দক্ষতা বৃদ্ধির পরিকল্পনা সংক্রান্ত কর্মশালা //10%প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম

IMG_20220223_212212.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।বন্ধুরা আগামী 22 থেকে 23 ফেব্রুয়ারি 2022 পল্লীশ্রী দিনাজপুরে আমরা একটি দক্ষতা বৃদ্ধির পরিকল্পনা সংক্রান্ত কর্মশালায় অংশগ্রহণ করেছিলাম।কর্মশালাটি ছিল বিশেষ 5 জনকে নিয়ে কর্মশালা চলাকালীন সময়ে আমার বাংলা ব্লগকে আমি খুব মিস করেছিলাম।কারণ কর্মশালায় থাকা অবস্থায় আমি তেমন সময় দিতে পারি নাই ব্লগে।তাই কর্মশালার অংশবিশেষ আপনাদের সাথে ভাগ করে নেব।আশা করি আপনাদের ভালো লাগবে।তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


যেখানেই নির্যাতন
সেখানেই প্রতিবাদ
সেখানেই প্রতিরোধ

এই শ্লোগানকে সামনে রেখে দক্ষতা বৃদ্ধির পরিকল্পনা সংক্রান্ত কর্মশালা।

তৃণমূল নারী নেতৃত্ব সংঘ
22 থেকে 23 ফেব্রুয়ারি 2022
পল্লিশ্রী, দিনাজপুর
অক্সফ্যাম



কর্মশালার উদ্দেশ্যঃ

♦বিগত বছরের কার্যক্রম সংক্রান্ত আলোচনা ও মূল্যায়ন।

♦সাংগঠনিক দক্ষতার প্রয়োজন মূল্যায়ন।

♦সম্ভাব্য প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে আলোচনা।

♦পরবর্তী এক বছরের দক্ষতা বৃদ্ধি সংক্রান্ত পরিকল্পনা প্রণয়ন।



IMG_20220223_213533.jpg

তৃণমূল নারী নেতৃত্বের সঙ্গে বিশেষ ৫ জন।



কর্মশালার প্রথমদিন সূচনাপর্ব ও শুভেচ্ছা বিনিময়।এরপরই শুরু হয় কর্মশালার উদ্দেশ্য সংক্রান্ত আলোচনা।আলোচনায় অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন-১.জনাবঃ রেহানা বেগম (সহ-সভাপতি) তৃণমূল নারী নেতৃত্ব সংঘ।চিরিরবন্দর দিনাজপুর।

২.জনাবঃ আলতা বানু (অনুষ্ঠান সম্পাদক)বিরামপুর দিনাজপুর।
৩.জনাবঃ ইয়ানুর বেগম(সাংগঠনিক সম্পাদক) গাইবান্ধা।
৪.জনাব ঃরোজিনা আক্তার (কার্যকরী সদস্য) ডিমলা, নীলফামারী।
এবং ৫.আমি সেলিনা সাথী( সভাপতি) তৃণমূল নারী নেতৃত্ব সংঘ। নীলফামারী।
এবং অনুষ্ঠানটি পরিচালনা করেছিলেন আমাদের অতি প্রিয় মোহাম্মদ ইউসুফ ভাইয়া।অক্সফ্যাম।



IMG_20220223_213619.jpg



এরপরই শুরু হয় বিগত বছরের কার্যক্রম সংক্রান্ত আলোচনা ও মূল্যায়ন।


IMG_20220223_211738.jpg



আলোচনা শেষে চা-বিরতির পর্ব।চা বিরতির সময় আমরা সবাই খুব হইচই ও মজা করেছিলাম।এমন মজা করে সবাই মিলে সেলফি তুলছিলাম।প্রশিক্ষণ বা ট্রেনিং যাই বলি না কেন,,,সেখানে বেশ মজা হয়।আমরা সবাই মজা করে তেল পিঠা ও বিস্কিট সেই সাথে চা খেয়েছি।


