দুই বাংলা "কবিতা উৎসব" 2022 এর প্রথম পর্ব।১০% লাজুক খ্যাঁকের জন্য।



আসসালামুআলাইকুম

♥♥



সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্ বেশ ভাল আছি।

IMG_20220531_165031.jpg


বন্ধুরা বরেণ্য দুই কবি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর এই মে মাসে জন্ম হওয়ার কারনে উত্তরণ 2 বাংলা রবিন্দ্র নজরুল কবিতা উৎসব 2022 এর আয়োজন করেন উত্তরণ সাহিত্য আসর পাবনা। পাবনার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন উত্তরণ পাবনা গত 28 মে শনিবার বেলা 3 ঘটিকায় উত্তরণ 2 বাংলা রবিন্দ্র নজরুল কবিতা উৎসব 2022 আয়োজনটি বর্ণিল সাফল্যমন্ডিত ও প্রাণবন্ত হয়েছে বলে আমার বিশ্বাস।দুই বাংলা কবিতা উৎসবের আজ প্রথম পর্ব আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের এই আয়োজন টি। তবে চলুন দেরী না করে ফিরে যাই উত্তরণ 2 বাংলা রবিন্দ্র নজরুল কবিতা উৎসব 2022।
(১ম পর্ব)

FB_IMG_1653736519999.jpg

IMG_20220531_165707.jpg

উক্ত অনুষ্ঠানে

প্রধান অতিথিঃ

হিসেবে উপস্থিত ছিলেন -মোঃ রুহুল আমিন বিশ্বাস। ব্যবস্থাপনা পরিচালক, রানা প্রোপার্টিজ লিমিটেড।

প্রধান আলোচকঃ

অধ্যক্ষ এনামুল হক টগর। উপদেষ্টা উত্তরণ সাহিত্য আসর।

সম্মানিত অতিথিঃ

এবিএম ফজলুর রহমান। সভাপতি পাবনা প্রেসক্লাব।ও উপদেষ্টা উত্তরণ পাবনা।

আবুল কাশেম। সম্মানিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য।

এস এম মাহবুব আলম। সম্পাদক দৈনিক সিনসা ও উপদেষ্টা উত্তরণ পাবনা।

আমন্ত্রিত অতিথিঃ

♦কবি ও বাচিকশিল্পী- পুষ্পিতা চট্টোপাধ্যায় (ভারত)

♦কবি মানিক দে।( ভারত)

♦কবি মানিক মজুমদার। সভাপতি -বাংলাদেশ কবিতা সংসদ পাবনা।

♦কবি ও সংগঠকঃ রেহানা সুলতানা শিল্পী

♦মোঃ সুমন আলী। সভাপতি- মেডিয়া অ্যাসোসিয়েশন পাবনা। ও

♦সংগঠক, কবি ও আবৃত্তিকারঃ সেলিনা সাথী সভাপতি উত্তরণ সাহিত্য আসর,, নীলফামারী জেলা শাখা।এবং

♦সভাপতিত্ব করেন -কবি গল্পকার ও গীতিকার আলমগীর কবির হৃদয়। প্রতিষ্ঠাতা সভাপতি উত্তরণ পাবনা।


IMG20220528165941.jpg


পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এবং দুই বাংলার আবৃত্তিশিল্পীদের আবৃত্তি হয়।জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অভিশাপ কবিতা টি।


