প্রিয় "ফ্যান্টম" দাদা রচিত "দৃষ্টি" কবিতা আবৃত্তি|||~~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

IMG_20230314_225550.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

IMG_20230314_225530.jpg


বন্ধুরা আজ আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা ফাউন্ডার, আমাদের সকলের অতি প্রিয়, শ্রদ্ধাভাজন ফ্যান্টম দাদা রচিত,দৃষ্টি কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করছি। যদিও ভাঙা গলায় কবিতাটি আবৃত্তি করলাম।এই কবিতাটি নীলফামারী সাহিত্য একাডেমির প্রথম প্রয়াস, কাব্যকলি গ্রন্থ থেকে নেয়া। কাব্যকলির অনেক পাঠকই দাদার এই কবিতাটি অনেক বেশি পছন্দ করেছেন। এবং দাদার এই কবিতাটি নিয়ে অনেকের বেশ কৌতূহল দেখলাম। দাদার পোস্টের কমেন্ট বক্সে।তাই ঠান্ডা লেগে গলা টা কেমন জড়োসড়ো হয়ে আছে, এই অবস্থায় কবিতাটি আবৃত্তি করেছি। আর তা আজ আপনাদের সাথে তুলে ধরব।আসলেই দাদার কবিতা লেখার হাত অনেক প্রসিদ্ধ।তবে প্রতিনিয়ত দাদার কাছে অনেক কিছু শিখেই চলেছি।জগতে সফল মানুষেরা ঠিক এমনই হয়। দাদার মতো এমন নমনীয় উদার মনের মানুষ। আমার জীবনে আমি খুব কম দেখেছি।অর্থাৎ একজন স্মার্ট মানুষের যা যা গুণ থাকা দরকার, দাদার মধ্যে আমি তা সব কিছুই খুঁজে পাই।দাদার এই দৃষ্টি কবিতাটি আসলেই অসাধারণ অনবদ্য একটি কবিতা।জগতের যা কিছুই ঘটুক না কেন? আমরা যদি তা ভালো দৃষ্টিতে দেখি এবং উপলব্ধি করতে পারি। প্রতিটি পরিস্থিতির কিংবা পরিবেশের আলাদা আলাদা সৌন্দর্য রয়েছে।আর সেই সৌন্দর্যকে অনুভব করার জন্য অবশ্যই ভালো দৃষ্টি দিয়ে উপলব্ধি করতে হবে।জগতের এই অপার সৌন্দর্যকে,, উপভোগ করার জন্য দরকার,নান্দনিক দৃষ্টিভঙ্গি।যা দাদার কবিতায় সুস্পষ্টভাবে ফুটে উঠেছে।কবিতার ভিডিওটিতে দাদার একটি ছবি তার পোস্ট থেকে নিয়ে, ব্যবহার করেছি। কবিতাটি যেভাবে করতে চেয়েছিলাম ঠিক সেভাবে করতে পারেনি তবুও যতটুকু পেরেছি ততটুকুই উপস্থাপন করলাম, আপনাদের মাঝে।ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।


দৃষ্টি


কলমে-ফ্যান্টম

IMG_20230314_225636.jpg

আবৃত্তি-সেলিনা সাথী


♥ভিডিও লিংক♥



IMG_20230312_151740.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

দাদা ভীষণ উদার মনের মানুষ এবং আমাদের ভীষণ যত্নে আগলে রেখেছেন। দাদাকে নিয়ে যত কথা বলা যাক কম পরে যাবে।
আপনার কন্ঠে কিছুটা সমস্যা থাকলেও কিন্তু কবিতা আবৃত্তি দারুন হয়েছে 👌
এককথায় অসাধারণ।
দাদার কবিতা বলে কথা, লাইনগুলো হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো।

 2 years ago 

দাদার অসাধারণ কবিতাটি আবৃত্তি করতে পেরে আমার নিজেরও অনেক ভালো লাগছে। তবে আমার কন্ঠটা যদি সেদিন আরো ভালো থাকতো, তাহলে বেশি আনন্দ পেতাম।♥♥

 2 years ago 

আপনার কন্ঠে কবিতাটি খুব ভালো লেগেছে। কবিতা টা শুনে আমি একদম মুগ্ধ হয়ে গেছি। এমনিতেই দাদার এই কবিতাটি আমার কাছে খুবই ভালো লাগে। কবিতার লাইনগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। খুব সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

দাদার কবিতা আমার কন্ঠ শুনতে পেয়ে আপনার ভালো লেগেছে জেনে খুশী হলাম। আপনার সুন্দর গঠনমূলক মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে।♥♥

 2 years ago 

আসলেই দাদার কবিতা লিখার হাত অনেক ভালো। দাদার অনেক গুন।যাই হোক আসলেই পজিটিভ ভাবে চিন্তা করলে পজিটিভ হয়।যাই হোক আপু আপনি বরাবরই ভালো আবৃত্তি করেন।গলাটা জড়সড় হলেও বেশ ভালো আবৃত্তি করেছেন।কবিতা বেশ চমৎকার। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আসলে দাদা হচ্ছেন একজন স্মার্ট মানুষ।গাদার অসাধারণ কবিতাটি আপনাদের সাথে শেয়ার করে আমারও খুব ভালো লাগছে।ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

দাদার কবিতা গুলো পড়তে আমাদের সবার কাছে অনেক ভালো লাগে। দাদা খুব সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করেন ।সেখান থেকে "দৃষ্টি" কবিতাটি কাব্যকলি গ্রন্থে প্রকাশ করা হয় হয়েছে দেখে খুব ভালো লেগেছিল। আজ আপনি সেই কবিতাটি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে দাদার এই কবিতাটি শুনতে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু দাদার এই কবিতা এত সুন্দর ভাবে আবৃত্তি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কণ্ঠে দাদার কবিতা শুনতে আপনারও ভালো লেগেছে। আমারো ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।♥♥

 2 years ago 

দাদা বরাবরেই খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন আমাদের মাঝে। দাদার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। যেমন সুন্দর কবিতা, তেমন তার আবৃত্তি। আপনার কন্ঠ কবিতা আবৃত্ত গুলো খুবই ভালো লাগে আপু। পুরো কবিতাটি দুইবার শুনেছি আমি,এতই ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ আপু দাদার কবিতাটা সুন্দর করে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এটা ঠিক বলেছেন দাদা বরাবরই খুব সুন্দর কবিতা লিখেন এবং দাদার কবিতার একজন ভক্ত পাঠক আমি।অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥

 2 years ago 

আপু দাদা তো সবসময় অসাধারন কবিতা লিখে। আজকে দাদার রচিত কবিতাটি পড়লাম। অসাধারন হয়েছে। দাদার দৃষ্টি কোন জাগায় মিস যায়নি। তিনির দৃষ্টি সব জাগায় রয়েছে। আর আপনিও দাদার রচিত কবিতাটি অসাধারন ভাবে আবৃতি করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

জগতের সবকিছুই সুন্দর।। যদি সুন্দর চোখে দেখা হয়। সত্যি দাদার অসাধারণ আর এই কবিতাটি। মনমুগ্ধকর।♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63811.50
ETH 2617.28
USDT 1.00
SBD 2.77