এসো নিজে করি, কাগজের হাত ব্যাগ, সেলিনা সাথী। 10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম♥

আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একটি অসাধারণ ইভেন্টে DIY( Do It Yourself) এসো নিজে করি এখানে অংশগ্রহণ করতে যাচ্ছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আমি " কাগজ দিয়ে হাত ব্যাগ" তৈরি করেছি। ।


IMG_20210914_194641.jpg


চলুন শুরু করা যাক


উপকরণ সমূহ


১. রঙিন কাগজ

২.কাঁচি

৩.আঠা

৪. পুঁথি

৫.কাটা ক্যাম্পাস

siam,.png

প্রথমেই রঙিন কাগজ টাকে অর্ধ বৃত্ত এঁকে কেটে নেই।

dropshadow_1631625336287.jpg


siam,.png

এবার পাইপিনের জন্য চিকন করে এভাবে কাগজ কেটে নেই।

dropshadow_1631625378707.jpg


siam,.png

এবার পাইপিনের মাথা গুলো একটু হালকা করে কেটে আঠা দিয়ে ঠিক এভাবে লাগিয়ে নেই

dropshadow_1631625431277.jpg


siam,.png

এবার অর্ধগোলাকার আরেকটি কাগজ তার উপর আঠা দিয়ে সেট করে নেই

dropshadow_1631625481670.jpg


siam,.png

এবার ব্যাগের ঢাগ্নার জন্য আরেকটি অর্ধবৃত্তাকার কাগজ কেটে আঠা দিয়ে লাগিয়ে নেই।

dropshadow_1631625608202.jpg

siam,.png

এবার ব্যাগের হাতল বানানোর জন্য কাগজ চিকন করে কেটে এভাবে মুড়িয়ে নেই

dropshadow_1631625530860.jpg


siam,.png

এবার আঠা দিয়ে ব্যাগের হাতল টি এভাবে লাগিয়ে নেই।

dropshadow_1631625638144.jpg

siam,.png

এবার ব্যাগের শোভা বর্ধনের জন্য ফুল এবং পুতি দিয়ে সাজিয়ে নেই

dropshadow_1631625748167.jpg


siam,.png

তৈরি হয়ে গেল খুব সুন্দর কাগজ দিয়ে হাত ব্যাগ।

IMG_20210914_194641.jpg


siam,.png

বন্ধুরা আশাকরি কাগজের হাত ব্যাগটি আপনাদের অনেক ভালো লেগেছে।
আপনাদের ভালো লাগলে আমার সার্থকতা।সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন আজকের মত এখানেই

আল্লাহ হাফেজ


IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

অনেক সুন্দর ও চাকচিক্য ভাবে আপনার হাতের কাজটি উপস্থাপন করেছেন।ধাপে ধাপে খুব সুন্দর বর্ণনা উপস্থাপণ করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপনার হাতের কাজ টা খুব সুন্দর ছিল। এবং অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধাপে ধাপে বুঝাতে চেয়েছেন আমাদের। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু

 3 years ago 

শুভেচ্ছা অবিরাম♥

 3 years ago 

আপনি খুব সুন্দর কাগজের তৈরী ব্যাগ তৈরি করেছেন ও সুন্দর করে আলোচনা করেছেন। ব্যাগের উপর বসানো ফুল গুলো সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে।

 3 years ago 

ধন্যবাদ♥

 3 years ago 

চমৎকার আপু, বেশ সুন্দর হয়েছে। দূর থেকেতো একদম সত্যিকারের বেগের মতো মনে হচ্ছে। সত্যি বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ

 3 years ago 

শুভেচ্ছা ♥

খুব চমৎকার ভাবে তৈরি করেছেন আপু আপনার কাগজের হাত ব্যাগটি ‌। বলা যায় আপু, আপনার গলায় ও হাতে অনেক জাদু আছে।

ধন্যবাদ আপু ।আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

তাই বুঝি♥♥??

হ্যাঁ আপু একদম সত্যি!!

 3 years ago 

ব্যাগটি অনেক সুন্দর হইছে আপু

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনি খুবই সুন্দর ভাবে হাত ব্যাগ তৈরি করেছেন। হাত ব্যাগ তৈরি করার কৌশল টি আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

বাহ আপু বাহ কাগজের ব‍্যাগটা তো খুব সুন্দর তৈরি করেছেন। এবং প্রস্তুত প্রণালি টা খুব ভালোভাবে উপস্থাপন করেছেন। ব‍্যাগটা খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

ধন্যবাদ♥

 3 years ago 

আপু আমি তো আপনার ভক্ত হয়ে যাচ্ছি।সব কাজেই আপনি পারদর্শী। যেনো রূপে গুণে অনন্যা আপনি।খুব ভালো হয়েছে কাগজের হাত ব্যাগটি। অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ♥ আপু মনি

 3 years ago 

অনেক চমৎকার হয়েছে আপু হাত ব্যাগটি। পুথি আর ফুল এর ব্যবহার এর সৌন্দর্য অনেক বাড়িয়ে দিয়েছে। ধন্যবাদ।

 3 years ago 

শুভ কামনা♥ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31