IMG_20220223_211940.jpg

IMG_20220223_212440.jpg



এরপরই শুরু হয় দক্ষতা প্রয়োজন সংক্রান্ত আলোচনা ও মূল্যায়ন।এখানে আমরা দলীয় কাজ করার মাধ্যমে মূল্যায়ন গুলোকে মূল্যায়িত করেছি।পর্যায়ক্রমে দক্ষতা প্রয়োজন সংক্রান্ত তালিকা তৈরি ও গুরুত্ব বিবেচনায় লিপিবদ্ধ করণ শিখন ও জিজ্ঞাসা।এবারে প্রোগ্রামে সবাই খুব বেশি মনোযোগী ছিলেন।

IMG_20220223_213130.jpg

IMG_20220223_212848.jpg

IMG_20220223_212652.jpg



এরপরে নারী নেতৃত্বের সংঘের দক্ষতা বৃদ্ধি সংক্রান্ত পরবর্তী এক বছরের পরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় দক্ষতা চিহ্নিতকরণ।এবং বিগত কমিটির মূল্যায়ন।এভাবেই দুটো দিন আমাদের কেটে গেল।অনেকের মনেই প্রশ্ন যাচ্ছে তৃণমূল নারী নেতৃত্ব সংঘের মূল উদ্দেশ্য কি? যদিও এ বিষয়ে বিস্তারিত আমি এর আগে একটি পোস্ট করেছি।

সমাজের সকল স্তরের নারী ও কিশোরীদের নির্যাতনমুক্ত ও মর্যাদাপূর্ণ জীবন প্রতিষ্ঠা এই সংঘের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

IMG_20220223_212250.jpg

IMG_20220223_210207.jpg

আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন আমি যেন এই সংঘের কাজ কে, বা লক্ষ্য উদ্দেশ্য কে গতিশীল রাখতে পারি।।।দুই দিনের কার্যক্রম শেষে বিদায়ের পালা।বিদায়ের মুহূর্তটা আসলেই অনেক বেদনাদায়ক হয়।পরিশেষে বলতে চাই-

তৃণমূলের কন্যা আমি
তৃণমূলের নারী,
তৃণমূলকে সঙ্গে নিয়েই
বিশ্বে দেবো পাড়ি
।।
♥♥



IMG_20220223_212511.jpg



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

দোয়া করি আপনাদের সংগঠন এগিয়ে যাবে বহুদূর, আপনারা যে লক্ষ্যে পৌঁছানোর জন্য কাজ করে আসছেন, আপনারা দ্রুত সেই লক্ষ্যে পৌঁছাতে পারবেন। একদিন জয় হবেই।

ম্যাডাম আপনার মাথার টুপি আমার কাছে বেশ ভালো লেগেছে, টুপিটা পরলে আপনাকে কিউট কিউট লাগে। 😇😇

 2 years ago 
মহান আল্লাহতায়ালা যেন আমাদের প্রত্যেকটা পরিবারের সুখ শান্তিতে সমৃদ্ধ করেন এটাই প্রত্যাশা করি।আমার এই টুপিটা দার্জিলিং থেকে কিনেছিলাম। আমারও অনেক প্রিয়।সেই সাথে অনেক ভালোলাগা ও বটে♥♥
 2 years ago 

দক্ষতাবৃদ্ধি পরিকল্পনা সংক্রান্ত কর্মশালায় খুবই সুন্দর সুন্দর পরিকল্পনা গ্রহন করেছেন।কর্মদক্ষ এমন চিন্তাচেতনার কৌশল বাস্তবায়নের মাধ্যমে প্রান্তিক নারীরা এগিয়ে যাবে।আপনাদের সুচিন্তিত এমন ধারনাগুলোর দ্রুত বাস্তবায়ন আশা করছি

 2 years ago 
আপনার আশা-আকাঙ্ক্ষাকে গভীরভাবে শ্রদ্ধা করি।সেই সাথে আমার জন্য দোয়া করবেন আমার কাঙ্খিত লক্ষ্যে যেন আমি পৌঁছাতে পারি♥♥
 2 years ago 

আমন্ত্রণ, দোয়া ও ভালবাসা অবিরাম শ্রদ্ধেয়।

 2 years ago 

♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74