"কাব্য কথায় লাল জামা" 10% beneficially @shy-fox"

আসসালামুয়ালাইকুম

dropshadow_1636137548463.jpg

siam,.png

একরাশ লাল গোলাপের শুভেচ্ছা♥ আশাকরি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।

siam,.png

অনেকদিন ধরে আমি লাল গাউন জামা খুজতেছিলাম গত রোজার ঈদ থেকে সেদিন পর্যন্ত কোন দোকানে খুঁজে পাইনি। তবে প্রতিনিয়ত নিজের মনের সাথে নিজেই বায়না করি আমার লাল জামা চাই। আহ্লাদে গদগদ হয়ে আমি আমার কাছে আবদার করি রোজ।

dropshadow_1636137659085.jpg

siam,.png

হঠাৎ সেদিন রংপুর সুপার মার্কেট এর বেশ কয়েকটি দোকান ঘুরে ঘুরে একটি দোকানে পেয়ে গেলাম সেই কাঙ্খিত লাল জামা।আশ্চর্য একটি দোকানে শুধুমাত্র একটি লাল ছিল।সেটাই ঝটপট কিনে ফেললাম।।
এবং কাল জামাটি পরে একটি প্রোগ্রাম এ গিয়েছিলাম সেই অনুভূতিটাই কবিতার মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করছি।আশা করি আপনাদের ভালো লাগবে।।

siam,.png

IMG_20211105_233007.jpg

siam,.png

লাল জামা

siam,.png

নিজের কাছে নিজেই আমি
বায়না করি রোজ
টুকটুকে লাল গাউন জামার
নিত্য করি খোঁজ।

অবশেষে পেলাম সেদিন
প্রিয় জামা লাল
খুশি ভরা মনে সেটা
পড়েছিলাম কাল

লাল জামা লাল চশমা
কানে লাল দুল
লাল ওড়নায় ঢেকেছিলাম
বেধে মাথার চুল।।

লাল ব্রেসলেট কালো ঘড়ি
হাতে লাল ব্যাগ
টুকটুকে লাল ঠোঁট দুটো ঐ
দু চোখ ভরে দেখ।।

পরিপাটি থাকতে আমায়
ভীষণ ভালো লাগে
ছড়িয়ে দিতে সুখের আভা
ইচ্ছে মনে জাগে।

শুনছো নাকি লাল পরী টা
কোথায় তোর দেশ??
লালে লালে অপরূপা
লাগছে তোকে বেশ।।

আমায় দেখে বলছে ওরা
টুকটুকে লাল পরী
কি সুন্দর লাগছে তোকে
আহা মরি মরি।।

লালের সাথে ভাব আমার
ছোটবেলা থেকে
স্বপ্নগুলো নীলের বুকে
লাল ধরে রাখে।।

লাল, নীল, সাদার সাথে
আমার বসবাস
ঘুরেফিরে জড়িয়ে থাকে
ওরাই বারো মাস।।

লাল মানে মুচকি হাসি
আলতো শিহরণ
লালের ছোঁয়ায় দিবানিশি
ভরিয়ে যায় মন।।

siam,.png

dropshadow_1636137585091.jpg

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

লালের সাথে ভাব আমার
ছোটবেলা থেকে

আমার ও লাল জামা ভীষণ পছন্দ আপু। আর লাল রং টাও ভীষণ পছন্দের। আপনাকে সত্যিই বেশি মানিয়েছে লাল গাউন টিতে। আর আপনি তো মাশাল্লাহ অনেক সুন্দর।সব কিছুতেই খুব মানায়। আর কবিতাও একেবারে বেশ পড়তে লাগলো।

 3 years ago 

আপনা র ও লাল জামা পছন্দ শুনে বেশ ভালো লাগলো। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু♥♥

 3 years ago 

আমি আপনার পোস্টে ঢুকে চোখে শুধু লালে লাল দেখছিলাম। অনেক সাধনার পর আপনার লাল ড্রেস এর স্বপ্ন পূরণ হয়েছে শুনে খুশি হলাম। আপনার দেখে তো আপনার লেখা কবিতা পড়ার কথা ভুলেই গিয়েছিলাম।আপু আপনাকে আমার জীবনের একটি পছন্দের কথা বলছি। চশমা পড়া মেয়ে গুলোই কিন্তু আমার ক্রাশ। আপনার সকল স্বপ্ন সার্থক হোক সেটাই কামনা করি।❤️❤️

 3 years ago 

সকল চশমা পরা মেয়ে গুলো আপনার ক্রাশ বাহ চমৎকারতো।মহান আল্লাহতালা আপনার সব স্বপ্ন পূরণ করুন। আমিন।।

