আমাদের প্রাণপ্রিয় "সিয়ামের" সুস্থতা এবং পরিক্ষার জন্য সকলেই দোয়া করবেন🤲🏻🤲🏻

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব


নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা সবাইকে। আশা করি নতুন বছর নতুন দিনে সবাই অনেক আনন্দে আছেন। ভালো আছেন।নতুন বছর সকলের মঙ্গল বয়ে আনুক এটাই প্রত্যাশা করি। সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠুক সকলের আজ ও আগামী। অতীতের সকল গ্লানি মুছে ফেলে নতুন উদ্যমে শুরু হোক নতুন পথ চলা

IMG_20230414_145440.jpg


বন্ধুরা নতুন বছর সবার জন্য শুভকর হয়না।আজ কদিন ধরেই সিয়ামের গায়ে জ্বর ছিল। ও আমাকে বলেছিল সে ডাক্তার দেখিয়েছ ওষুধ খাচ্ছে। টেনশনের কিছু নেই। কিন্তু গতকাল রাতে হ্যাঙ্গআউট শুরু হওয়ার পূর্বে সে আমাকে জানালো যে সে অনেক বেশি অসুস্থ।গতকাল হ্যাংআউট এর পর থেকে এখন পর্যন্ত একটু স্বস্তি কিংবা শান্তিতে ছিলাম না।আজ সকাল বেলায় যখন ওকে ভিডিও কলে দেখি তখন আমার মাথা নষ্ট হয়ে যায়।গাল গুলো ফুলে কেমন হয়েছে। চোখ মুখ ঠোঁট কেমন ফ্যাকাসে হয়ে গেছে।ওকে ভিডিও কলে দেখার পর হৃদয়ের ভিতর যেন একটা তোলপাড় শুরু হয়েছিল চোখের কোণে অশ্রু আসা শুরু হয়েছে কিন্তু অনেক কষ্টে ওর সামনে চোখের পানি ফেলিনি। তেমন কথা বলতে পারছিল না।নিথর হয়ে পড়ে আছে বিছানায়।এই অবস্থায় একটি সন্তানকে দেখতে পেরে একজন মায়ের যে কি কষ্ট হয়, শুধুমাত্র যারা মমতাময়ী মা, তারাই বোঝেন।যাইহোক ওকে বিশ্রাম নিতে বলে ফোনটা কেটে দিলাম।তারপর ওদের ম্যাচে যে বড় দাদা ছিলেন তাকে কল করলাম।তিনি আমাকে আশ্বস্ত করলেন যে, দুপুরের পরে ডাক্তারের কাছে নিয়ে যাবেন সিয়ামকে।এবং আমাকে টেনশন করতে নিষেধ করলেন।কিন্তু আমি কিছুতেই স্বস্তি পাচ্ছিলাম না। কি করব দিশেহারা হয়ে পড়েছিলাম। তখন আমার বন্ধু সুমনকে কল করেছিলাম। ও তখন মসজিদে ছিল। কারণ আজ শুক্রবার জুম্মার নামাজ।ওকে বিষয়টা খুলে বলতেই ও বলল নামাজের পরে আমি সিয়ামকে দেখতে যাব।নামাজের পরে সুমন আমাকে বলল তোর মামার সাথে একটু কথা বলে নে। কি করা যায়।আমার মামা ঢাকা মেডিকেলে হেড অফ দা ডিপার্টমেন্ট মেডিসিন।ডা. মতলেবুর রহমান বুলু।মামার কথা আমি ভুলে গিয়েছিলাম।সুমন মনে করে দেওয়াতে মামাকে কল করলাম। মামা বললেন বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতাল শ্যমলীতে আমার চেম্বারের ওকে পাঠাও।।যাইহোক সুমন তখন খুব দ্রুত করে সিয়ামের ওখানে গিয়ে একটি সিএনজি নিয়ে এরপর হাসপাতালে রওনা দেন।এরপর সেখানে ডাক্তার দেখিয়ে আবারো সিএনজি করে বাসায় নিয়ে আসেন সুমন।