রকমারি আস্ত "পটল ভাজি" রেসিপি- ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

dropshadow_1636706946179.jpg

siam,.png


খেতে আছো কে কে রাজি
রকমারি পটল ভাজি

siam,.png


siam,.png

dropshadow_1636706946179.jpg

dropshadow_1636706868546.jpg


শীতের উষ্ণ শুভেচ্ছার পাপরী ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

সাথী ব্লগের ডালা থেকে আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি চমৎকার মজাদার রকমারি আস্ত"পটল ভাজি"

siam,.png

আসলে ভাজির জন্য পটল পারফেক্ট একটি সবজি। পটল নানা রকম ভাবেই ভাজি করা যায়।পটলের তরকারির চেয়ে ভাজিটা হয় অতীব সুন্দর বা মজাদার।।আমি অনেক রকম করে পটল ভাজি করতে পারি। কিন্তু আপনাদের জন্য আজকের রকমারি একটি পটল ভাজি নিয়ে এসেছি আশা করি আপনাদের ভালো লাগবে।

dropshadow_1636706946179.jpg

তবে চলুন কথা না বাড়িয়ে শুরু করি কিভাবে।

রকমারি পটল ভাজি রান্না করলাম।।


রকমারি আস্ত পটল ভাজি

siam,.png

dropshadow_1636706033465.jpg

রান্না করতে যা যা
লাগবে

siam,.png

♦ পটল

♦ মরিচ

♦ লবণ

♦ হলুদ

♦তেল


siam,.png

পরিবেশনের জন্য

siam,.png

♦ধনেপাতা

♦ কাঁচামরিচ

♦ পেঁয়াজ


siam,.png

dropshadow_1636706475966.jpg

♦প্রথমে এরকম পটল নিয়ে নেব।

siam,.png

dropshadow_1636706508395.jpg

dropshadow_1636706548882.jpg

♦ছুরি দিয়ে পটলের উপরের আবরণটি তুলে এরপর মাঝা- মাঝি এরকম ডিজাইন করে নেব দু'পাশেই।

siam,.png

dropshadow_1636706586136.jpg

dropshadow_1636706624995.jpg

♦এবার লবণ, লাল মরিচের গুঁড়া, হলুদ দিয়ে ভালো করে পটল গুলো মেখে 10 মিনিট রেখে দেবো।


siam,.png

dropshadow_1636706654646.jpg

dropshadow_1636706686536.jpg

এরপর চুলার উপর একটি কড়াই বসিয়ে দিয়ে তেল গরম করে তাতে পটল গুলো দিয়ে হালকা তাপে ঠিক এভাবে ভেজে নেই।


siam,.png

dropshadow_1636706714340.jpg

dropshadow_1636706745090.jpg

♦পটল গুলো দুপাশে খুব ভাল করে ভেজে নেই।

siam,.png

dropshadow_1636706776407.jpg

♦ঠিক এভাবেই সব রকমারি আস্ত পটল গুলো ভেজে নেবো।

siam,.png

dropshadow_1636706033465.jpg

♦খুব সহজেই ঝামেলা ছাড়াই তৈরি হয়ে গেল রকমারি পটল ভাজি যা গরম ভাতের সাথে অতুলনীয় মজাদার।এবং তৃপ্তিদায়ক।।


siam,.png

dropshadow_1636706868546.jpg

dropshadow_1636706827418.jpg

♦এবার ধনিয়া পাতা কুচি পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ দিয়ে ঠিক এভাবে পরিবেশন করব।

siam,.png

রকমারি পটল ভাজি
তৈরি হয়ে গেল
কি অপরুপ দেখতে- আহা-
দু চোখ দেখতে পেল

siam,.png

গরম ভাত পটল ভাজি
তৃপ্তিদায়ক খাওয়া,
বউয়ের হাতে থাকে যদি
হাত পাখার হাওয়া,,,,,,


siam,.png

বন্ধুরা আশাকরি আমার রকমারি পটল ভাজি আপনাদের ভাল লেগেছে। আর আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া ও স্বার্থকতা।
এই পটল ভাজি টি দেখতে যেমন সুন্দর খেতেও তেমন মজাদার ও সুস্বাদু।অবশ্যই আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করবেন। আজ এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন সুন্দর থাকবেন শুভকামনা সবসময়।

dropshadow_1636706065290.jpg

siam,.png

আগামী দিনে আবারো আসবো নতুন কোন বিষয় নিয়ে আপনাদের সামনে আমি সেলিনা সাথী।।

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপু আমি তো প্রথম ভাবছি এটা শীতের কোন পিঠা । পরবর্তীতে দেখি এটি একটি পটল ভাজি রেসিপি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেন আপনি । আপনার উপস্থাপনা নিয়ে কোন প্রশ্ন তোলার সুযোগ নেই। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

খুবই চমৎকার ভাবে উৎসাহ অনুপ্রেরণা মূলক মন্তব্য করে আমাকে যে পরিমাণ উৎসাহ যোগাচ্ছেন, তার জন্য আপনার প্রতি আমার মন থেকে কৃতজ্ঞতা♥♥

 3 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার রেসিপি টা। এভাবে নকশা করে পটলের রেসিপি তৈরি করা যায় তা আগে জানা ছিল না। খুবই সুন্দর লাগছে রেসিপিটি দেখতে। এবং খুবই সুস্বাদু মনে হচ্ছে। গরম ভাতের সাথে খেতে দারুন লাগবে। ধন্যবাদ আপু এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যিই আপুমণি এই পটল ভাজা খেতে অনেক সুস্বাদু ও মজাদার গরম ভাতের সাথে আপনার ভালো লেগেছে দেখে আমারও বেশ ভাল লাগছে♥♥