 3 years ago 

আপু তাহলে তো আমি বিপদে পড়ে যাবো আপনার দোয়া কবুল হলে বিশেষ করে?? 😜😜😜

 3 years ago 

তাই বুঝি তাহলে দোয়া তুলে নিতে হয়♥

অসাধারণ, আপু আপনার কবিতাটি সত্যিই অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আর আপনাকে লাল জামাটি বেশ ভালো মানিয়েছে। ধন্যবাদ।

 3 years ago 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা♥♥

 3 years ago 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা ভাইয়া♥♥

 3 years ago 

আপু আপনাকে এতো এতো সুন্দর লাগছে লাল জামা পড়ে কি বলব। আর কবিতা টাও ছন্দ মিলে দারুন লিখেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

লাল আমার খুব প্রিয় রং।লাল সবকিছুই আমার খুব বেশি ভালো লাগে।আপনারও ভালো লেগেছে শুনে খুশি হলাম অনেক অনেক শুভেচ্ছা আপু♥♥

 3 years ago 

মাশাআল্লাহ লাল জামা পরে আপুকে পুরাই লাল পরী লালপরী লাগছে। আর কবিতা তো অসাধারণ কি বলবো। খুব ভালো লাগলো ♥️

 3 years ago 

এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ♥♥

 3 years ago 

লাল জামা লাল চশমা
কানে লাল দুল
লাল ওড়নায় ঢেকেছিলাম
বেধে মাথার চুল।।

সব মিলিয়ে অনেক সুন্দর লাগছিল আপু আর আপনি আসলেই যেকোনো জিনিস দিয়ে সুন্দর একটি কবিতা বানিয়ে ফেলেন আমার খুবই ভালো লাগে এই দক্ষতা টি। আপনি সবকিছুতেই বেস্ট আমার কাছে যা মনে হয়। আপনার কবিতাটি খুবই ভালো লাগলো অনেক মজা পেলাম পড়ে। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

সত্যিই অন্ত্যমিলের কবিতা লেখা আমার কাছে খুব মজার একটি বিষয়।এবং এই কবিতা গুলোর দিয়ে হাজারো হাজারো মানুষের মন জয় করতে পেরেছি আলহামদুলিল্লাহ।

উৎসাহ ও প্রেরণা মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ!♥♥

 3 years ago 

কবিতাটি অনেক সুন্দর হয়েছে আর কবিতার সঙ্গে আপনার ছবিগুলো একদম মানিয়ে গিয়েছে। শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আপু আপনার সাথে তো আমারও মিলে গেল। লাল কালার আমারও খুব পছন্দ । লাল কালারের কোন জামা দেখলে অন্য কোন কালার পছন্দ হয় না। লাল জামায় আপনাকে অনেক সুন্দর লাগছে। আর আপনার কবিতা তো সবসময় ভালো হয়। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বাহ দারুন তো আপনার সাথে আমার চমৎকার মিল আপনারও লাল পছন্দ আমারও লাল পছন্দ।

লালের সাথে লাল
থাকবে চিরকাল
তোমার আমার বন্ধুত্ব
সে ও মহাকাল♥♥

 3 years ago 

লাল রং যে আপনার প্রিয় সেটা তো জানতাম না।আর যে কোনো বিষয় নিয়ে হটাৎ করে কবিতা লেখার অসাধারণ দক্ষতা রয়েছে আপনার মধ্যে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যিই লাল আমার খুব প্রিয় রং লাল আমি খুব বেশি ভালোবাসি♥♥

 3 years ago 

আপু কি বলবো ভেবে পাচ্ছি না। আপনার লাল রঙের ড্রেসে অনেক সুন্দরী লাগছে। আসলে মেয়েদের লাল রঙের ড্রেসে অনেক সুন্দর লাগে।
লাল জামা লাল চশমা
কানে লাল দুল
লাল ওড়নায় ঢেকেছিলাম
বেধে মাথার চুল

এই চরণ আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি মাঝে মাঝে ভেবে অবাক হয়ে যাই যে আপনি এতো সুন্দর ভাবে চরণ গুলো মিলিয়ে বলেন কি ভাবে...!সুন্দর একটি কবিতা তার সাথে আপনার সুন্দর সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্যে ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

চেষ্টা করি তাই পারি।।আমার লাল জামা কবিতা,, ছবি, আপনার অনেক ভাল লেগেছে শুনে আমিও বেশ আনন্দিত হলাম।। শুভকামনা আপনার জন্য♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35