স্বরচিত কবিতার নাম "ফকির আলমগীর" || সেলিনা সাথী

“ফকির আলমগীর"
সেলিনা সাথী

২৫-০৭-২১

সখিনার প্রেমে পরে
যিনি হয়েছেন বীর
তিনি আর কেউ নন
ফকির আলমগীর।

বোঝাতে গিয়ে মায়ের দাম
ঝড়িয়েছেন কত ঘাম
গানের সুরে মারেন তীর
পপ গানের মহাবীর।

মা দরদি, প্রেমিক রাজার
দরাজ কন্ঠে গান,
ছুঁয়ে দিয়েছে লাখো মানুষের
চিত্ত,মনো প্রাণ।

একাত্তরের কন্ঠযোদ্ধা
ফকির আলমগীর,
মুক্তি যুদ্ধের চেতনায়
উঁচু করা শীর।

গনসঙ্গীত ও পপ গানে
জুড়ি নেই যার,
বাংলা গানের "বাঘ" নামেও
উপাধি আছে তার।

তার চলে যাওয়া মানে
বিশাল শূণ্যতা,
বাংলা গানের ভান্ডারে
এক বড় অপূর্ণতা।

শিল্পকলা একাডেমি
রাজধানীতে ঐ
প্রথম কথায় বলেছিল
সাথী আমার সই।

সেই গানেরই অনুষ্ঠানে
আমি সঞ্চালনায়,
ভরে দিলেন আমায় তিনি
আর্শিবাদ আর দোয়ায়।

প্রথম দেখায়, প্রথম কথায়
ডেকেছিলেন সই,
স্মৃতিপটে সবি আছে
সেই মানুষটা কই।

অচিন দেশে চলে গেলেন
গাইবে না আর গান,
গনসঙ্গীতে বাড়িয়ে দিলেন
বাংলাদেশের মান।

এই "করোনা" নিচ্ছে কেড়ে
কত গুনির প্রাণ,
চারিদিকে ছড়িয়ে আছে
মহামারীর ঘ্রাণ।

ভাল থেকো পরওপারে
আমার প্রিয় সই,
অশ্রুজলে শিক্ত আমি
আজকে তুমি কই????

received_828092367879971.webp

IMG_20210725_012549.jpg

IMG_20210725_012638.jpg



FB_IMG_1624876394671.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


photo_2021-06-30_13-14-56.jpg

Subscribe My Channel on YouTube: https://youtube.com/channel/UC1lAnoejZgfsGXZaaYwNljg

photo_2021-06-30_13-15-05.jpg



🌼ধন্যবাদ🌼



Sort:  
 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে কবিতাটি, বেশ ছন্দ মিলিয়েছেন এই গুনি শিল্পীকে নিয়ে । ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আমাকে ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অসাধারন লিখেছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভ কামনা অবিরাম।

 3 years ago 

আপু আপনি এত বড়ো একটা মানুষের সান্নিধ্য পেয়েছিলেন এটা জেনে ভালো লাগলো।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আরো অনেক বড় মানুষের সান্নিধ্য পেয়েছি আপু। এক এক করে দেখবেন।শুভ কামনা।

 3 years ago 

অপেক্ষায় রইলাম আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64294.64
ETH 3491.72
USDT 1.00
SBD 2.53