 3 years ago 

পটল ভাজি সাধারণত আমি গরম ভাতের সাথে খায় আর অন্য কোন তরকারি লাগে না এতো সুস্বাদু লাগে বিশেষ করে সবথেকে আমার ভালো লাগলো প্রথম পিকচারটা যেভাবে আপনি পরিবেশন করেছেন। এত সুন্দর করে নকশা করেছেন আপু আসলেই আপনার নকশাগুলো আমি দেখে বরাবরই মুগ্ধ হই। এত সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো আপু

 3 years ago 

আপনার ভালো লেগেছে এটাই আমার সার্থকতা। সত্যি বলতে এই রেসিপিটা আমার খুব পছন্দের। আমিও গরম ভাতের সাথে আমার সপরিবারেই কে নিয়ে খুব মজা করে খাই।।♥♥

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে আপনার পটল ভাজি রেসিপিটা। সত্যি বলতে অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন আপনি। পটল ভাজি বেগুন ভাজি এসব খাবার গুলো আমার খুব পছন্দের। আপনার পটল ভাজি টা দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রকমারি আস্ত পটল ভাজি আপনার খুব ভাল লেগেছে শুনে আমারও ভালো লাগলো। গরম ভাতের সাথে এটা সত্যি অসাধারণ লাগে খেতে। আপনার জন্য শুভকামনা রইল আপু। বাসায ট্রাই করবেন♥♥

 3 years ago 

এই পটল ভাজিটা গরম ভাতের সাথে খুব মজা লাগবে। মা এমন ভাবে মাঝে মাঝে তৈরি করেন। ভালো লাগলো আপনার হাতের কাজ দিদি। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনি ঠিক বলেছেন দিদি গরম ভাতের সাথে এই আস্ত পটল ভাজি অনেক মজাদার।দেখতেও কিন্তু দারুণ লাগে♥♥

পটল ভাজির এমন রকমারী আগে কখনো দেখা হয়নি আমার হিহিহি ,ভালোই লেগেছে । আর পটল ভাজী,গরম ভাত, সাথে বউয়ের হাতের হাত পাখার হাওয়া এটা আসলে সুন্দর একটা মুহুর্ত। সব মিলিয়ে দারুনভাবে একটা বিষয় দ্বাড় করিয়েছেন যা খুবই ভালো লেগেছে আপু।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

গরম ভাত
পটল ভাজা
বউয়ের হাতে
হাত পাখার হাওয়া
ভাবা যায়
কেমন হবে বলুনতো

হা হা হা হা,,,,,

হিহিহিহি আর বইলেন না হাহাহা

 3 years ago 

আপনার পটল ভাজির ডিজাইন টা আমার কাছে খুব ভালো লেগেছে । আপনি পটল শুরুতে যখন ডিজাইন করেছিলেন তখন ডিজাইনটি এত সুন্দর লাগেনি। ভাজার পরে ডিজাইন অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে পটল ভাজি ধাপগুলো উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

আপনি একদম ঠিক বলেছেন আপু মনি কারণ এটি যখন আমি কেটেছিলাম তখন এত সুন্দর লাগেনি ধুয়ে যখন হলুদ গুঁড়ো মরিচ গুঁড়ো এবং লবন লাগিয়ে ছিলাম তখন কিন্তু এত সুন্দর হয়নি। যখন প্রায় ভাজা হয়ে যাচ্ছে তখন কিন্তু এর অরজিনাল সৌন্দর্য ফুটে উঠেছে♥♥

 3 years ago 

ওয়াও আপু আমি প্রথম লুকে এটা পিঠা ভেবে বসে ছিলাম।দেখতে আসলেই বাহারি ডিজাইনের পিঠার মতো লাগছে।আপনি নতুন এক ডিজাইনের পটল ভাজির সাথে পরিচিত করে দিলেন।

ধাপ গুলো অসাধারন ছিল প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভ কামনা আপু।

 3 years ago 

সত্যিই এই পটল ভাজিটা দেখতে যত সুন্দর খেতে ততটাই সুস্বাদু ও মজাদার। গরম ভাতের সাথে এটি অসাধারণ লাগে খেতে। কখনো ট্রাই করিয়েন।।

 3 years ago 

জি আপু ইনশাআল্লাহ চেষ্টা করবো।

 3 years ago 

আমার রকমারি আস্ত পটলের ভাজি আপনার খুব ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো। সত্যি বলতে এটা দেখতে কিন্তু অসাধারণ লুক শুভকামনা♥♥

 3 years ago 

খুব সুন্দর একটি রেসিপি। আমি এটা প্রথম খেয়েছিলাম আমার শাশুড়ি মায়ের কাছে থেকে।
উনি খুবই সুন্দর করে এই রেসিপি টা বানান।
আপনার এই পোস্ট দেখে এখন তার কথে মনে পড়ে গেলো

 3 years ago 

বাহ!! দারুন তো শাশুড়ি মায়ের কথা মনে করিয়ে দিলাম। এটা তো অনেক বড় একটা প্রাপ্তি আমার তাই না♥♥

 3 years ago 

বাহ দারুণ তো এইরকম পটল ভাজি কখনো খাওয়া হয়নি। এবং প্রথম দেখে এটা যে পটল ভাজি এটা আমি বুঝতেই পারিনি।এবং ঠিকই বলেছেন আপু পটল ভাজি খাওয়ার জন্য উপযোগী।

দারুণ তৈরি করেছেন পটল ভাজির রেসিপি টা। বেশ লাগল।

 3 years ago 

উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সত্যিই পটল ভাজি করার জন্যই উপযোগী।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49