প্রিয় "ফ্যান্টম" দাদার স্মরণে,,, মজাদার "দাদা পিঠার" রেসিপি ,,১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুমক

dropshadow_1636545196555.jpg

শীতের উষ্ণ শুভেচ্ছা ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।
আজ আমি আপনাদের জন্য একটু ভিন্ন রকম আয়োজন নিয়ে এসেছি।।আশা করি আপনাদের ভালো লাগবে।।

IMG_20211110_175442.jpg

siam,.png

**আমাদের সকলের প্রিয় শ্রদ্ধা ভাজন ফ্যান্টম দাদার উদ্দেশ্যে দুটি কথা।দাদার অক্লান্ত পরিশ্রমের ফসল হাজারো স্বপ্ন দিয়ে ঘেরা "আমার বাংলা ব্লগ" নিজের মায়ের ভাষায় আমার বাংলা ব্লগ প্ল্যাটফর্মের লিখতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।দাদা এতটাই উদারমনা যে শুধু আমাদের দিয়েই যাচ্ছেন।।দাদার ভালোবাসা ও স্নেহের পরশে আজ দাদার উদ্দেশ্যেই আমার বাংলা ব্লগের নিয়ে এসেছি দাদা পিঠা রেসিপি..

siam,.png

যেহেতু দাদা ঝাল,, নোনতা পিঠা পছন্দ করে সে দিকটা বিবেচনা করেই দাদা পিঠার রেসিপি করেছি আশাকরি দাদার খুব পছন্দ হবে।।ত্রুটি মার্জনীয় দাদা♥♥

siam,.png


দাদা পিঠা

dropshadow_1636545196555.jpg


siam,.png

উপকরন সমূহ

siam,.png

♦ আটা

♦ লবন

♦ মরিচ

♦ হলুদ

♦ পাঁচফোরন

♦ জিরা গুড়া

♦ তেল


siam,.png

প্রস্তুত প্রনালী

siam,.png

dropshadow_1636533116198.jpg

dropshadow_1636533051390.jpg

dropshadow_1636533087968.jpg

♦প্রথমে কাঁচা মরিচ ও পেঁয়াজ গুলো এভাবে কুচি কুচি করে কেটে নেই।।

siam,.png

dropshadow_1636533016062.jpg

এরপর চুলের মধ্যে একটি কড়াই দিয়ে মরিচ পেঁয়াজ গুলো ভালোভাবে ভেজে নিই।

siam,.png

dropshadow_1636532982503.jpg

♦মরিচ পিঁয়াজ গুলো ভাজা হয়ে গেলে তাতে পানি দিয়েলবণ হলুদ গুঁড়া ও জিরার গুঁড়ো দিয়ে দেই।

siam,.png

dropshadow_1636532950297.jpg

♦ মসলা সহ পানিগুলো বলক আসলে তাতে আটা দিয়ে এভাবে ভালোভাবে নেড়ে চেড়ে নেই।

siam,.png

dropshadow_1636532883438.jpg

dropshadow_1636532917319.jpg

♦এবার আটা গুলো ভালো করে মুথে নিয়ে এভাবে রুটি তৈরি করি।

siam,.png

dropshadow_1636532856159.jpg

dropshadow_1636532819213.jpg

♦এবং একটি স্টিলের গ্লাসের সাহায্যে এভাবে গোল করে কেটে নেই।

siam,.png

dropshadow_1636532788503.jpg

dropshadow_1636532753944.jpg

♦এবং কাটা চামচের সাহায্যে পিঠাগুলো এভাবে ডিজাইন করে নেই।

siam,.png

dropshadow_1636532716580.jpg

dropshadow_1636532685458.jpg

♦এবার কিছু পিঠা হাতের সাহায্যে এভাবে ডিজাইন করে নেই।

siam,.png

IMG_20211110_171122.jpg

এবার সামান্য একটু আড্ডা নিয়ে হাতের সাহায্যে লম্বা করে এভাবে দাদা লিখে লিখে ডিজাইন করে নেই।।

siam,.png

dropshadow_1636532566917.jpg

dropshadow_1636532343416.jpg

♦চুলের মধ্যে একটি কড়াই বসিয়ে তাতে তেল গরম করে গরম তেলের পিঠা গুলো ঠিক এভাবে ভেজে নেই।।

siam,.png

IMG_20211110_175419.jpg

♦তৈরি হয়ে গেল মজাদার নোনতা দাদা পিঠা।

siam,.png

IMG_20211110_171054.jpg

♦সবগুলো পিঠা ভাজা হয়ে গেলে ইচ্ছে মত সাজিয়ে পরিবেশন করুন গরম গরম খেতে খুবই মজা লাগে।

siam,.png

IMG_20211110_171144.jpg

dropshadow_1636532450078.jpg

এভাবে মজাদার নোনতা দাদা পিঠা আপনারা পরিবেশন করতে পারেন। কি চমৎকার দাদা পিঠাগুলো তাই না।।
খুবই সুন্দর ভাবে দাদা পিঠা তৈরি হয়ে গেল।
আশা করি সম্মানীয় দাদা আপনার পছন্দ হয়েছে সেইসাথে সকলেরই পছন্দ হয়েছে বলে আমার বিশ্বাস।

