☆꧁:" বৃষ্টি ভেজা ঈদ ꧂☆

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:" বৃষ্টি ভেজা ঈদ ꧂☆


সকলকে পবিত্র ঈদুল আযহার অনাবিল শুভেচ্ছা। ঈদের খুশিতে ভরে উঠুক সকলের পরিবার। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

dropshadow_1629975804207.jpg


বন্ধুরা ঈদের দিন ভোরবেলা থেকে আকাশ অনেক মেঘলা ছিল। এবং ঈদের আগের দিন রাতে প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে। তাই এবার ঈদের নামাজ পড়ে এসে, পশু কোরবানির পর, প্রচুর পরিমাণে বৃষ্টি শুরু হয়।তাইতো এবার ঈদে মানুষ প্রচুর পরিশ্রম করার পরে, কেউ আর ঈদ আনন্দ শেয়ার করার জন্য বাইরে ঘোরাঘুরি কিংবা বিনোদন করার কোন সুযোগ পায়নি। তবে আমরা যারা আমার বাংলা ব্লগকে,হ্যাংআউট এ উপস্থিত ছিলাম,এবং ডিজে পার্টিতে উপস্থিত ছিলাম তারা সবাই প্রায় অনেক বেশি মজা করেছি। এবারের বৃষ্টি ভেজা ঈদে বাসায় রান্না-বান্না-বাসন মাজা ইত্যাদি কাজ করতে করতেই প্রায় সারাটা দিন কেটে গিয়েছিল। তাইতো যখন হ্যাংআউটে উপস্থিত ছিলাম তখন অনেক ক্লান্তি নিয়েই উপস্থিত ছিলাম।তবে সকলের সাথে, ঈদের শুভেচ্ছা বিনিময় করার পর থেকেই অনেকটা ভালো লাগছিল।সেই সাথে দাদা এবং তানজিরা আপুর টিপস পেয়ে আরো বেশি ভালো লেগেছিল।


আর আজ ঈদের পরদিন। আজও সারাদিন অনেক বেশি বৃষ্টি হচ্ছে, বৃষ্টিতে ভিজে ভিজেই ঈদের দাওয়াত খেতে এসেছি বড় ভাই ভাবির বাসায়। পাশেই আমার বড় বোনের বাসা।আর তাই দুবোনকে একসাথেই দাওয়াত দিয়েছে আজকে। যাইহোক দুপুরবেলা সবাই খুব মজা করে একসাথে বসে খেয়েছি।অনেক গল্প গুজব করেছি।বিকেলবেলা আম জামরুল ইত্যাদি ফল খেলাম। আমাদের গাছের জামরুল গুলো বেশ মজা করে কাসুন্দি দিয়ে মেখেছিল আমার বড় বোন।আর সবাই মিলে একসাথে বসে খাওয়ার মজাটাই অন্যরকম এক আনন্দের।

IMG_20230630_193148.jpg

তারা রাতের খাবার না খেয়ে যেতে দেবে না।তাইতো আজ সারাটা দিন প্রায় এখানে কেটে গেল। যেহেতু গতকাল নানা ব্যস্ততার কারণে পোস্ট লিখতে পারি নাই।তাই বেড়াতে এসেই এক ফাঁকে পোস্ট লিখতে বসলাম। বৃষ্টি ভেজা ঈদে যেমন উপকারিতা আছে তেমনি অপকারিতা ও রয়েছে অনেক। উপকারিতা তো হচ্ছে এরকম।প্রচন্ড গরম থেকে মুক্তি পাওয়া। শুধুমাত্র পরিবারের সাথেই সময় কাটানো।মজার মজার খাবার খাওয়া।আর শান্তি মত ঘুম।আর অপকারিতা গুলো হচ্ছে,বন্ধুবান্ধব আত্মীয় স্বজনদের সাথে দেখা না করা। বিভিন্ন জায়গায় ঘুরতে না যাওয়া।ঈদ মানে একটু ঘোরাঘুরি এটাই তো বেশি মজা করে সবাই।যাইহোক পরিশেষে বলবো এই বৃষ্টি ভেজা ঈদের শুভেচ্ছা সকলের হৃদয় আঙ্গিনায় শীতল প্রশান্তির ছুয়ে দিক।এই কামনায় আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আপনারা সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন আগামীতে আবারো ফিরে আসব নতুন নতুন আয়োজন নিয়ে। টা, টা,,

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আপু ঈদের দিন খুব ব্যস্ততায় কাজের মধ্য দিয়ে সময় কাটিয়েছেন। এই দিনটা আসলে সবার জন্য খুব ব্যস্তময়, সবাই কাজে কামে খুব ব্যস্ত থাকে। ঠিক বলেছেন আপু বৃষ্টিতে সবারই খুব কষ্ট হয়েছে। আপু বোনের বাড়িতে গিয়ে খুব সুন্দর সময় কাটিয়েছেন, জামরুল মাখা কখনো খাইনি কাসুঞ্জি দিয়ে। ভালো করেছেন আপু বোনের বাড়ি থেকে রাতের বেলা খাওয়া-দাওয়া করে এসেছেন। ধন্যবাদ আপু আপনার কাটানো সুন্দর দিনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে যেকোনো বাড়িতে ঈদের দিন গৃহিণীদের তুলনামূলকভাবে অনেক বেশি কাজ থাকে। সাথে অফুরন্ত ব্যস্ততা।♥♥

 last year 

আপু, আপনার মত আমার কাছেও খুবই ভালো লেগেছে দাদা ও তানজিরা আপুর টিপস পেয়ে। আমার মনে হয় আপনার ও আমার মত সকলের কাছেই এই টিপস খুব ভালো লেগেছে। যাইহোক আপু, দুই বোন মিলে ভাইয়ের বাসায় বেশ মজা করে খেয়েছেন, আবার রাতেও খাবারের পর্ব আছে জেনে খুব ভালো লাগলো। পরিবারের সকলের সহ একসাথে মিলেমিশে থাকতে আমার কাছে বেশ লাগে। তাই আপনাদের ভাই বোনের সুসম্পর্ক দেখে খুব খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার সুন্দর উপস্থাপনার জন্য।

 last year 

আসলে টিপস পেতে কার না ভালো লাগে? আর সেটা যদি আবার হয় ঈদের দিন। তাহলে তো কথাই নেই।
♥♥

 last year 

প্রথমে আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক! আপু আশা করি ভালো রয়েছেন, তবে আমাদের ঈদের আনন্দের সাথে দাদা যেন আরো নতুন মাত্রা যুক্ত করে দিয়েছে, যার জন্য আমাদের এই বাংলা ব্লগ পরিবার অনেকটা আনন্দে অতিবাহিত করে দিন। আমাদের এখানে ঈদের দিন তেমন বৃষ্টি হয়নি তবে ঈদের পরের দিন থেকে আজ পর্যন্ত খুবই বৃষ্টির চাপ যার জন্য আত্মীয় স্বজনের বাড়িতে যাওয়া কঠিন।

 last year 

আমাদের এদিকে ঈদের দিন থেকে মূলত প্রচুর বৃষ্টি হচ্ছে। আর সে কারণেই এবার ঈদে মানুষ কেমন ঘোরাঘুরি বা বিনোদন করতে পারেনি।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33