꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 "সেই ছেলেটি" এই ছেলেটিকে নিয়েই আমার আজকের কবিতা

in আমার বাংলা ব্লগ5 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত কবিতা :꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 "সেই ছেলেটি" ꧂

কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

IMG_20240303_102828.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।


IMG_20240303_102719.jpg

বন্ধুরা, আজ আবারো আপনাদের সকলের জন্য আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।
আশা করছি আজকের এই কবিতাটিও আপনাদের মন্দ লাগবে না। এই কবিতাটি লেখার পেছনে অনেক বড় একটি কাহিনী আছে। অর্থাৎ একটি গল্প আছে।আমি যখন সপ্তম কিংবা অষ্টম শ্রেণীতে পড়ি। তখনো আমি বেশ কবিতা প্রেমে ছিলাম এবং তখন থেকেই আমার লেখালেখির সূচনা। যাই হোক একটি সংগঠনের অনুষ্ঠান চলছিল নীলফামারী শিল্পকলা অডিটরিয়ামে। সেই অনুষ্ঠানে ছোটদের ছড়া এবং কবিতা আবৃত্তি চলছিল।আমার নামটিও দেয়া হয়েছিল সেই প্রতিযোগিতায়।কিন্তু ওই অনুষ্ঠানটি যারা আয়োজন করেছে তার মূল সমন্বয়ক যে ছেলেটি, তাকে আমি ভাইয়া বলে ডাকতাম। অনেক জনের ছড়া কবিতা আবৃত্তি হল কিন্তু আমার নামটা ডাকছিল না। তাই ওই ভাইয়াকে বলার জন্য আমি মঞ্চে উঠেছিলাম যে আমার নাম ডাকতে আর কত সময় লাগবে। সেদিন সেই ভাইয়ার অ্যাটিটিউড এত বেশি কষ্ট দিয়েছিল যে,আজও মনে দাগ কেটে যায়। সেদিন উনি বেস টগবকে মেজাজ করে বলছিল এখন এখান থেকে নামো । তোমার সময় আসলে আমরাই ডেকে নেব। তার মানে আমাকে মঞ্চ থেকে সেদিন। নামিয়ে দেয়া হয়েছিল। আমি তাৎক্ষণিক কান্না করতে করতে বাসায় গিয়েছিলাম এবং মনে মনে প্রতিজ্ঞা করছিলাম আমাকে অনেক বড় হতে হবে। এবং অনেক বড় বড় মঞ্চে উঠতে হবে।
আল্লাহ তাআলার অশেষ রহমতে এখন আমি দেশ এবং বিদেশের অনেক বড় বড় মঞ্চে নিজের জায়গা করে নিতে পেরেছি।
যাইহোক এত বছর পর এসে সেই ছেলেটি আবার নতুন করে আমাকে এমন একটি আঘাত দিয়েছে যা আজকে আর আপনাদের সাথে শেয়ার করলাম না।
সেই ছেলেটিকে নিয়েই আমার আজকের কবিতা।

received_783492913647167.jpeg

"সেই ছেলেটি" "


🥀সেলিনা সাথী🥀

উত্তরের এক জেলা আছে
যেথায় আমার বাস,
সেই জেলাতে একটি ছেলে
থাকতো বারো মাস।

রাজনীতিতে দক্ষ নেতা
তুলনা যার নাই,
সেই ছেলেটি সম্পর্কে
হতো আমার ভাই।

ভাই হলেও আমার সাথে
করতো অবিচার,
তার কাছে পাইনি কভু
ন্যায্য অধিকার।

ছোটবেলায় আমায় একদিন
এমন আঘাত দিলো
শিল্পকলার মঞ্চ থেকে
আমায় নেমে নিলো।

সেদিন থেকে মঞ্চে ওঠার
প্রবল তৃষ্ণা মনে,
দেশ-বিদেশে সেই আমিটা
মঞ্চে যে সবখানে।

আরেকটিবার আঘাত দিলো
এইতো কদিন আগে,
তার জন্যই বড় হওয়ার
ইচ্ছা মনে জাগে।

শ্রদ্ধেয় ভাইয়া তোমায়
বলছি আমি শোনো,
এমন আঘাত আর কাউকে
দিও নাকো যেন।

আমিও একদিন হতে পারি
অনেক বড় নেতা,
কারো মনে কষ্ট দিয়ে
যায় কি বলো জেতা-?

নেতা না হয় নাইবা হলাম
ভালো মানুষ হবো,
হিংসা বিদ্বেষ অহমিকার
ঊর্ধ্বে আমি রবো।

ভাইয়া তুমি এগিয়ে যাও
মন থেকে চাই,
বড় হওয়ার অনুপ্রেরণা টা
তোমার কাছেই পাই!
.........................................
০৩ মার্চ ২০২৪
সময় সকাল ১০:৫১
বরপা- রুপসি -রুপগঞ্জ।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (অনুভুতি ও কবিতা)

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 5 months ago 

আপু আপনি শুধু আমার বাংলা ব্লগের নোন পুরো দেশের কবি ৷ যা হোক সেই অষ্টম শ্রেণির কান্না জেদ আজ আপনাকে এখন বিখ্যাত কবি বানিয়েছে ৷ সত্যি অসাধারণ আপু আসলে জীবনে কিছু জেদ আমাদের কে অনেক বড় করে যার বাস্তব উদাহরণ আপনি ৷ যা হোক আপু আপনার লেখা কবিতা প্রতিনিয়ত দেখতে পাবো এমনটাই প্রত্যাশা করি ৷
অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50