে আরও নতুন নতুন কবিতা দেখবো। শুভ কামনা রইল আপনার জন্য।

 8 months ago 

সত্যিই আমি ধন্য। আমার কবিতার ভক্ত পাঠকেরা এত চমৎকার চমৎকার মন্তব্য করে, সব সময় আমাকে অনুপ্রাণিত করে এটা আমার পরম পাওয়া।
♥♥

 8 months ago 

আপু আপনার জন্য অনেক দোয়া করি সৃষ্টিকর্তা যেন আপনাকে তাড়াতাড়ি সুস্থ করে তোলেন। আপু আপনার কবিতা গুলো আমার বরাবরই ভালো লাগে এবং আপনার কন্ঠ জাস্ট অসাধারণ। আজকের কবিতাটি অসাধারণ লিখেছেন আপু পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম।
ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

বরাবরই আমার কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম এবং এটা আমি বরাবরই জেনে এসেছি।আপনিও কিন্তু বেশ ভালো লিখছেন প্রিয় আপু♥♥

 8 months ago 

কিছু কিছু মানুষের জীবনের বাস্তব দৃষ্টান্ত এখানে ফুটে উঠেছে। মানুষ হঠাৎ আবেগের বশে জীবনকে ক্ষতি করে ফেলে আর এভাবেই ধ্বংস হয়ে যায় অনেক লাইফ। বাস্তব ধর্মী হয়ে জাতীয় কবিতাগুলো আমার কাছে বেশ ভালই লাগে যেখানে অনেক মানুষের জীবন ধারা খুঁজে পাওয়া যায়। কবিতার প্রত্যেকটা লাইন ছিল অনেক চমৎকার। কবিতাটা আবৃত্তি করতে আমার খুবই ভালো লাগলো।

 8 months ago 

এরকম বাস্তব অনেক ঘটনাই আমি আমার দুচোখ দিয়ে দেখেছি। তাই সেই অনুভব এবং উপলব্ধি থেকে এই কবিতাটি লেখা।♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64