"টিনটিন" বাবাইয়ের শুভ জন্মদিন উপলক্ষে স্বরচিত কবিতা আবৃত্তি,, "আর মাত্র দুই দিন"

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

received_634285625012581.webp


বন্ধুরা আর মাত্র দু'দিন পর আমাদের সকলের প্রিয় টিনটিন বাবার শুভ জন্মদিন।টিনটিন বাবার শুভ জন্মদিন উপলক্ষে আজ সকাল থেকে ভাবছি একটি কবিতা লিখে উপহার দিব।ইতিমধ্যে আপনারা সকলেই জানেন আমার মায়ের চোখের অপারেশন করিয়েছি তাই।অ্যালবাম পারিবারিক আরো অনেক কাজের চাপের জন্য সারাদিন কবিতাটি লিখতে পারিনি।এরপর কবিতাটি লিখেছি। কিন্তু আবৃত্তি করার সময় সুযোগ হয়ে উঠছে না।তাই পোস্ট করতে একটু দেরি হয়ে গেল।তাছাড়া যথেষ্ট নেট প্রবলেম।বন্ধুরা ঠিক ধরেছেন আজ টিনটিন বাবার জন্মদিন উপলক্ষে স্বরচিত কবিতা আর মাত্র দুই দিন আপনাদের সকলকে আবৃত্তি করে শোনাব।স্পেশালি কবিতাটি আবৃত্তি করছি আমাদের সোনা বাবা টিনটিন বাবুর জন্য♥

IMG_20220116_153456.jpg


আমার বিশ্বাস টিনটিন বাবু কবিতাটি শুনলে অবশ্যই তার ভালো লাগবে।"টিনটিন বাবু" তোমার জন্য আমার আজকের এই ছোট্ট আয়োজন।তোমার যদি ভালো লাগে তবে আমার এই আয়োজন সার্থক হয়ে উঠবে।



শুভ জন্মদিনের আগাম শুভেচ্ছা জানিয়ে চলুন শুরু করা যাক, আজকের স্বরচিত কবিতা। "আর মাত্র দুই দিন"।


আর মাত্র দুই দিন
♥*সেলিনা সাথী


ভিডিও লিংক


কবিতার লিরিক্স


আর মাত্র দু'দিন পরেই
তোমার জন্মদিন,,
সবার প্রিয় বাবাই তুমি
দুষ্টু -মিষ্ট টিনটিন।

বাবা- মায়ের চোখের মনি
সাত রাজার ধন,,
তোমার জন্মদিনে তাই
এত আয়োজন।

দাদা দিদার কাছে তুমি
অমূল্য রতন,,
দেখতে তুমি ঠিক যেন
বাবারি মতন।

চাচ্চুর কাছে তুমি জেনো
হৃদস্পন্দন,,
জনম জনমের সেতু এটা
রক্তের'ই বন্ধন।

আমার বাংলা ব্লগে তুমি
সবার সোনা পাখি,
তোমায় দেখে মুগ্ধ যে হয়
মোদের দুটি আঁখি।

সেই তুমিটা দুদিন পরে
চারে দিবে পা,
ভাবতে গেলে কেমন যেনো
শিউরে উঠে গা।

বাবার মনে খুশি যে আজ
আনন্দে ভরপুর,,
মায়ের চোখে মুখে যেন
ঝরছে খুশির নুর।

ওপার বাংলায় কেক কাটবে
বেজায় খাওয়া-দাওয়া,,
এপার বাংলায় সেই আমেজটা
করবে আসা যাওয়া।

জন্মদিনের আয়োজন টা
হচ্ছে বেজায় ভারী,,,
ওপার বাংলায় থাকলে আমি
চরে যেতাম গাড়ি।

অনেক বড় হবে তুমি
এটাই করি আশা,,,
সাথী আন্টি দিয়ে গেলাম
নিবিড় ভালোবাসা।।

আর মাত্র দু'দিন পর
তোমার জন্মদিন,,
বুকের ভিতর কেমন যেন
করছে চিন চিন।।

শুভ শুভ শুভ দিন
টিনটিন বাবার জন্মদিন।
আর মাত্র দুই দিন
বাজবে সানাই,, বাজবে বিন
আর মাত্র দুই দিন।
ভাল থেক টিনটিন।


