মজার ছড়া "শিপু" কথা ও কণ্ঠঃ সেলিনা সাথী ♥♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

received_830921391238358.webp


বন্ধুরা আজ আমি আপনাদের সাথে খুবই মজার একটি ছড়া আবৃত্তি করে শোনাবো। আর ছড়াটি আমার নিজের লেখা।আপনারা সকলেই সিয়ামকে চেনেন।সিয়ামের ছোট ভাই শিপু।আমাদের সকলের খুব আদরের।শিবু ছোটবেলা থেকেই খুব দুরন্ত ছিল।তবে সামান্যতেই কেঁদে ফেলতো। ওর দাদি এবং নানী ওকে খুব বেশি ক্ষ্যাপাতো।।আজ শিপু দাদি-নানির উপরে ক্ষেপে গিয়ে সেই কান্না করত। ও সাইকেল হাতে নিয়ে শুধু দৌড় মারত। ও সাইকেল চালাত না।ওর এমন অবস্থা দেখে সত্যিই অনেক হাসতো সবাই।তবে লেখাপড়ায় ছোটবেলা থেকেই বেশ ভালো।আর সব সময় জীবন্ত থাকার চেষ্টা করত হাসিখুশি।আমার মাকে ধরে ধরে রাখতো।যদিও সে কথা কম বলে তবে লেখাপড়ায় বেশ পারফেক্ট।শিপু অনেক মেধাবী তবে ছোটবেলার দুরন্তপনার নিয়ে ছোট্ট একটি ছড়া লিখে ছিলাম। আর সেই ছড়াটি আজ আপনাদেরকে আবৃত্তি করে শোনাচ্ছি।আশা করি আপনাদের ভালো লাগবে।তবে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


♥মজার ছড়া♥


♥*শিপুু

IMG_20220411_062924.jpg


সেলিনা সাথী


আবৃত্তি -সেলিনা সাথী

ভিডিও লিংক-



ছড়ার লিরিক্স


"শিপু" আমার দুষ্ট সোনা
চঞ্চল অতি দুরন্ত,,
সারাটিক্ষন মুখটি যে তার
থাকে শুধু চলন্ত।

সাইকেলটি তার সারাবেলা
থাকে শুধু ঘুমন্ত
নানি দাদির সাথে ঝগড়া
হয় না যেন ফুড়ান্ত।

একটু কেতেই গড়িয়ে পড়ে
চোখের নোনা পানি,
তাইনা দেখে হেসেই মরে
শিবপুর দাদি আর নানী।

যুক্তি ভরা গল্প যে তার
লেখাপড়ায় ছুটন্ত,,
কথায় -কাজে থাকে যেন
সারাটিক্ষন জীবন্ত।|


IMG_20220411_063319.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

সিয়াম ভাইয়ের ছোট ভাই মানে আপনার ছোট ছেলে শিপু আছে সেটি আজকে জানতে পারলাম এবং ফটোতে দেখতে পেলাম। আর এদিক থেকে আপনার আবৃত্তটি শুনে অনেক বেশি ভালো লেগেছে। খুব চমৎকার আপনি কবিতা লেখেন এবং আবৃতি ও করেন। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আমার কবিতা এবং আবৃত্তি দুটোই আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।একদম ঠিক ধরেছেন সিয়াম এবং শিপু দুটোই আমার বাবা।
♥♥

 2 years ago 

সুযোগ্য মায়ের সুযোগ্য বাবা। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

♥♥

 2 years ago 

আপনার উপস্থাপনা গুলো সত্যি ভালো লাগে।পোস্ট এর কনসেপ্ট এর উপর ভিত্তি করে সুন্দর কিছু ফটোগ্রাফি যোগ করে দেন,সত্যিই দারুন লাগে।আর ছেলে মানুষ একটু দুরন্ত না হলে কি চলে😁

 2 years ago 

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি খুব সুন্দর করে প্রশংসা করার জন্য।তবে সত্যিই শিপু খুব দুরন্ত আর চঞ্চল ছিল।♥♥

 2 years ago 

ছোটবেলায় দিদিমা ও ঠাকুমারা ইচ্ছে করেই ছোটদেরকে রাগিয়ে দিতেন আবার আদর করতেন।এই খুনসুটি কখনো ম্লান হয় না,আপু আপনার ছোটছেলেকে নিয়ে লেখা ছড়াটি বেশ মজার ছিল।সকাল বেলা আপনার কন্ঠে এই ছড়াটি শুনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ ও শুভকামনা রইলো আপু💝💝.

 2 years ago 

শিপু কে ও ওর দাদি এবং নানী খুব ক্ষ্যাপাতো। কারণ ও অল্পতেই ক্ষেপে যেত তাই।আর কান্না করত।আমার কবিতা তোমার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভালো থেকো সব সময়।♥♥

 2 years ago 

আপনার কবিতা আবৃতি শুনে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি তৈরি করার পাশাপাশি অনেক সুন্দর ভাবে আবৃত্তি করে আমাদের সাথে শেয়ার করেছেন।
আশা করি পরবর্তীতে আরো সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করবেন।
আপনার জন্য শুভ কামনা রইল আপু

 2 years ago 

আমার আবৃত্তি আপনাকে মুগ্ধ করেছে জেনে অনেক বেশি খুশি হলাম।নিশ্চয়ই আগামীতে আরো সুন্দর সুন্দর আবৃত্তি নিয়ে হাজির হব।অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41