꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 পথ চেয়া থাকা:꧂

in আমার বাংলা ব্লগ9 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆


IMG_20231018_190453.jpg


꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 পথ চেয়া থাকা:꧂


আমি নীলাঞ্চলের কাব্যকন্যা
বাংলাদেশে বাস
নীলকুঠিরে বসে বসে
কাব্য করি চাষ।
নামটি আমার সেলিনা সাথী
কাব্যে বলে যাই,,
ভালো থেকো তোমরা সবে
এটাই শুধু চাই।
শুভেচ্ছাটা জানিয়ে এবার
ব্লগ করি শুরু,,
জানিনা কেন বুকটা আমার
কাঁপছে দুরু দুরু।


IMG_20231018_191100.jpg


বন্ধুরা আজ আবারও অনেকদিন পর আর একটি স্বরচিত কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করছি আমার লেখা এই নতুন কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।এবং আমাকে অনুপ্রেরণা যোগাবে আবারো নতুন নতুন কবিতা লেখার জন্য। বন্ধুরা আজ আমি আপনাদের সেই শৈশবের বন্ধুত্বের কথা মনে করিয়ে দেবো।সেই স্কুল থেকে কলেজ জীবনের কথাগুলো।ঠিক সেই সময় আমরা অনেক বেশি আবেগপ্রবণ হয়ে থাকি। এবং আমাদের সকলের জীবনে কেউ না কেউ ভালো বন্ধু হয়ে এসেছে।সুখে দুখে বিপদে-আপদে,যে বন্ধুটি বেশিরভাগ পাশে ছিল তাকে নিয়ে আমরা অনেকেই অনেক ধরনের স্বপ্ন দেখি। কিন্তু বাস্তবতার নিরিখে এসে সেই স্বপ্নগুলো হারিয়ে যায় দূর থেকে দূরান্তে।

কিন্তু জীবনের একটা প্রান্তে এসে সেই বন্ধুদের কথা অনেক বেশি মনে পড়ে যায়।সবার না পড়লেও কারো কারো খুব বেশি মনে পড়ে।বন্ধুত্বের গভীরতা দাগ কেটে যায় হৃদয় পটে। তবে কিছু কিছু বন্ধুত্ব আছে থেকে যায় আজীবন। ঠিক এরকমই দুজন বন্ধুত্বের কথা তুলে ধরেছি আমার আজকের এই নতুন কবিতাটিতে।আমি বিশ্বাস করি আমার আজকের কবিতাটি পড়েও অনেকের অনেক বন্ধুর কথা মনে পড়ে যাবে। সেই ছোটবেলার বন্ধুদের কথা মনে করিয়ে দেয়ার জন্যই আমার আজকের এই আয়োজন। কবিতাটির শিরোনাম পথ চেয়ে থাকা। কবিতার শিরোনামে কিন্তু দারুণ একটা চমক রয়ে গেল। চমক টি কেউ বুঝতে পারলে ভালো না বুঝতে পারলে আরো ভালো। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন আজকের কবিতাটি পড়ে আসি।আর হ্যাঁ আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে সব সময় অনেক বেশি অনুপ্রাণিত করে অনেক বেশি উৎসাহিত করে কাব্য চাষের জন্য♥♥

"পথ চেয়ে থাকা"


🥀সেলিনা সাথী🥀

ছোটবেলার বন্ধু যে তুই
এমনই একজন,
হৃদয় মাঝে লুকিয়ে রাখা
অমূল্য সে ধন।

<hr<

সুখে দুঃখে চলার পথে
প্রিয় সাথী তুই,
ইচ্ছে করে দুজন মিলে
স্বপ্নটাকে ছুঁই।

লেখাপড়া খেলাধুলায়
তুই যে ছিলি পাশে
মধু মাখা স্মৃতিগুলো
হৃদয়পটে হাসে।

রাগ অনুরাগ করতি কত
জীবন চলার পথে,
যখন দেখি আমার সাথে
মিলতো না তোর মতে।

অভিমানে তাইতো সেদিন
ছেড়ে দিলি হাত,
তুই বিহনে কাটছে আজো
অশ্রুভেজা রাত।

আমায় ছাড়া একা একা
আনলি ঘরে বউ,
হৃদপিন্ডের রক্তক্ষরণ
বুঝলো না তো কেউ।

এক নিমিষেই ভুলে গেলি
প্রিয় বন্ধুর কথা,,
অকারনে দিয়ে গেলি
অযাচিত ব্যথা।

দোয়া করি সুখে থাকিস
ভালো রাখিস মন,
আমার কাছে প্রিয় যে তুই
আমি প্রয়োজন।

বন্ধুত্বটা আমার কাছে
থাকবে আজীবন,,
হৃদয় জুড়ে থাকবি রে তুই
সারাটি জীবন।

স্বপ্নটাকে দেখব ছুঁয়ে
এটাই ছিল আশা,
স্বপ্ন মাঝে খুঁজে পাওয়া
নিবিড় ভালবাসা।

চাতক পাখির মতোই এখন
পথ চেয়ে থাকি,
নির্বাসনের নির্জনতায়
মেলে দুটি আঁখি।
..............................
১৮ অক্টোবর ২০২৩
সময় সন্ধ্যা ৬: 35
কবিতা কুটির-নীলফামারী।।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56