IMG_20220924_230303.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে কবিতাটি। বরাবরই আপনার কবিতা আমার ভালো লাগে।আর আজকের কবিতার কোন তুলনা হয় না। টিনটিন বোঝার মতো যেদিন হবে সেদিন এই কবিতাটি ওকে দেখাবো সেদিন অনেক খুশি হবে। এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

দিদিমণি অনেক খুশি হলাম সেদিন পর্যন্ত আপনি কবিতাটি সংরক্ষণ কিংবা সংগ্রহে রাখবেন বলে।আসলে সোনা বাবুটাকে অনেক কিছু দিতে ইচ্ছে করছিল কিন্তু কিভাবে দিব।কি দিব তাই ভাবতে ভাবতে মাথায় কবিতা চলে আসলো।কারণ এই কবিতাটি যুগের পর যুগ থেকেই যাবে।বরাবরই আমার কবিতা আপনার ভালো লাগে জেনে খুশি হলাম অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।♥♥

 2 years ago 

কবিতা ও আবৃত্তি টি চমৎকার হয়েছে। দারুন ছন্দমিল ছিলো। কবিতার কথা গুলো অনেক ভালো ছিলো।

আমি কিন্তু আপুর বিশেষ ফ্যান। এই রকম গুণী মানুষ খুব কম চোখে মেলে।

 2 years ago 

আমি নিজেকে ধন্য মনে করছি যে আপনার মত এত চমৎকার একজন ভক্ত মানুষ পেয়েছি বলে।
♥♥

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি সুন্দর মতামত দিয়ে আমাকে সমৃদ্ধ করার জন্য।
♥♥

ছোট বাবার জন্ম দিনের আর মাত্র মাঝখানে একটা দিন বাকি। আমরা সবাই কমবেশি টিনটিনের জন্মদিন নিয়ে বেশ আগ্রহী থাকি। আপনার কবিতাটা অসাধারণ সুন্দর। তবে হয়তো আপনার কবিতার অর্থগুলো এখনো পর্যন্ত টিনটিন বুঝতে পারবে না। তবে ও যেদিন বোঝার মত হবে সেদিন হয়তো আপনার কবিতা শুনে খুব খুশি হবে। আপনার কবিতা আবৃত্তি অনবদ্য ছিল। যদিও আমি আপনার কবিতার বিশেষ ফ্যান।

 2 years ago 

একদম ঠিক বলেছেন টিনটিন বাবু একটু বড় হলে আমার কবিতার ভাষা গুলো ঠিক বুঝতে পারবে ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে আমাকে উজ্জীবিত করার জন্য।♥♥

 2 years ago 

আপু বরাবরের মতই অসাধারণ।আবৃত্তি ও দারুন হয়েছে আবার কবিতার কথা গুলোও অসাধারণ। আশা করি জন্মদিনেও টিনটিন একটি অসাধারণ কবিতা পেতে যাচ্ছে আপনার কাছে থেকে।

 2 years ago 

কেন নয় নিশ্চয়ই আরও সুন্দর সুন্দর কবিতা হবে টিনটিন বাবার জন্য।অলরেডি আজ আরেকটি পোস্ট করে ফেলেছি।♥♥

 2 years ago (edited)

আজকের টাও তো দেখলাম।আজকের টাও দারুন হয়েছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা আপনাকে,,,♥♥

 2 years ago (edited)

