🌻এলোমেলো ফটোগ্রাফি🌻

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20230402_201235.jpg


বন্ধুরা আজ আবারও আপনাদের জন্য একটি ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হলাম আমি @selinasathi1 । আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আমি ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তারপরও যতটুকু পেরেছি ততটুকুই আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি। আশা করি আপনাদের এতোটুকু হলেও ভালো লাগবে। মন্দ লাগবে না।আমি বেশ কিছু দিন আগে থেকেই কিছু ফটোগ্রাফি করে রেখেছিলাম আর আজ সেগুলোই আপনাদের সাথে শেয়ার করে নেব। আমার পুরনো ফোন থেকে তোলা আমার ফোনে এখন আর ফটোগ্রাফি ভালো হয়না। তারপরেও চেষ্টা করেছি মাত্র। যতদিন ফোন কেনা হচ্ছে না, ততদিন এই ফোনেই ফটোগ্রাফি করতে হবে। সিয়াম বাসায় আসলে মাঝেমাঝে ওর ফোন থেকে কিছু ফটোগ্রাফি করি। আমার ফোনের ছবি ভালো হয়না জন্য ইদানিং ফটোগ্রাফি পোস্ট কমিয়ে দিয়েছি। তার পরেও এই ফটোগ্রাফি গুলো যদি আপনাদের ভালো লেগে থাকে, তবে আমার সার্থকতা।তবে চলুন বন্ধুরা ফটোগ্রাফি গুলো এক এক করে দেখে আসি।


ফটোগ্রাফি - ০১

IMG_20230522_194513.jpg

IMG_20230522_194449.jpg

এই ফটোগ্রাফি গুলো আমাদের বাসার উঠোনে জামরুল গাছের ফুলের ফটোগ্রাফি। জামরুল গাছের ফুল দেখতে খুবই ভালো লাগে। ছোটবেলায় এই ফুলগুলো দিয়ে আমরা সেমাই বানাতাম। রান্না বাটি খেলায়। প্রতিবছর আমাদের এই উঠোনের গাছটিতে অনেকগুলো করে জামরুল হয় এবং জামরুল গাছের নানা ধরনের পাখি দেখতে পাওয়া যায়। সেই সাথে কিছু কিছু পাখিকে দেখি একদম নতুন নতুন। যে পাখি গুলো জীবনেও দেখি নাই।

ফটোগ্রাফি--০২

IMG_20230522_194402.jpg

এই ফুল গুলোর নাম আমার ঠিক জানা নেই। তবে এই ফুলগুলো জঙ্গলেই বেশি দেখা যায়। আমাদের বাড়ির পাশে রাস্তার ধারে এই ফুলগুলো দেখে সেদিন ফটোগ্রাফি করেছিলাম। আমাদের বাড়ির পাশে। আমাদের বাড়ির পাশে রাস্তার ধারে এই ফুলগুলো দেখে, সেদিন ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফি -০৩

IMG_20230522_195924.jpg

এই ফটোগ্রাফি টি পাবনার একটি নান্দনিক রিসোর্ট এর ফটোগ্রাফি। ঠিক এই মুহূর্তে নামটা ভুলে গিয়েছি। অনেকদিন আগের করা ফটোগ্রাফি সেখানে গিয়ে আমার খুবই ভালো লেগেছিলো। খুবই মনমুগ্ধকর পরিবেশ। চোখ জুড়িয়ে যাওয়ার মত।

ফটোগ্রাফি -০৪

IMG_20230522_201041.jpg

এই উচ্ছল প্রাণবন্ত ছবিটি হচ্ছে আমাদের সোনামণি আল হেদায়েতুল ইসলাম শিপুর ছবি। রোজার ঈদের পরদিন আমরা সবাই মিলে ঘুরতে গিয়েছিলাম সেখানেই এই প্রাণবন্ত ছবিটা তুলেছিলাম। ওর এই মুগ্ধ করা হাসি আমার হৃদয়ের আঙিনায় শান্তির সুবাতাস। তাইতো এই সময়ের এই ছবিটা ক্লিক করতে আমি ভুলি নাই। দোয়া করি আজীবন এরকম হাসিখুশি উজ্জ্বল উচ্ছলতায় কাটবে দিন কাটবে সময়।

