স্বরচিত রোমান্টিক কবিতা "অনামিকা"♥10%লাজুক খ্যাঁকের জন্য।



আসসালামু আলাইকুম

♥♥


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।


বন্ধুরা আজ আমি আবারও আপনাদের জন্য খুবই সুন্দর স্বরচিত একটি রোমান্টিক কবিতা নিয়ে এসেছি।কবিতাটি আমার নিজের কাছে অনেক ভালো লেগেছে।আমিতো ছন্দের মানুষ তাই অন্তমিলের কবিতা লিখতে একটু বেশী পছন্দ করি।এজন্য অনেকেই আমাকে ছন্দের জাদুকর ছন্দের কারিগর বলে আখ্যায়িত করে।শুনতে খুব একটা মন্দ লাগে না। বেশ ভালই লাগে।আর প্রশংসিত হতে কার না ভালো লাগে বলুন। তাই প্রশংসা শুনে আমিও বেশ অভিভূত, পুলকিত,, মুগ্ধ,, মোহিত হয়ে উঠি।এই কবিতাটি আমি গতকাল রাতে লিখেছি।কবিতাটির নাম "অনামিকা"।তবে চলুন শুরু করা যাক স্বরচিত কবিতা অনামিকা।

IMG_20220601_203408.jpg


"অনামিকা"

সেলিনা সাথী


চাইলে তুমি আকাশ হবো
আসবো ছুঁয়ে নীল,,,
বর্ষা হয়ে ভাসিয়ে দেবো
নদী-খাল-বিল।

রংধনু হব, চাইলে তুমি
নীল, সবুজ আর লাল,
ভালোবাসার মধুর পরশ
থাকবে চিরকাল।

চাইলে তুমি পাখি হব
ঘুরবো বিশ্বময়,,
উরবো দুজন ডানা মেলে
থাকবেনা সংশয়।

তুমি চাইলে নদী হব
আসবো স্রোতের টানে,,
মুগ্ধ হব তীরে বসে
ভাটিয়ালি গানে।।

চাইলে তুমি গাইবো গান
মন মাতানো সুরে,,
আসবে ছুটে আমার পানে
রইবে না তো দূরে।।

চাইলে তুমি দূর আকাশের
হব সন্ধ্যা তারা,,
দেখবে না কেউ তোমার ও রুপ
শুধু'ই আমি ছাড়া।

তুমি চাইলে কক্ষপথের
হব নীহারিকা,,
ভালোবাসার রঙ ছড়াবো
তোমার অনামিকা।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার রচিত কবিতা গুলো সত্তি মনমুগ্ধকর হয়। একবার পড়লেই বারবার করতে ইচ্ছা হয় আপনার রচিত কবিতা গুলো। আজকের রচিত কবিতা কি ও অনেক সুন্দর হয়েছে।

তুমি চাইলে নদী হব
আসবো স্রোতের টানে,,
মুগ্ধ হব তীরে বসে
ভাটিয়ালি গানে।।

আপনার প্রশ্ন কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে

 2 years ago 

ভাইয়া কিছু মনে করবেন না,, মন্তব্যটি একটু সংশোধন করে নিন। আপনার চমৎকার মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রানিত করে।ধন্যবাদ আপনাকে♥♥

 2 years ago 

অন্তমিল ছন্দের দারুণ সমন্বয় হয়েছে কবিতাটিতে। একবারে ভালোবাসায় ভরপুর কবিতা খুব ভালো লেগেছে।

 2 years ago 

আপনার কবিতাগুলো সম্পর্কে নতুন করে আর কি বলব। আজকের কবিতাটি পড়ে একদম মুগ্ধ হয়ে গেলাম। খুবই ভালো লেগেছে আমার কাছে। প্রতিটি ছন্দ দারুণভাবে মিলিয়েছেন।

তুমি চাইলে কক্ষপথের
হব নীহারিকা,,
ভালোবাসার রঙ ছড়াবো
তোমার অনামিকা।

সর্বশেষে লাইনগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর এবং মনমুগ্ধকর কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু 💕🥰

 2 years ago 

আপনার নিয়োমিতো প্রশংসা আমাকে প্রেরণা জোগায়।ধন্যবাদ♥♥

 2 years ago 

আপু আপনার স্বরচিত রোমান্টিক কবিতা পড়তে পেরে অনেক ভালো লাগলো। আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আজকেও কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনামিকা শিরোনামে লেখা আপনার রোমান্টিক কবিতাটি খুব ভালো লেগেছে আমার। প্রতিটি লাইনে ছিল চমৎকার শব্দ বিন্যাসে। প্রেমের এই কবিতাটির প্রতিটি লাইনে লাইনে ছোট সূরের মোহময় ব্যঞ্জনা। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর করে প্রশংসা করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া♥♥

 2 years ago 

আপু মনি, তুমি সত্যিই কবিতার এবং ছন্দের জাদুকর।তোমার প্রতিটা কবিতা আমার খুবই ভালো লাগে। গতকালকে তোমার লেখা কবিতা আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেছি। তুমি ছন্দে ছন্দে লিখ তেমনি কবিতা এত এত মায়া ভরা ভাবে আবৃত্তি করো যেকোনো মানুষ তোমার আবৃত্তি শুনে পাগল হয়ে যাবে🥰 আপু, রোমান্টিক কবিতা খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছো। তোমার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে।তবে আপু,কবিতার এই অংশটি আমার সত্যি খুব ভালো লেগেছে।

তুমি চাইলে কক্ষপথের
হব নীহারিকা,,
ভালোবাসার রঙ ছড়াবো
তোমার অনামিকা।

বেঁচে থাকো ভালো থাকো আপু আর সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবা। সে অপেক্ষায় রইলাম ধন্যবাদ আপু ❤❤

 2 years ago 

আমার বাংলা ব্লগে এসে তোমার মত সুন্দর মনের একটি বোন পেয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। তোমার উৎসাহ তোমার প্রেরণা আমাকে অনেক বেশি উজ্জীবিত করে ভালো থেকো প্রিয় আপুমনি। সাথেই থেকো ♥♥

 2 years ago 

আপনার শেয়ার করা ছবি দেখে মনে হচ্ছে জায়গাটা নাটোরে।

তুমি চাইলে নদী হব
আসবো স্রোতের টানে,,
মুগ্ধ হব তীরে বসে
ভাটিয়ালি গানে।

দারুন লিখেছেন আপু। আপনার লেখা লাইনগুলোর মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে।

 2 years ago 

তাই বুঝি!!নিজেকে ধন্য মনে হচ্ছে আমার কবিতার লাইনগুলো আপনার হৃদয় ছুঁয়ে গেছে তাই♥♥

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68781.96
ETH 3736.20
USDT 1.00
SBD 3.73