অনেক বড় হবে তুমি
এটাই করি আশা,,,
সাথী আন্টি দিয়ে গেলাম
নিবিড় ভালোবাসা।।

আর মাত্র দু'দিন পর
তোমার জন্মদিন,,
বুকের ভিতর কেমন যেন
করছে চিন চিন।।

শুভ শুভ শুভ দিন
টিনটিন বাবার জন্মদিন।
আর মাত্র দুই দিন
বাজবে সানাই,, বাজবে বিন
আর মাত্র দুই দিন।
ভাল থেক টিনটিন।

আমাদের সকলের আদরের টিনটিন বাবুকে নিয়ে খুবই সুন্দর কবিতাটি লিখেছেন। আর দুদিন পরে টিনটিন বাবুর জন্মদিন আর জন্মদিন উপলক্ষে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো।আর আবৃত্তি আমার আরো বেশি ভালো লেগেছে। আশা করছি আগামী হ্যাংআউটয়ে আবারো কবিতাটি আমাদের আবৃত্তি করে শোনাবেন।

 2 years ago 

আপনাকে স্পেশাল স্পেশাল ধন্যবাদ যে আগামী হ্যাংআউটে আমার কাছে আবারও কবিতা শোনার আগ্রহ পোষণ করেছেন।আমি বেঁচে থাকলে নিশ্চয়ই শোনাবো।♥♥

 2 years ago 

আপু আপনার এই যাদু মাখা কন্ঠে আবৃত্তি আমাকে দিনের পর দিন পাগল করে চলেছেন।কি মায়াবী কন্ঠ, আমাকে কি শেখাবেন একটু।অনেক সুন্দর ছিল আপু কবিতার সুর,ছন্দ। সব মিলিয়ে অসাধারণ আপু।টিনটিন তোমার জন্মদিন শুভ হউক বাবা❤️🧡💜💙💛

 2 years ago 

আপনি শিখতে চাইলে নিশ্চয়ই শিখাবো কেনো শেখাবো না।।আমি নিজেও তো সবার কাছ থেকে শিখি।♥♥

 2 years ago 
আপু আপনি এগুলো কিভাবে সম্ভব করেন? কোন কিছুতেই এত সুন্দর সুন্দর কবিতা আপনি আবৃত্তি করেন। সত্যিই অসাধারণ! আমিও একটু পারি কিন্তু এতো ভালো না। সত্যি আপনার মেধার তারিফ করতে হয়। কবিতার প্রতিটা লাইন কত মধুর এবং কত মিল রয়েছে সত্যি অসাধারণ। দোয়া কামনা রইল আপনার জন্য আপু।
 2 years ago 

আসলে কেমন কেমন করে যেন আমি পারি যে কোন বিষয় নিয়ে কবিতা লিখতে পারবি অন্তমিলের কবিতা।এবং সত্যি সত্যিই আমার কবিতা অনেক মানুষ পছন্দ করে।কবিতার জন্য অনেক উপহার পাই।♥♥

 2 years ago 

ছন্দ আপু আপনি তো ফাটিয়ে দিয়েছেন ৷টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে কি চমৎকার করে লিখেছেন ৷ প্রতিটি লাইন অনেক ছন্দ ছন্দে ভরা ৷
ধন্যবাদ এতো সুন্দর করে টিনটিন বাবার জন্মদিনের কবিতা শেয়ার করার জন্য ৷
ভালো থাকবেন!!!

 2 years ago 

আসলে ভাইয়া আমি ফাটিয়ে দিতে চাইনি আমি শুধুমাত্র সবাইকে বিনোদন দিতে চেয়েছি এবং আমাদের সকলের প্রিয় টিনটিন বাবু কে জন্মদিনের উপহার স্বরূপ।♥♥

 2 years ago 

চমৎকার ছন্দে ছন্দে মিলিয়ে টিনটিন বাবুর জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে দিয়েছেন, আপনার কবিতার মাধ্যমে জানাই টিনটিন বাবুর অগ্রিম জন্মদিন। চমৎকার ছিল আপনার লেখা কবিতাটি আশাকরি এটি সবার ভালো লেগেছে।

 2 years ago 

খুবই সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39