স্বরচিত কবিতা "প্রতারণার ফাঁদে" সেলিনা সাথী♥ /১০% প্রিয় লাজুক খ্যাঁকের।।




আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG20220309120430.jpg


বন্ধুরা আজ আমি আপনাদের জন্য অনেক দিন পর স্বরচিত কবিতা নিয়ে আসছি।অনেকদিন হলো কবিতা লেখার সুযোগ বা সময় দুটোই হয়ে উঠে না।কারণ আমি পারিবারিক কাজে অনেক ব্যস্ত হয়ে পড়েছি তাই।সেইসাথে মোটামুটি সময়টা অনেক ডিপ্রেশন এর মধ্যে কাটছে।ডিপ্রেশন কতটা খারাপ সেটা এখন আমি প্রতিটা পদক্ষেপে বুঝতে পারছি।সত্যি নিজেকে এতটা খারাপ সময় পার করতে হবে ভাবতে পারিনি।নিজেকে খুব নিঃসঙ্গ মনে হয় এখন।আগের মত আর কোন কাজে মন বসে না।তবে এই দুঃসময়ে কেটে উঠবো ইনশাআল্লাহ।তুলনামূলকভাবে আমার বাংলা ব্লগে ও তেমন আগের মত সময় দেয়া হচ্ছে না।কেমন যেন আমি এক অন্যরকম আমিতে রুপান্তরিত হয়েছি।যাইহোক সবাই ভাল থাকবেন আর আমার কবিতা মনোযোগ সহকারে পড়ে চমৎকার মন্তব্য করে আমাকে সহযোগিতা করবেন এটাই প্রত্যাশা।



IMG_20190124_221018.jpg



"প্রতারণার ফাঁদে"


সেলিনা সাথী



সবার মন জয় করতে
পারেনি তো কেউ,,
সবার বুকেই দোলা দেয়
পাওয়া না-পাওয়ার ঢেউ

স্বার্থ আর প্রয়োজনে
ভালো লাগে কেউ
স্বার্থসিদ্ধি হয়ে গেলে
করে ঘেউ ঘেউ
।।

প্রয়োজনে প্রিয় হয়
নিখুঁত অভিনয়ে,,
তীব্রতর আঘাত দেয়
অবুঝ হৃদয়ে

প্রতারণার ফাঁদে ফেলে
ভালবাসাবাসি,,
টাকা টা কে সামনে এনে
করে হাসাহাসি

টাকা দিয়ে ভালোবাসা
নিতে হবে কিনে
টাকা ছাড়া প্রেমিক পুরুষ
হারিয়ে যাবে দিনে

নতুন নতুন টাকার পিছে
করে ঘুরাঘুরি
দেখে না তো কার বউ
বুড়ি নাকি ছূঁড়ি
??

এমন একটি চক্র
করছে বিচরণ,,
মিথ্যে প্রেমের অভিনয়ে
করছে ইমোশন

যে নারী টার টাকা আছে
আছে দুর্বলতা,,
ঘায়েল করে তাদের ওরা
দেখায় ব্যাকুলতা

সাবধান হও সচেতন হও
শোন নারী জাতি,,
মিথ্যে প্রলোভনে যেন
কাটিও না রাতি

এমন করে শত নারীর
করছে জীবন নষ্ট,,
চারিদিকে এসব দেখে
পাচ্ছি অনেক কষ্ট
।।

টাকা যদি হতাম আমি
প্রিয় হতাম সবার,,
সাত সমুদ্র তেরো নদী
ঘুরে আসতাম আবার
।।

মানুষ হয়েছি বলেই আজ
কষ্ট একটু বেশি,,
কারো কাছে অতি প্রিয়
কারো কাছে দোষী

পাক পরওয়ার দিগার তুমি
রাব্বুল আলামিন,,
হেদায়েত করে তাদের তুমি
হিন্দু অথবা মুমিন

IMG_20211213_171043.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

টাকা যদি হতাম আমি
প্রিয় হতাম সবার,,
সাত সমুদ্র তেরো নদী

আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে আপনার মনের কথাগুলো এই কবিতাটির মাধ্যমে সকলের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 
এত চমৎকার মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এভাবেই অনুপ্রেরণা হয়ে আমার পাশে থাকবেন এবং আমাকে অনুপ্রাণিত করবেন এটাই আপনার কাছে আমার প্রত্যাশা তবে আপনার মন্তব্যে আমি অনেক বেশি অনুপ্রাণিত হই♥♥
 2 years ago 

অসাধারণ একটি কবিতা উপহার দিলেন আজকে। আপনার কবিতা সবসময়ই আমার হৃদয়ে দোলা দিয়ে যায়। আজকের কবিতাটিও দারুন লেগেছে ♥️
অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 
আমার কবিতা আপনার মনে দোলা দিয়ে যায় শুনে আমার মন ছুয়ে গেল খুবই ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য পড়ে এভাবেই অনুপ্রেরণা হয়ে থাকবেন সব সময় আশা রাখছি♥♥
 2 years ago 

