"আন্তরিকতার পরশ ছুঁয়ে যাক পারিবারিক বন্ধনে10% beneficially @shy-fox"

আসসালামু আলাইকুম

সকলকেই শীতের উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।আমি মাঝে মাঝেই পরিবারের প্রিয় মানুষদের সাথে সময় কাটাতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি।এমনই একটি সুন্দর সময়ের কথা আজ আপনাদের সাথে ভাগ করে নেব।আশা করি আপনাদের ভালো লাগবে।
আপনারা অনেকেই অবগত আছেন যে ননদ ভাবি মানে একটা লাঠি যুদ্ধ যুদ্ধ ভাব।কিন্তু আজ আমি এমন ননদ ভাবি দের গল্প শোনাবো যা আপনাদের মন ভরিয়ে তুলবে।।আমি বিশ্বাস করি আজকের এই শুভ ক্ষনটি আন্তরিকতার পরশ ছুঁয়ে যাবে পারিবারিক বন্ধনে♥♥

dropshadow_1636019158825.jpg


)

আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমার তিন ভাইয়ের বউ মানে তিন ভাবিদের সম্পর্কটা যেন ঠিক আপন বোনের চেয়েও মধুর।আমরা একে অপরের বন্ধুর মতো আচরণ করি।ঘুরতে যাওয়া গল্প আড্ডা বিনোদনে আমরা যেন মুখরিত সময় পার করি।
সেদিন আমার বড় বোনের মেয়ে তিথি যে কিনা আমাদের পরিবারের সবচেয়ে বড় মেয়ে। তার কোল জুড়ে ফুটফুটে একটি পুত্র সন্তান এক নিমিষেই আমাদের নানি বানিয়ে দিল।।

dropshadow_1636019188539.jpg



)

আনন্দে যেন বুকটা ভরে উঠছিলো।সবার কথা আমরা বেশ নানি হয়ে গেলাম।সেদিন ওই পিচ্চির চুল ফেলা নিয়ে একটি অনুষ্ঠান হয়। তাই ভাবীরা সবাই মিলে ঠিক করলাম আজ আমরা সবাই একই রকম শাড়ি পড়ে ওই পিচ্চির সামনে যাব। এবং পিচ্চিকে সেলিব্রেট করব।যেই বলা সেই কাজ সবাই লাল শাড়ি পড়ে হাজির।এরকমটা আমরা প্রায় সময় করে থাকি কোথাও বেড়াতে গেলে সবাই একই রকম ড্রেস পড়ে যাই।। আমার তিন ভাবীসহ আমরা দুই বোন কোনদিন কেউ আলাদা ভাবতে পারেনি সবাই মনে করেছে আপন বোন।গলায় গলায় পিরিত ছিল আমাদের, আছে, থাকবে ইনশাআল্লাহ।

)

dropshadow_1636019551164.jpg

পিচ্চি কে নিয়ে সেদিন সবাই বেশ আনন্দে মেতে উঠেছিল। আর আমি একটু মেতে ছিলাম । কারণ পিচ্চির মাকে আমি জন্ম দেয়নি ঠিকই কিন্তু সে আমার নারী ছেড়া ধন।

)

dropshadow_1636021844497.jpg

সেদিন খাওয়া- দাওয়া হল সেই।। সেই সাথে পান খেয়ে ঠোট লাল করার ও ধুম লেগে যায়, নানী হওয়ার আনন্দে। এ এক অন্য রকম অনুভুতি।।

গল্প গুজব হাসি আনন্দে আরো একটি বিশেষ দিন কাটালাম।। যা আজো মনে প্রশান্তি ছুঁয়ে যায়।। আসলে পারিবারিক খুশি আনন্দ যেন স্বর্গীয় সুখের আ ভাস।।

)

dropshadow_1636019231124.jpg

সেদিন পিচ্চিটা ও সবার কোলে কি রকম হিসু করে দিচ্ছিল।। এবং আনন্দের মুহূর্তটা মনে হয় আরো জোরালো করে দিচ্ছিল। সত্যিই মধুময় ক্ষণের কথা অনুভূতি দিয়ে ব্যক্ত করা যাবে না।এটা একান্তই অনুভবের বিষয়।

)

দুই বংশের আলোর প্রদীপ
পিচ্চিটা যে সেই,
এমন দুষ্টু মিষ্টি শিশু
দুনিয়াতে নেই।।

খুশির ঝর্ণাধারায় হয়ে
পৃথিবীতে এলো
দাদী নানী একই সাথে
প্রেমে পড়ে গেল।।

বাবা-মায়ের কাছে সে যে
সাত রাজার ধন
আনন্দে ভরে তোলে
লাল নানীদের মন।

)

dropshadow_1636019123924.jpg

এভাবেই কেটে ছিল সেদিনের সেই আনন্দঘন দিনটি।স্মৃতির অ্যালবাম থেকে ছবিগুলো নিয়ে আজ আপনাদের সাথে শেয়ার করলাম।হয়তো আপনাদেরও ভালো লেগেছে।প্রত্যেকটি পরিবারের পারিবারিক সম্পর্ক টা হোক আরো মজবুত আরো দৃঢ়। আরো মধুময়।আন্তরিকতার পরশ ছুঁয়ে যাক পারিবারিক বন্ধনে। এই প্রত্যাশায় আজকের মত এখানেই বিদায় নিচ্ছি তবে আবারো ফিরে আসবো নতুন কোন বিষয় নিয়ে আপনাদের মাঝে আমি সেলিনা সাথী♥♥