ফটোগ্রাফি -০৫

IMG_20230522_195648.jpg

আমার বাড়ির ছোট্ট উঠানের মধ্যে আমার নিজে হাতে লাগানো বিভিন্ন ধরনের শাকের ছবি। ধনে শাক, পালং শাক, নাপা শাক। নিজের হাতে লাগানো ফরমালিনযুক্ত শাকসবজি খাওয়ার আনন্দই আলাদা। এবার টমেটো হয়েছিল অনেকগুলো। নিজেরও খুব মজা করে খেয়েছি এবং প্রতিবেশীদের ও দিয়েছি। বাসায় লাগানো যেকোনো শাকসবজি ফলমূল সবাইকে বিলিয়ে খেতে বেশ আনন্দের।
প্রায় চারটি ফটোগ্রাফি আমার বাসার ।একটি ফটোগ্রাফিক শুধু পাবনার। তাই লোকেশন টা দিলাম না। প্রতিটি ফটোগ্রাফি আমার ফোন থেকে করা।
ডিভাইস -OPPO-A5

IMG_20210824_195035.jpg

♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আপনার ফটোগ্রাফি দেখে আমি একেবারেই মুগ্ধ হয়ে গিয়েছে। খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি যা দেখে আমি একেবারেই মুগ্ধ হয়ে গিয়েছি। এলোমেলোভাবে এভাবে ফটোগ্রাফি করলে খুবই সুন্দর লাগে দেখতে। রোজার ঈদের পরদিন আপনারা সবাই মিলে ঘুরতে গিয়েছিলেন সেখানে শিপু ভাইয়ার এই ফটোগ্রাফিটা করেছিলেন। আসলেই ওনাকে খুবই সুন্দর লাগছে দেখতে। এভাবেই যেন তিনি সব সময় হাসি খুশি থাকতে পারেন এটাই কামনা করছি। আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু বেশ ভালো লেগেছে দেখতে।

 last year 

খুবই সুন্দর গঠনমূলক পরিচ্ছন্ন মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি অনেক দেরীতে রিপ্লাই দেওয়ার জন্য।♥♥

 last year 

কে বলেছে আপনার ফটোগ্রাফি সুন্দর হয় না। আমি তো আপনার পুরনো মোবাইলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি সত্যিই অসাধারণ ছিল। আমি আপনার ফটোগ্রাফি দেখে হা করে তাকিয়ে রইলাম। এবং ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর সিয়াম ভাইয়ের মোবাইল থেকে ফটোগ্রাফি করলে তা দেখলে চোখপেরানো যাবে না। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 last year 

আসলে পুরনো মোবাইল দিয়ে এখন আর খুব ভালো ফটোগ্রাফি হয় না। আর আমার করার ইচ্ছে করে না।
তার পরেও আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।♥♥

 last year 

বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি দেখে সত্যি খুব ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ অসাধারণ। শিপুর ছবি দেখে খুব ভালো লাগলো। সবুজের মাঝে বেশ চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন দেখেই বুঝা যাচ্ছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনি তো আপনার পুরানো মোবাইল দিয়ে খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। কে বলেছে আপু আপনি ফটোগ্রাফি করতে পারেন না। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো। ফটোগ্রাফির পাশাপাশি অনেক সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে দারুণ হয়েছে আপু ৷ কে বলেছে আপনি ফটোগ্রাফি করতে পারেন নাহ ? ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে ৷ ভালো লাগলো প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

আপু, আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি অত্যন্ত দক্ষতার সাথে নিখুঁতভাবে ক্যামেরাবন্দি করেছেন। আপনার ফটোগ্রাফির দুই নাম্বার ফটোগ্রাফিটি হলো হাতিশুর গাছের ফুলের ফটোগ্রাফি। অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63811.18
ETH 2610.29
USDT 1.00
SBD 2.83