স্বরচিত কবিতা || তবু স্বপ্ন গড়ি || সেলিনা সাথী

in আমার বাংলা ব্লগlast year (edited)
আসসালামু আলাইকুম/আদাব

....png


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

মানুষের জীবন একটি ঘড়ির কাঁটার মতো। সেই জীবনের প্রত্যেকটি বিষয়বস্তু গুলো ভালোভাবে অনুধাবন করতে করতেই মানুষের জীবনের অর্ধেক সময় পেরিয়ে যায়। তারপর মানুষকে বিভিন্ন ধরনের স্বপ্ন দেখে, নিজের জীবনকে একটু ভালোভাবে গুছিয়ে আনা চেষ্টা করে। এই বিষয়গুলো নিয়েই আজ আমার এই কবিতা। আশা করছি আমার এই কবিতাটি আপনাদের ভালো লাগবে। শারীরিক অবস্থা খুব একটা ভালো নেই তাই খুব বেশি একটা লিখতে পাচ্ছিনা। যেহেতু আমার বাংলা ব্লগকে আমি আমার পরিবারের মতোই মনে করি। তাই আর যাই হোক না কেন আমি প্রতিনিয়ত পোস্ট চালিয়ে যাওয়ার চেষ্টা করছি।

siam 2.png

তবু স্বপ্ন গড়ি
সেলিনা সাথী


ক'দিন ধরে সময়টা খুব
কাটছে এলোমেলো,,
বিষন্নতায় ঘেরা এ মন
অশ্রু টলমল।

সময়টা তাই এখন আমার
কেমন যেন লাগে,
সবাই আছে যে যার মত
পাইনি কাউকে ভাগে।

কি ভয়ানক নিঃসঙ্গতা
একলা থাকার মানে,,
এলোমেলো স্বপ্ন গুলো
কোথায় যেন টানে।

অনাথ আমি, এতিম আমি
আশার প্রদীপ ধরি
কষ্ট করে বুকের ভেতর
স্বপ্নগুলো গড়ি।

এই যে আমার অদম্য পথ
সাহস বুকে অঢেল;
কষ্ট ব্যথায় জীবন সাজাই
হোক না সেটাই মডেল!

আমি বড় এতিম, অসহায়
সুখটা খুঁজে মরি,
পাইবা না পাই সেটার নাগাল
স্বপ্ন তবু গড়ি।

স্বপ্ন আমার দুচোখ জুড়ে
খেলছে অবিরত,,
এই জগতে আমি শুধু
হব আমার মত।

জমিয়ে রাখা কষ্টগুলো
হারিয়ে যাবে যেদিন,,
প্রাণ খুলে হাসবো আমি
গাইবো আমি সেদিন।

আঘাত গুলো মুষ্টি করে
নিত্যদিনই ধরি,,
মনের ভিতর ঝড়হাওয়া
স্বপ্ন তবু গড়ি।♥♥

৩১জানুয়ারি২০২৩
সময় রাত 11:39
কবিতা কুটির, নীলফামারী|



siam 2.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি আপু। কমিউনিটিতে কাজ করার প্রথম থেকে দেখছি আপনি সুন্দর সুন্দর কবিতা রচনা করেন। এবং সুন্দরভাবেও আবৃত্তি করেন। বেশ কিছুদিন পর আপনার কবিতা দেখতে পেলাম। ভালো লাগলো কবিতাটি পড়ে। ‌

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আমার কবিতাগুলো আপনাদের জন্যই এত সুন্দর করে তৈরি করতে পারি...

 last year 

তবু স্বপ্ন গড়ি
সেলিনা সাথী।

নামটা শুনেই খুব ভাল লাগে। আর আপনি তো কথায় কথায় কবিতা বানিয়ে ফেলেন। আপনার কবিতা দেখে আমিও এখন কবিতা লেখার চেষ্টা করতেছি। আশা করি একদিন সফল হবো। ধন্যবাদ আপু।

 last year 

এটাই আমার বড় প্রাপ্তি যে আমি হাজারো মানুষের অনুপ্রেরণা হতে পেরেছি।আমি বিশ্বাস করি আপনি একদিন অনেক বড় লিখিয়ে হবেন যদি লেগে থাকেন।অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69