স্বরচিত কবিতা "সন্ধ্যা প্রদীপ"♥♥ ১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।।



আসসালামু আলাইকুম

♥♥


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।আপনাদের সকলের সুস্থতা আমার একান্ত কাম্য।বিশেষ সংবাদ আমি আজ সারাদিন অনেক ব্যস্ত ছিলাম।তাই কি পোস্ট করব এটা ঠিক করতেই পারিনি।তবে এই মুহূর্তে চমৎকার একটি কবিতা লিখলাম সেটাই আপনাদের সাথে শেয়ার করব।খুবই রোমান্টিক কবিতা।কবিতার শিরোনাম "সন্ধ্যা প্রদীপ" আশা করি আপনাদের ভালো লাগবে।বিশেষ করে কবিতা প্রেমিদের।

♥♥


IMG_20220226_185949.jpg


♥♥


তবে চলুন শুরু করা যাক স্বরচিত কবিতা "সন্ধ্যা প্রদীপ"



♥♥


"সন্ধ্যা প্রদীপ"



সেলিনা সাথী


♥♥


তাং-২৬/০২/২০২২ইং


♥♥

সন্ধাপ্রদিপ দাও জালিয়ে
আমার মনের ঘরে,,
হারিয়ে যাব এই আমিটা
আরেকটু পরে
।।

সন্ধ্যেবেলার হাজার স্মৃতি
এনে দিয়েছে ভোর,,
চারালকাটায় নব সূর্য
কেটে দিয়েছে ঘোর
।।

নীলসাগরের শাপলা শালুক
লাল অথবা নীল,,
এক নিমিষেই গিয়েছে ভরে
আমার অবূঝ দিল
।।।

জবার সাথে ফটোগ্রাফি
প্রাণবন্ত হাসি,,
অপলক ওই দৃষ্টি টাকে
ভীষণ ভালোবাসি
।।

শূন্য পায়ে নুপুর যখন
পরিয়ে দিলে তুমি,,
হেসেছিল ফুল পাখিরা
কেঁদেছিল ভূমি

ভিন্নজগৎ ভিন্নভাবে
ভিন্ন আলাপন
একজনের ভেতরে ছিল
আরেকজনের মন
।।

সেই সে স্মৃতি ভুলে গিয়ে
করলে আমায় পর,,
তুমি বিহনে অন্য কারো
বাঁধতে পারি ঘর??

তাই জীবনে একলা ঘরে
কাটিয়ে দেবো আমি,,
এক জীবনে তুমি ছিলে
আমার কাছে দামি

জানে ঈশ্বর জানে বিধাতা
জানে অন্তর্যামী,,
এই জীবনে তুমি ছিলে
প্রিয় মহা দামি
।।

সকাল-দুপুর-বিকেল গেল
এখন সন্ধ্যেবেলা
সন্ধ্যা প্রদীপ জ্বালিয়ে দিও
যায় বয়ে যায় বেলা।


♥♥


IMG_20220226_182410.jpg


আশাকরি কবিতাটি আপনাদের ভাল লেগেছে।আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া।



dropshadow_1629707620635.jpg

♥♥

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

কবিতার সাথে আপনার শেয়ারকৃত ছবিটির সামঞ্জস্য রয়েছে। এবং আপনার কবিতা সম্পর্কে আমরা সবাই অবগত। কী সুন্দর ভাষার ব‍্যবহার কী সুন্দর ছন্দ। একেবারে সহজভাবে মনের কথাটা প্রকাশ করা।

সকাল-দুপুর-বিকেল গেল
এখন সন্ধ্যেবেলা
সন্ধ্যা প্রদীপ জ্বালিয়ে দিও
যায় বয়ে যায় বেলা

সম্পূর্ণ কবিতা টা ভালো ছিল। তবে এই চারটা লাইন কেনজানি সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 
চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।আমার কবিতা ভালো লেগেছে জেনে আমি আনন্দিত হয়েছি।♥♥
 2 years ago 
আবারো একটি অসাধারণ কবিতা আমাদের জন্য। ভালো লাগলো আপনার কবিতাটি। তবে একটা কথা বলবো যদি সম্ভব হয় কবিতার নিচে ভয়েস এড করে দিবেন। তাতে আরো ভালো লাগবে আপনার কবিতা শুনতে পারবো + পড়তে পারবো। সপ্তাহে ৭ টা কবিতা চাই। আপনার কবিতা পড়তে অনেক ভালো লাগে ছন্দে ছন্দে সাজানো।
 2 years ago 
গঠনমূলক উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।আপনার চাওয়া টা ছিল অনেক সুন্দর।আমি চেষ্টা করব।ভালো থাকবেন সবসময়♥♥

"সন্ধ্যা প্রদীপ" কবিতাটি অনেক সুন্দর হয়েছে আপনার কবিতার প্রশংসা না করলেই নয় বরাবরই আপনার কবিতা অনেক অনেক অনেক ভালো লাগে খুব সুন্দর করে ছন্দ আকারে আপনি মিলিয়ে থাকেন প্রতিটি লাইন ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল প্রিয় আপু

 2 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে জেনে আমারও ভালো লাগলো। সত্যিই আপনার অনুপ্রেরণামূলক মন্তব্য আমাকে বেশি করে উজ্জীবিত করে। এভাবেই পাশে থাকবেন সবসময়। এই প্রত্যাশাই করি। ভালো থাকবেন।

♥♥

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর কবিতা লেখেন। আপনার কবিতা পড়ে সবসময়ই মুগ্ধ হয়ে যায়। সন্ধ্যাপ্রদীপ শিরোনামে আপনি খুব সুন্দর একটি স্বরচিত কবিতা লিখেছেন।

সকাল-দুপুর-বিকেল গেল
এখন সন্ধ্যেবেলা
সন্ধ্যা প্রদীপ জ্বালিয়ে দিও
যায় বয়ে যায় বেলা।

কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি রোমান্টিক কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আপু আমি বারবার আপনার কবিতার প্রেমে পড়ে যাচ্ছি। আমার কিছু বলার ভাষা থাকে না।আমি দোয়া করব আপনি আমাদের যেন এভাবেই নতুন নতুন কবিতা উপহার দিতে পারেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।
 2 years ago 
আপনি আমার কবিতায় নিয়মিত পাঠক আপনাকে আমার অনেক বেশি ভালো লাগে এজন্য আর আপনার জন্য মূলত বেশি বেশি কবিতা লেখার প্রেরণা পাই অনেক ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য♥♥
 2 years ago 

আপনার কবিতা পড়ে এমনিতেই মুগ্ধ হয়ে যাই। আসলে আপনাকে অনুসরণ করার চেষ্টা করেছি। কিন্তু মানসিক যন্ত্রণা আমাকে অনেক দূরে সরিয়ে নেয়। তবে আপু আপনার কবিতাগুলো যতটাই পড়ি ততোই ভালো লাগে, আর এত সুন্দর একটা কবিতা আবারো আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে এজন্য আমি নিজেকে ধন্য মনে করছি তাছাড়া আপনাদের মত কিছু মানুষের জন্যই তো আমারেই কবিতা লেখা যারা আমার কবিতা প্রেমে ধন্য বাদ ভাইয়া এভাবেই পাশে থাকবেন।

♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74