ডক্টর খুব ভালো করে দেখে কিছু টেস্ট দিয়েছে এবং কিছু এমার্জেন্সি ঔষধপত্র দিয়েছেন।যেহেতু আগামীকালকে সিয়ামের পরীক্ষা তাই আজকে আর টেস্টগুলো করানো হয়নি।সাপোজিটর সহ প্রয়োজনীয় ওষুধপত্র দুধ পাউরুটি ফল ইত্যাদি খাবার ওকে কিনে দিয়ে, নিজের ম্যাচে চলে যান সুমন। কারণ তখন প্রায় ইফতারের সময় হয়ে যাচ্ছিল।।মহান আল্লাহতালার কাছে প্রার্থনা করি সুমনের মত বন্ধু যেন প্রত্যেকটি মানুষের জীবনে একটি করে থাকে।তার'ঐ মহত্ত্ব কোনদিন কখনোই আমি ভুলতে পারবোনা। আমি প্রায় সময় বলে থাকি কিছু কিছু মানুষ মানুষের জন্য। তার মধ্যে সুমন অন্যতম।যাইহোক সাপোজিটর দেয়ার পর নাকি ব্যাথা একটু কমেছে।আমি সিয়ামের ভার্সিটি টিচারদের সাথে কথা বলেছি, কালকের পরীক্ষার বিষয়ে।যেহেতু ফাইনাল পরীক্ষা।দিতে না পারলে পরে আবার অনেকগুলো ফর্মালিটিস আছে।তার আগে রেজাল্ট আসবে ফেল।তাই আমি ওকে একটু সাহস দিলাম।নিশ্চয়ই কালকে তোমার পরীক্ষা খুব ভালো হবে।তুমি টেনশন নিও না।ডিম সিদ্ধ করে খাও গ্লুকোজ খাও আর ফলের রস খাও।এবং ওষুধগুলো সময়মতো খেয়ে নিও।ইনশাআল্লাহ তুমি খুব ভালোভাবে পরীক্ষা দিতে পারবে।এগুলো ছিলো একটি মায়ের সন্তানকে দেয়া অভ্যন্তরীণ শক্তি।আর তা না হলে আমি কাল চলে আসি।যেহেতু পরশুদিনের টিকিট করা ও কালকের পরীক্ষা দিয়ে পরশুদিন নিলফামারীর উদ্দেশ্যে চলে আসবে। তাই যে গাড়ি টিকিট করেছে সেই গাড়ির একজন কর্তৃপক্ষের নাম্বার অ্যারেঞ্জ করে কল দিয়েছিলাম।ওকে যেন সবটুকু সাপোর্ট দিয়ে খুব ভালোভাবে নীলফামারী পর্যন্ত পৌঁছে দেন।তিনি আমাকে আশ্বস্ত করলেন কোন সমস্যা নাই আপনি টেনশন মুক্ত থাকুন।এই বিষয়গুলো নিয়ে আমি সিয়ামকে এখনো কিছু বলি নাই।আগামীকাল পরীক্ষার পর হয়তো বলবো।এই এতোটুকু সময়ে, অনেকগুলো মানুষকে আমি বিরক্ত করেছি।
আসলে ইচ্ছে করে কাউকে বিরক্ত করতে চাইনি এ এক অবুঝ মায়ের আকুতি মাত্র।তবে সিয়ামের সুস্থতার জন্য ইতিমধ্যে অনেকেই দোয়া করেছেন।যারা এই বিপদের সময় পাশে ছিলেন কিংবা দূর থেকে খবর নিয়েছেন কিংবা মন থেকে অনেক দোয়া করেছেন তাদের সকলের প্রতি আমার অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সেই সাথে আবারো অনুরোধ করবো সকলেই দোয়া করবেন ও যেন খুব দ্রুত সুস্থ হয়ে আমার বুকে ফিরে আসে। এবং আগামীকাল যেন খুব ভালোভাবে পরীক্ষা দিতে পারে।আমি নিজেও জীবন বাজি রেখে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম।আজ আমার সিয়ামের জীবনে এমন একটা কিছু ঘটতে চলেছে।আমার বিশ্বাস সিয়াম এমত অবস্থায় পরীক্ষা দিয়ে অনেক ভালোভাবে উত্তীর্ণ করবে।


