ঈদ শপিং এর মজার অনুভতি কবিতার ছন্দে♥10%লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


IMG_20211124_185512.jpg



বন্ধুরা আজ 20 রোজা পেরিয়ে যাচ্ছে।প্রতিবছর এই বিশ রোজার মধ্যে আমার শপিং হয়ে যায়।কিন্তু এবার বাসার রং করতে কি তা আর হলো না।গত রোজার ঈদে আমি প্রায় আল্লাহ তায়ালার অশেষ রহমতে 99 জনকে নতুন পোশাক দিতে পেয়ে অনেক খুশি ছিলাম। কিন্তু এবছর এখনো একজনের জন্য ও কোন কেনা-কাটা করিনি। ঈদ শপিং টপিং নিয়ে কিছু অনুভূতি কবিতার ছন্দে আপনাদের সাথে শেয়ার করলাম।আশা করি আপনাদের ভালো লাগবে।

তো চলুন দেরী না করে কবিতাটি দেখে আসি,,,,,,

কবিতার শিরোনাম

"শপিং টপিং"

সেলিনা সাথী

বিশ রোজা পেরিয়ে গেল
মার্কেটে যাই নাই,,,
শপিং- টপিং এখনো তাই
কিছুই হয় নাই।

মায়ের জন্য কেনাকাটা
সবার আগে করি,,
মাকে আমার একলা করে
বাবা গেলেন মরি।

এত প্রিয় ছিল বাবা
কি করে বোঝাই,,
চারিদিকে খুঁজে ফিরি
কোথায় গেলে পাই।

সাদা টাউজার- পাঞ্জাবিতে
লাগত বাবা সেই,,,,
প্রতি ঈদেই কিনে দিতাম
আজকে বাবা নেই।

বাবা ছাড়া মা যে আমার
একলা- অসহায়,,
বাবার মতো মাকে সাজাতেও
মনটা আমার চায়।

সিয়াম বাবার প্যান্ট,, জুতা
পাঞ্জাবি আর ঘড়ি,,
গেঞ্জি,, শার্ট আর সানগ্লাস
আহা মরি মরি,,,,,

"শিপুর" নাকি সবকিছু
লাগবে এবার কাল,,
সবকিছু কাল পড়লে
লাগবে নাকি ভালো।।

এগার জন ছেলেমেয়ের
লাগবে এটা সেটা,,
ছয় ছয়টি মেয়ে আর
পাঁচটি আমার বেটা।

পাশেই আছে গরিব-দুঃখী
এতিম ছেলে মেয়ে,,
খুশি হয় হাতে তারা নতুন
পোশাক পেয়ে।।

ভাই আছে ভাবী আছে
আছে, ননদ দেবর,,
তাদের কিছু না দিলে
করে দেবে খবর।।

কখন যাব শপিংমলে
তাইতো দিশেহারা,,,
আগামীকাল মার্কেটে যাই-
সঙ্গে যাবে কারা,,,,

নিজের জন্য কি নেব
ভাবেনি কোন কিছু,,
বন্ধুর কাছে গিফট কিন্তু
পেয়েছি অনেক কিছু।।

গিফট পেলে ভালই লাগে
খুশি হয় মন,,
সেটা যদি হয় আবার
অতি প্রিয় জন।।।

ঈদ উপহার দিতে-নিতে
বেজায় ভালো লাগে,,,
ঈদের খুশি বিলিয়ে দেই
সবার ভাগে ভাগে।।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

বাহ। ঈদের শপিং করা নিয়ে কি চমৎকার একটি কবিতা লিখে ফেলেছেন। ঈদ এ কাউকে কিছু গিফট দিতে পারলে মনে অন্যরকম একটা শান্তি এসে যায়। আমিও বাবা মায়ের জন্য শপিং করে নিয়ে এসেছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

শুনে খুশি হলাম আপনি বাবা-মায়ের জন্য শপিং করে নিয়ে এসেছেন বাবা-মায়ের জন্য অনেক বেশি শ্রদ্ধা ও সালাম♥♥

 2 years ago 

সাদা টাউজার- পাঞ্জাবিতে
লাগত বাবা সেই,,,,
প্রতি ঈদেই কিনে দিতাম
আজকে বাবা নেই।

আপু আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে যাই। আপনি এত সুন্দর সুন্দর কবিতা লেখেন যা পড়ে আমার খুবই ভালো লাগে, বিশেষ করে কবিতার এই অংশটি আমার এত ভাল লেগেছে আর অংশটি পড়ে আমার চোখে জল চলে আসছে। আসলে যাদের বাবা এই পৃথিবীতে নেই, বাবা ছাড়া ঈদ করা খুবই কষ্টের খুবই দুঃখের।

 2 years ago 

আমার বাবার গায়ের রং ছিল শ্যমলা। কিন্তু সাদা পায়জামা পাঞ্জাবি তে তাকে এত সুন্দর দেখাতো তা ভাষায় প্রকাশ করা যাবে না।আমি মাঝে মাঝে বাবার দিকে মুগ্ধ হয়ে চেয়ে থাকতাম।আর বাবা সবসময় সাদা পায়জামা পাঞ্জাবি পড়তেন।এবং আমি খুব পরিচ্ছন্ন ছিলেন।ইস্ত্রি করা পোশাক ছাড়া কোনদিনও তাকে পড়তে দেখি নি♥♥

 2 years ago 

ঈদ উপহার দিতে-নিতে
বেজায় ভালো লাগে,,,
ঈদের খুশি বিলিয়ে দেই
সবার ভাগে ভাগে।।

আপনার কবিতা মানেই ধামাকা। চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন আপু। পরে অনেক ভালো লাগলো। আপনার বাবার জন্য দোয়া রইল। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