)

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ওয়াও আপু খুব সুন্দর লাগছে শাড়ি পড়ছে। তবে আমার ভালো লেগেছে ছোট্ট সোনা মণিকে কোলে নিয়ে তোলা ছবি। বোঝায় যাচ্ছে দারুন একটি দিন কাটিয়েছেন আপনি মার ছন্দে ছন্দে কবিতা মনে ছুঁয়ে যায়। ধন্যবাদ আপু

 3 years ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি খুবই চমৎকার ভাবে পাশে থেকে সুন্দর মন্তব্য করার জন্য♥♥

 3 years ago 

সকলেই যদি পরিবারকে এতোটা ভালোবাসতো তাহলে এই যে ননদ, ভাবি এসব সম্পর্কে কোনোদিন ও যুদ্ধ ব্যাপারটি আসতোনা। কারণ আমাদের সমাজে আসলেই এসব দেখা যায় খুব বেশি। কিন্তু তার মাঝে এতো সুন্দর একটি পরিবার, সুন্দর সব মনের মানুষ দেখতে কিযে ভালো লাগে তা বলে বুঝানো সম্ভব না।

নানী নাতির জন্য কিন্তু অনেক দোয়া করে দিচ্ছি। 🥰🤪

 3 years ago 

আপনার জন্য প্রাণভরে দোয়া করছি আপু মনি।পারিবারিক সম্পর্কে আরো মেতে উঠুন আপন গতিতে।শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

আমাদের প্রত্যেককে এরকম পারিবারিক বন্ধন নিয়ে পোস্ট করা উচিত। অসাধারন একটি পোস্ট করেছেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার পোষ্টটি পড়ে আমার পারিবারিক বন্ধনের অনেক স্মৃতি ভেসে আসছে স্মৃতিতে। শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

আসলে যত দিন যাচ্ছে ততই আমরা দেখছি পারিবারিক আন্তরিকতা অনেকটাই কমে যাচ্ছে।একই পরিবারের মানুষগুলো কেমন যেন অচেনা অজানা হয়ে যাচ্ছে। এই সম্পর্কগুলোকে আরো মজবুত আরো গারো করে তুলিতে পারিবারিকভাবে আরো বেশি আন্তরিক হওয়া প্রয়োজন♥

 3 years ago 

আপনি একদম সঠিক কথাটি বলেছেন এজন্যই আপনার পোস্টটি পড়ে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক অনেক শুভকামনা ও ধন্যবাদ আপু আমার পোস্টটি আপনার ভাল লেগেছে তাই♥♥

 3 years ago 

অনেক সুখী পরিবার আপু আপনাদের। আর পরিবারের সুখ এই যে স্বর্গের সুখ পাওয়া যায় এটা একদম ঠিক বলেছেন আপু। আপনার লেখা গুলো অনেক সুন্দর হয়েছে আপু। আর ছোট বাবুটাকে অনেক সুন্দর লাগছে মাশাল্লাহ তার জন্য অনেক অনেক দোয়া দোয়া রইল।
আপনার জন্য অসংখ্য শুভকামনা আপু।

 3 years ago 

প্রত্যেকটি পরিবার এরকম হাসি খুশিতে মুখরিত হয়ে উঠুক এটাই প্রত্যাশা করি শুভকামনা♥♥

 3 years ago 

লাল শাড়ি পরে এক একজনকে পুরাই পরী পরী লাগছিল। আসলে ভাবী ননদের এই মিষ্টি সম্পর্ক বেঁচে থাকুক আমৃত্যু। ❤️
খুব ভালো লাগলো সবটা পড়ে। শুভ কামনা অবিরাম 💚

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল ভাইয়া চমৎকার মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

এইটা সত্যি যেসব পরিবারে এটা দেখা যায় না।সবাই হিংসার আশ্রয় খুজে নেয় কিন্তু আপনাদের পরিবারের ভালোবাসার বন্ধন দেখে খুবই ভালো লাগলো। দোয়া করি আপনারা যেন এভাবে সারাবছর সারা জীবন এই বন্ধনে আবদ্ধ থাকেন।অনেক সুন্দর লাগছিল সকলকে লাল শাড়ি পড়ে।বরাবরের মতন কবিতা দিয়ে মনটা খুশি করে দিলেন। অনেক ভাল ছিল আপু।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন যে পরিবারে আন্তরিকতার অভাব সেখানে হিংসার প্রভাব বেশি♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35