IMG_20220516_202607.jpg


তো বন্ধুরা আজকের মত এখানেই।মহান বিধাতা যখন যা করেন মঙ্গলের জন্যই করেন এটা আমি মনেপ্রাণে বিশ্বাস করি।নতুন বছর সকলের জীবনে কল্যাণ বয়ে আনুক।টা টা,,,



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

মহান বিধাতা যখন যা করেন মঙ্গলের জন্যই করেন এটা আমি মনেপ্রাণে বিশ্বাস করি।



খুবই চিরন্তন সত্য কথা বলেছেন আপু। তারপরও মায়ের মন বলে কথা। সন্তানের অসুস্থের কথা শুনলে যেন পাগলের মতো লাগে। আমরাও দোয়া করি আপু,সিয়াম ভাই দ্রুত সুস্থ হয়ে উঠুক এবং ভালোভাবে যাতে পরীক্ষা দিতে পারে।আর ভালো লোকদের পাশে আল্লাহ তায়ালা ভালো লোকই দিয়ে বান্দার উপকার করে থাকেন। যেমন সুমন ভাই।তাই সর্ব অবস্থায় আমাদের আল্লাহ তায়ালার প্রতি শুকরিয়া আদায় করতে হবে।

 2 years ago 

আল্লাহ তায়ালার অশেষ রহমতে ও যেন খুব দ্রুত সুস্থ হয়ে ওঠে এবং কালকের পরীক্ষা টা ভালোভাবে দিতে পারে। এই দোয়াটাই করি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য♥♥

 2 years ago 

সিয়াম ভাইয়ার অসুস্থতার কথা হ্যাংআউটে জেনেছিলাম।সত্যি খুব খারাপ লেগেছে।তবে মায়েরা কখনো সন্তানের অসুস্থতায় ভালো থাকতে পারে না।আমি যদি কখনো সামান্য অসুস্থ হই তখন আমার আম্মু আব্বু ২জনই বারবার কল দিয়ে খবর নেয়। আর সিয়াম ভাইয়া, পরীক্ষা যেন ভালোভাবে দিতে পারে সেই দোয়া করি,তার সুস্থতা আগেই কামনা করি।

 2 years ago 

হঠাৎ করে এত বেশী অসুস্থ হয়ে যাবে এটা কল্পনাও করতে পারিনাই আজকে আমি যেতে চেয়েছিলাম কিন্তু ওরা কেউ আমাকে যেতে দিল না।এভাবে দোয়া করবেন ও যেন দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে।♥♥

 2 years ago 

সিয়াম ভাইয়া অসুস্থ শুনেছি সেদিন।আসলে এই গরমে সবাই খুব সিক হচ্ছে।সন্তান অসুস্থ হলে মায়ের মন কিছুতেই বসে না।চিন্তা করবেন না। দোয়া করি আল্লাহ রাব্বুল আলামীন ভাইয়ার সুস্থতা দান করবেন,আমিন।ইনশা আল্লাহ এক্সাম ও ভাল হবে। টেনশন করবেন না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা ঠিক ঢাকা শহরে প্রচুর গরম। আর এই গরমে অনেকেই অসুস্থ হয়ে যাচ্ছে। কিন্তু সিয়াম এত বেশি অসুস্থ হয়ে পড়বে, এটি আমার কল্পনার বাইরে ছিল।

 2 years ago 

প্রথমে সিয়াম ভাইয়ের সুস্থতা কামনা করছি। সিয়াম ভাইয়ের অসুস্থতা হ্যাংআউটের সেদিন শুনেছিলাম।
মায়ের মন বলে কথা সন্তানের অসুস্থতার কথা শুনলে মাথা ঠিক থাকে না । সৌভাগ্য ক্রমে সিয়াম ভাইয়ের
অনেক ভালো বন্ধুর জুটেছে। দোয়া করি আপনার সন্তান সুস্থ ভাবে যেন নীলফামারীতে আপনার কাছে পৌঁছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু মনি। আপনি সবসময় সিয়ামের জন্য দোয়া করেছেন।এবং শুভকামনা হয়ে পাশে থেকেছেন।আপনার জন্য অনেক অনেক ভালোবাসা।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 64834.92
ETH 2540.16
USDT 1.00
SBD 2.67