দারুন ব্যাপার তো আমার কবিতা মানেই ধামাকা শুনে দারুন লাগলো।আশাকরি আপনার ঈদের শপিং হয়েছে♥♥

 2 years ago 

আপনার কবিতাটি আমার খুব ভালো লেগেছে। আপনার কবিতার মধ্যে গভীর একটি সমাজ প্রেম জেগে উঠেছে। আপনার কর্ম একটি অংশ কবিতার মাধ্যমে শেয়ার করেছেন, তবে এটা সকলের জন্য বিশেষ শিক্ষণীয় একটি দিক।

 2 years ago 

কবিতার মূলভাব বোঝার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ভাইয়া♥♥

 2 years ago 

এত প্রিয় ছিল বাবা
কি করে বোঝাই,,
চারিদিকে খুঁজে ফিরি
কোথায় গেলে পাই।

যাদের বাবা নেই তাদের জন্য অনেক খারাপ লাগে আমার। বিশেষ করে মা বাবা সবাই থাকলে ঈদের আনন্দ থাকে অন্যরকম। অনেক সুন্দর কবিতা লিখেছেন। কবিতার মাধ্যমে মনের সব অনুভূতি প্রকাশ করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক বছর হলো বাবাকে হারিয়েছি। খুব মিস করি বাবাকে। প্রতিবছর বিশেষ করে ঈদের সময় টা বাবাকে এত বেশি মিস করি যা কাউকে বোঝানো যাবে না।কারণ বাবার মত করে আমাকে কেউ ভালোবাসিনি।দোয়া করবেন বাবার জন্য♥♥

 2 years ago 

গতবছর ৯৯ জনকে ঈদের পোষাক কিনে দিয়েছেন এটা শুনে অনেক ভালো লাগল আপু। এবং আমি নিজেই আজকে গেছিলাম মার্কেটে। পরীক্ষার জন্য একটু দেরী হয়ে গেল।

এত প্রিয় ছিল বাবা
কি করে বোঝাই,,
চারিদিকে খুঁজে ফিরি
কোথায় গেলে পাই

আমার অবস্থা আপনার মতোই। আমিও বাবা নামের ব‍্যক্তিটাকে চোখে হারায় খুজে ফিরি😞।

যাইহোক অনেক সুন্দর ছিল কবিতা টা আপু। অসংখ্য ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আসলে বাবা যে বটবৃক্ষ তা খুব ভালো করে উপলব্ধি করা যায় যখন সেই বাবা নামক ব্যক্তি টা থাকে না মাথার উপর ছায়া হয়ে।♥♥

 2 years ago 

ওয়াও আপু আপনি ছন্দে ছন্দে ঈদ আনন্দে মেতে উঠেছেন।কবিতার লাইন গুলো পড়ে আমি তো অবাক। এ পর্যন্ত সবাই শুধু শপিং কি করেছে,কিভাবে করেছে এসব বিষয়ে লেখে।আর আপনি সব কবিতা আকারে দেখালেন।অনেক সুন্দর হয়েছে আপু।

এত প্রিয় ছিল বাবা
কি করে বোঝাই,,
চারিদিকে খুঁজে ফিরি
কোথায় গেলে পাই।

কবিতার লাইনগুলো পড়ে বুঝতে পেরেছি আপনি বাবাকে অনেক ভালোবাসতেন আর বাবার জন্য আগে সব কেনাকাটা করতে। যাই হোক ঈদ শপিং ভালো হোক আপনার।

 2 years ago 

সত্যি বাবাকে অনেক ভালবাসতাম আমি।এখনো অনেক বেশি ভালোবাসি।বাবাকে সব সময় মিস করি তবে দুই ঈদে অনেক বেশি মিস করি।♥♥

 2 years ago 

আমি এর আগেও বলেছিলাম আপনার প্রতিটা কথাই কবিতা ।এত সুন্দর করে কবিতার ছন্দ মিলিয়ে আমাদের মাঝে তুলে ধরেন সত্যিই আমাদেরকে মুগ্ধ করেছেন। শপিং টপিং করে আবার কবিতা লিখে ফেললেন ঈদ নিয়ে আরেকটি কবিতা চাই আপনার কাছে।

 2 years ago 

আসলে যারা কবিতার মত করে পরে তাদের কাছে প্রতিটা কথাই কবিতা মনে হয়।নিশ্চয় ঈদে এবং ঈদের আগে আরো নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হব।♥♥

 2 years ago 

বেশ মজার কবিতা লিখেছেন আপু ঈদের শপিং নিয়ে।বিশেষ করে কবিতার মজার নামের সঙ্গে ভিতরের ছন্দগুলি মিলে গেছে।যখন আমি পড়ছিলাম বেশ ভালো লাগছিল।অনেক বড়ো কেনাকাটা করেছেন,ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রিয় আপু মনি এখনো কেনাকাটা করিনি। আজকে মার্কেটে যাওয়ার কথা আছে। দেখি মার্কেটে গেলে কেনাকাটা করব।♥♥

 2 years ago 

আপু যেটাই কেনাকাটা করেন না কেন সেটা বেশ বড়সড় হবে বুঝতে পারছি।কারন অনেক মানুষের জন্য বলে কথা।💝💝

 2 years ago 

ঈদের কেনাকাটার মজা, বাবা হারানোর অনুভূতি সুখ দুঃখ সবকিছু মিলিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন।
সুন্দর সুন্দর কবিতা গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32