রবীন্দ্র সংগীত/ আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে /কভার-



আসসালামুয়ালাইকুম /আদাব

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।

received_585176593067690.webp


বন্ধুরা এই প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পরেছি।দীর্ঘদিন জ্বরে পরে থাকার কারণে অনেক বেশি দুর্বল লাগছিল।এবং মনটাও কেমন যেন আনচান করছিল।তাই ভাবলাম একটু মেলা থেকে ঘুরে আসি ভালো লাগবে।মজার বিষয় হচ্ছে নীলফামারী ছোট্ট জেলা শহরে এর আগে কোনদিন কখনোই রাস্তাঘাটে এত জ্যাম হয়নি।পায়ে হাঁটাও মুশকিল হয়ে গেছে।মেলার ভেতরে প্রবেশ করেই দেখি চারিদিকে শুধু লটারি টিকিট কেনা বেচা হচ্ছে।আমি নিজে চারটি টিকিট ক্রয় করলাম।আজকের লটারি তে 5 টি বাইক দেবে।তাই মনের ভিতর একটু কেমন কেমন করে।মেলা থেকে ফিরে এসে বাসায় সুবর্ণ এর সাথে একটু ফেসবুক লাইভে আড্ডা দিলাম।এরপরে একটি গান গেয়ে পোস্ট করার কথা চিন্তা করলাম।রবীন্দ্র সংগীত আমার খুবই প্রিয় এবং আজকে যে গানটি আমি কভার করেছি সেই গানটি আমার অত্যন্ত প্রিয় একটি গান।গানের কথা আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।জনপ্রিয় এই গানটি আমি আশা করব সকলেরই ভালো লাগবে।ছোটবেলায় যখন গান শিখছিলাম শুরুতেই এই গানটি আমাকে গাইতে দিয়েছিল।এবং বিভিন্ন প্রোগ্রামে আমরা এই গানটি পরিবেশন করে থাকে।এই ফাঁকে বলে নেই আমি কিন্তু কোন শিল্পী নই আমি গান গাইতে পারি না শুধু বিনোদনের জন্য একটু চেষ্টা করে মাত্র।আর আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই আমাকে যেভাবে উৎসাহ-উদ্দীপনার দিয়ে থাকেন তাতে আমি অনেক বেশি অনুপ্রাণিত হই।আপনাদের উৎসাহে অনুপ্রাণিত হয়ে আজ আবার একটি গান কভার করল আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।তবে চলুন আর দেরি না করে শুরু করা যাক।


রবীন্দ্র সংগীত

কভারঃ সেলিনা সাথী


ভিডিও লিংক


গানের লিরিক্স


আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।
আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।
এ জীবন পুণ্য করো,
এ জীবন পুণ্য করো,

এ জীবন পুণ্য করো,
এ জীবন পুণ্য করো দহন-দানে।
আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।
আমার এই দেহখানি তুলে ধরো

তোমার ওই দেবালয়ের প্রদীপ করো
নিশিদিন আলোক-শিখা জ্বলুক গানে
নিশিদিন আলোক-শিখা জ্বলুক গানে
আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে

আঁধারের গায়ে গায়ে পরশ তব
সারা রাত ফোটাক তারা নব নব
আঁধারের গায়ে গায়ে পরশ তব
সারা রাত ফোটাক তারা নব নব

নয়নের দৃষ্টি হতে ঘুচবে কালো
যেখানে পড়বে সেথায় দেখবে আলো
ব্যথা মোর উঠবে জ্বলে
ঊর্ধ্ব-পানে

ব্যথা মোর উঠবে জ্বলে
ঊর্ধ্ব-পানে
আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে
এ জীবন পুণ্য করো,

এ জীবন পুণ্য করো,
এ জীবন পুণ্য করো,
এ জীবন পুণ্য করো
দহন-দানে
আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ছোটবেলায় আপু মেলা থেকে আমি মনে হয় ১৫টির মত লটারি কিনেছিলাম , ভেবেছিলাম হয়তো একটা কিছু পেয়ে যাব । কিন্তু আর পাইলাম কই! খুব ভালো লাগতো তখন । যাইহোক আপনার কন্ঠে আগুনের পরশমনি গানটি শুনে খুবই ভালো লাগলো । এই গানটি একেবারে অনেক আগে একবার শুনেছিলাম, আপনার কণ্ঠ শুনে ভালই লাগছে ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য♥♥

 2 years ago 

বাহ আপনি খুব চমৎকারভাবে রবীন্দ্র সংগীত আমাদের মাঝে পরিবেশন করেছেন। আপনার কন্ঠ রবীন্দ্র সংগীত শুনে খুব ভালো লাগলো। আসলে মাঝে মাঝে সময় পেলে আমিও রবীন্দ্র সংগীত শুনে থাকি। এত চমৎকার গান আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য অনেক বেশি ধন্যবাদ আপনাকে♥♥

 2 years ago 

আগুনের পরশমণি গানটি আমার ভীষণ ভালো লাগে। আর আপনার কন্ঠে অসাধারণ লেগেছে শুনতে।
জ্বর থেকে উঠেই কি চমৎকার গান গাইলেন শুনে খুব ভালো লাগলো।
বিশেষ করে আপনার কন্ঠস্বর সবসময়ই সুন্দর।

 2 years ago 

আমার কন্ঠে গান আপনার ভাল লেগেছে শুনে খুব খুশি হলাম অনেক অনেক ধন্যবাদ উৎসাহ দেয়ার জন্য।।♥♥

 2 years ago 

সুন্দর একটি গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রবীন্দ্র সংগীত আমার কাছে খুবই ভালো লাগে আমি মাঝে মাঝে যখন একা থাকি তখন শুনি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর একটি গান কভার করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে একা একা রবীন্দ্র সংগীত শুনলে অনেক বেশি ভালো লাগে। রবীন্দ্র সংগীত আমার প্রাণের স্পন্দন।♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50