পাক পরওয়ার দিগার তুমি
রাব্বুল আলামিন,,
হেদায়েত করে তাদের তুমি
হিন্দু অথবা মুমিন

দারুন দারুন আপু , আপনার কবিতা আমার কাছে অসাধারণ লাগে তবে এই লাইন গুলো আমার মন ছুঁয়ে গেছে। এতো সুন্দর কবিতা লিখেন যা বলে বুঝানো যাবে না , ধন্যবাদ আপু।

 2 years ago 
অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু মনি আপনার চমৎকার মন্তব্যের আমি অনেক বেশি অনুপ্রাণিত হলাম এভাবেই পাশে থাকবেন আশা রাখছি♥♥
 2 years ago 

সুন্দর লিখেছেন আপু আপনি কবিতাটি। প্রতিটি লাইন দারুন ছন্দময় এবং ভাবের গভীরতা ছিল।

পাক পরওয়ার দিগার তুমি
রাব্বুল আলামিন,,
হেদায়েত করে তাদের তুমি
হিন্দু অথবা মুমিন।

এবং শেষের লাইন গুলো সত্যিই অনেক সুন্দর ছিল। আপনার জন্য দোয়া করি সৃষ্টিকর্তার কাছে তাড়াতাড়ি আপনার এই ডিপ্রেশন কেটে যাক শান্তি ফিরে আসুক আপনার মনে।

 2 years ago 
খুবই চমৎকার মন্তব্য করবে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সেই সাথে আমার জন্য দোয়া করেছেন এইজন্য আমি বেশি খুশি হয়েছি♥♥
 2 years ago 

আপু আপনার কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। আপনার কবিতা লেখার দক্ষতা দেখলে আমি মুগ্ধ হয়ে যাই। সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। দারুন একটি কবিতা লিখে সকলের মাঝে উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
আপনার সুন্দর মন্তব্যের আমি অনেক বেশি খুশি ও আনন্দিত হয়েছি সেই সাথে অনেক বেশি অনুপ্রাণিত হয়েছি অনেক অনেক ধন্যবাদ ও শুভ কামনা আপনার জন্য ভালো থাকবেন সবসময়♥♥
 2 years ago 

দোয়া করি, আপনার দুঃসময় যেন খুব তাড়াতাড়ি কেটে যায়।

টাকা যদি হতাম আমি
প্রিয় হতাম সবার,,
সাত সমুদ্র তেরো নদী
ঘুরে আসতাম আবার।।

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন আপু। কবিতার প্রতিটি চরণে আপনি মানুষের চরিত্র এবং বাস্তবিকতা খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আসলে আমি আমার কবিতার মধ্যে বাস্তবতাকে তুলে ধরার চেষ্টা করি।সেটা নিশ্চয়ই কারো না কারো জীবন থেকে নেয়া।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥
 2 years ago 

এমন একটি চক্র
করছে বিচরণ,,
মিথ্যে প্রেমের অভিনয়ে
করছে ইমোশন।

সমাজ সচেতনতা মূলক কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি একদম ঠিক বলেছেন এই রকম অনেক চক্র চার দিকে ছড়িয়ে ছিটিয়ে আছে। ছেলে+ মেয়ে উভয় এইসব কাজে লিপ্ত। আমাদের এই সব প্রতারকের হাত থেকে নিরাপদ থাকতে আমাদের অবশ্যই সচেতনতার বিকল্প কিছু নেই। 💫
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। খুব ভালো লেগেছে। কবিতার কথা গুলো অনেক সুন্দর ছিলো। খুবই ভালো ভাবে গুছিয়ে লিখেছেন কবিতাটি। অসাধারন হয়েছে।

 2 years ago 
এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ইনশাআল্লাহ আগামীতে আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আসবো♥♥

@tipu curate

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

মানুষ হয়েছি বলেই আজ
কষ্ট একটু বেশি,,
কারো কাছে অতি প্রিয়
কারো কাছে দোষী।

সকলের কাছে প্রিয় কখনই হওয়া সম্ভব নয় । কেউ খুশি তো কেউ নারাজ। আসলে আমাদের জীবনের এগুলো এক একটি অংশ। যাকে ভালবাসা যায় সে ফিরেও তাকায় না অথচ সে যাকে ভালবাসে সে অনায়াসে তার ক্ষতি করে সরে যায়। ছন্দের মিলনে দারুন হয়েছে কবিতাখানি। ধন্যবাদ আপু । সব সময় ভাল থাকবেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 
একদম ঠিক বলেছেন একটা মানুষ আসলে সবারই মন জয় করতে পারে না এটা চিরন্তন বাস্তব আমিও পারিনি পারব না কখনো♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74