received_387972060041079.jpeg


পর্যায়ক্রমে ছোট থেকে বড়দের কবিতা আবৃত্তি, আলোচনা,ও মনমুগ্ধকর নৃত্যানুষ্ঠান পরিবেশন হয়। এবং ভারত থেকে আগত শিল্পীদের কন্ঠে খুবই চমৎকার নজরুল গীতি শুনে সবার হৃদয়ে মননে মুগ্ধতা ছড়িয়ে যায়।আমি বক্তব্য দেয়ার পাশাপাশি রবীন্দ্রনাথ ঠাকুরের দুটি কবিতা আবৃত্তি করি। একটি শিশুতোষ কবিতা লিচু চোর। আর একটি রবীন্দ্রনাথ ঠাকুরের সোনার তরী।মজার বিষয় হচ্ছে আমার আবৃত্তি দুই বাংলার কবি সাহিত্যিকরা সবাই বেশ পছন্দ করেছে এবং তাদের ভালোলাগায় আমি পুলকিত এবং অভিভূত হয়েছিলাম।আমার আবৃত্তি পছন্দ করে ভারত থেকে আগত কবি মানিক দে,, তার একটি বই "সীমানা পেরিয়ে" আমাকে গিফট করেন।এবং প্রত্যাশা রাখেন আমার প্রতি তাঁর কবিতা গুলো যেন আমি আবৃত্তি করি।তাদের মনমুগ্ধকর বক্তব্য আমাদেরকে আরো বেশি অনুপ্রাণিত করেছে।

IMG_20220531_165031.jpg

IMG_20220531_165419.jpg

IMG_20220531_165528.jpg

received_5204586369609018.jpeg

IMG_20220531_164836.jpg

এই অনুষ্ঠানের বাংলাদেশ এবং ভারতের অনেকেরই কবিতা, গান এবং নৃত্যের অংশবিশেষ ভিডিও আকারে নিয়ে আসব আগামী পর্বে।দুই বাংলার এই মিলন মেলা সাহিত্য এবং কবিতাকে করেছে আরো বেশি সমৃদ্ধ।আমাদের এই সেতুবন্ধন কে আমরা দৃঢ় রাখতে চাই আজীবন।আগামী পর্ব দেখার প্রত্যাশা রেখে আজ এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন।শুভ কামনা সব সময়।


IMG_20220531_164931.jpg

IMG_20220531_165332.jpg


IMG_20220528_164214.jpg

লাল হল এপার বাংলা
ওপার বাংলা নীল
এক আকাশে উরছি এখন
দুই বাংলার চিল
,,,,,


IMG_20220531_164907.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

এ যেন কবিদের মিলনমেলা। দুই বাংলার কবিতা উৎসব এ খুব আনন্দ করেছেন আশা করছি। এই আনন্দ উৎসবের খুব চমৎকার বর্ণনা করেছেন । পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু মনি খুব মজা করেছি 2 বাংলা মিলে।সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ♥♥

দুই বাংলার কবিতার উৎসব দেখে খুব ভালো লাগলো। আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের দুটি দারুন
কবিতা আবৃত্তি করেছেন। শিশুতোষ কবিতা লিচু চোর।আপনি অনেক বড় একজন কবি। আপনার মতো একজন কবি পেয়ে আমরা অনেক ধন্য মনে করছি।সব চেয়ে বেশি ভালো লাগলো। দুই বাংলার পাখিকে দেখে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্য কথা বলতে দুই বাংলার কবি সাহিত্যিকরা যখন একখানে মিলিত হয়,, ঠিক তখনই সাহিত্যচর্চাটা আরো বেশি মধুময় হয়ে ওঠে।আপনার সুন্দর মন্তব্যের আমি পুলকিত হলাম।
♥♥

 2 years ago 

আপনার পোস্টের মাধ্যমে কবিদের এত বড় অনুষ্ঠান দেখে খুব ভালো লাগলো। কবিদের মিলনমেলা পরিণত হয়েছে। খুবই অসাধারণ মুহূর্ত কাটিয়েছেন। এত সুন্দর উৎসবের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন

 2 years ago 

আপনি সত্যি কথা বলেছন ভাইয়া দুই বাংলার কবি সাহিত্যিকরা যখন একত্রিত হয় তখনকার অনুভুতি অন্যরকম।♥♥

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68625.09
ETH 3746.53
USDT 1.00
SBD 3.76