siam,.png

dropshadow_1636532618188.jpg

দাদার জন্য নিয়ে এসেছি
শীতের নোনতা পিঠা
আধো ঝাল আধো নুন
একটু ও নাই মিঠা

দাদা পিঠা দেখতে যেমন
খেতেও তেমন স্বাদ
গরম গরম খেতে পারলে
করবে বাজিমাত।।

তোমার তরে দাদা আমার
ছোট্ট নিবেদন
দাদা পিঠা তোমার জন্যই
করেছি আয়োজন।।

dropshadow_1636545227426.jpg

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

আপু অনেক চমৎকার করে দাদার পিঠা বানিয়েছেন। পিঠা গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। তাছাড়া আপু রান্নার সাথে উপস্থাপনা দারুন হয়েছে।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

এত চমৎকার করে মন্তব্য করার মাধ্যমে আমাকে এত বেশি অনুপ্রেরণা জোগানোর জন্য অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা♥♥

সত্যি কথা বলতে দাদা পিঠার উপর ক্রাশ আমি। রেসিপিটা যেন কোনো এক পিঠার সাথে কমন পড়তেছে আমার। যাই হোক ভালো লেগেছে আপু। শুভকামনা রইলো ।

 3 years ago 

হা হা হা তাই বুঝি?? অনেক অনেক শুভ কামনা ভাইয়া♥♥

 3 years ago 

মজাদার দাদার পিঠা রেসিপিটা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভ কামনা আপনার জন্য♥♥

 3 years ago 

ওয়াও আপু দাদা পিঠা দেখে মনে হচ্ছে অনেক মজাদার পিঠা।
এই পিঠায় কোনো মিষ্টি দেওয়া হয়নি তাই মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে দাদা পিঠা।
আমি অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবো।

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ঠিক বলেছেন এটা খুবই মজাদার একটি পিঠা♦ যা গরম গরম খেতে অনেক মজা♥। কখনো খেয়ে দেখবেন♥♥

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর করে দাদা পিঠা তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে পিঠাটি খুবই সুস্বাদু হয়েছে। আবে আমি এর আগে কখনোই পিঠা নাম শুনিনি। আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম। বাসায় দিন ট্রাই করে দেখব। উপস্থাপনা টাও খুব ভাল ছিল। আর আপনার কবিতার কথা কি বলব আপনি তো খুব দারুণ কবিতা লেখেন সবকিছু মিলিয়ে খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সত্যিই এই পিঠাটি খেতে খুবই মজা লাগে বিশেষ করে চায়ের সাথে
খুব সহজেই ঝটপট এটি অল্প সময়ের মধ্যে করা সম্ভব।।শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

আপু আসলে আপনি অনেকগুলো গুণে গুণান্বিত। আপনি যেভাবে কবিতা লেখেন ঠিক সেভাবেই আরো অনেক সুন্দর সুন্দর করে রেসিপি আমাদের সাথে শেয়ার করেন যা আমাদের সকলের কাছে অনেক ভালো লাগে। আজকের এই পিঠাটি আমার কাছে অনেক ভালো লেগেছে বিশেষ করে দাদা লেখাটা অনেক সুন্দর হয়েছে। শুভেচ্ছা রাখবেন আপু।

 3 years ago 

প্রিয় দাদার প্রিয় পিঠা
ঝালে নুনে বেজায় মিঠা

আমার কবিতা রেসিপি আপনার ভালো লাগে শুনে ভীষণ আনন্দিত হলাম।।♥♥

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club-5050 if you haven’t joined yet



Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

ধন্যবাদ♥♥

 3 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি। দেখতে খুবই লোভনীয় হয়েছে। আমাদের কেও দেন।🙂

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য

 3 years ago 

এই পিঠা তো সবার জন্য আপু। দাদাপিঠা মানে সবার পিঠা।।আপনার চমৎকার মন্তব্য আমাকে আরো বেশি উৎসাহিত করে ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

সত্যিই আপনার পিঠাটা অসাধারণ ছিল এ পিঠা আমি প্রচুর খাই ।তবে সবথেকে ভালো ছিল এর উপস্থাপনা মাঝে আমাদের সবার প্রিয় দাদা। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

সবার প্রিয় দাদাকে আজ নতুন ভাবে সবাই দেখলাম সত্যি আমারও ভীষণ ভালো লাগছে।।

 3 years ago 

আমাদের সকলের মনের মাঝে যেমন দাদা আছেন তেমন আপনার পিঠার মাঝেও আমরা দাদাকে দেখতে পারছি হাহাহা ব্যাপারটা অনেক সুন্দর আপু। ।
আপনার পিঠা গুলো দেখতে অনেক সুস্বাদু লাগছে। দেখেই খেতে ইচ্ছা করছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পিঠার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইল ।

 3 years ago 

আসলে দাদা তো আমাদের সকলের মাথার মুকুট এবং হৃদয়ের মণিকোঠায় দাদাকে রেখেছি সবাই। তাই দাদাকে একটু ভিন্নভাবে তুলে ধরার চেষ্টা করলাম।চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32